scorecardresearch
 

Gemstone Zodiac Sign : কোন রাশির জন্য কোন রত্ন টাকা-সৌভাগ্য নিয়ে আসে? দেখে নিন

Gemstone Zodiac Sign: রত্ন ব্যবহারে ব্যক্তির মানসিক অবস্থার তাৎক্ষণিক পরিবর্তন হয়। রত্নপাথরের প্রভাব শরীরের পাশাপাশি মন ও কর্মের ওপরও পড়ে। রত্নপাথর অল্প সময়ে উপকারী হলেও ভুল রত্নপাথর পরলে ক্ষতি হতে থাকে দ্রুত।

Advertisement
রাশি অনুসারে রত্ন পরার পরামর্শ বিশেষজ্ঞদের (প্রতীকী ছবি) রাশি অনুসারে রত্ন পরার পরামর্শ বিশেষজ্ঞদের (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • যে কোনও মানুষের জীবনে রং ও তরঙ্গের গুরুত্ব সবচেয়ে বেশি
  • রত্নপাথরগুলিও এই রং এবং তরঙ্গের মাধ্যমে প্রভাব বিস্তার করে
  • একজন ব্যক্তির শরীরের সাতটি চক্র এই রং এবং তরঙ্গ গ্রহণ করে

Gemstone Zodiac Sign: যে কোনও মানুষের জীবনে রং ও তরঙ্গের গুরুত্ব সবচেয়ে বেশি। রত্নপাথরগুলিও এই রং এবং তরঙ্গের মাধ্যমে প্রভাব বিস্তার করে। একজন ব্যক্তির শরীরের সাতটি চক্র এই রং এবং তরঙ্গ গ্রহণ করে। 

রত্ন ব্যবহারে ব্যক্তির মানসিক অবস্থার তাৎক্ষণিক পরিবর্তন হয়। রত্নপাথরের প্রভাব শরীরের পাশাপাশি মন ও কর্মের ওপরও পড়ে। রত্নপাথর অল্প সময়ে উপকারী হলেও ভুল রত্নপাথর পরলে ক্ষতি হতে থাকে দ্রুত। আসুন জেনে নিই কোন রত্ন কোন গ্রহের।

রুবি - সূর্যের মণি বা রত্ন
এটি সূর্য সম্পর্কিত সমস্যা সমাধানে ব্যবহৃত হয়। কন্যা, তুলা, মকর এবং কুম্ভ রাশির জাতকদের কখনই রুবি পরা উচিত নয়। রুবি যদি ক্ষতি করে, তবে মাথা ব্যথা এবং হাড়ের ব্যথা শুরু হয়।

মুক্তো - চাঁদের মণি
এটি মনের সমস্যা এবং ঠান্ডার সমস্যা দূর করতে দুর্দান্ত কাজ করে। তবে এটি বৃষ, মিথুন, কন্যা এবং মকর রাশিতে ভয়ানক ফলাফল দিতে পারে। যদি মুক্তো ক্ষতি করে, তা হলে মানসিক অবস্থার অবনতি শুরু হয়।

প্রবাল - মঙ্গলের রত্ন
লাল ও কমলা রঙের প্রবাল জ্যোতিষশাস্ত্রে বেশি ব্যবহৃত হয়। মিথুন এবং কন্যা রাশির জাতকদের প্রবাল স্পর্শ করাও বিপজ্জনক। যাঁরা স্বভাবে রাগী তাঁদের লাল প্রবাল পরা উচিত নয়। প্রবাল ক্ষতিগ্রস্ত হলে দুর্ঘটনা ও রক্তের সমস্যা হয়।

পান্না - বুধের রত্ন
এটি মন ও মনকে শক্তিশালী করে। তবে মেষ, কর্কট এবং বৃশ্চিক রাশির জাতকদের ক্ষেত্রে এর পরিণতি বিপজ্জনক হতে পারে। পান্না পরলে ত্বকে কোনও সমস্যা হলে তা দূর করুন। পান্না নষ্ট হলে বুদ্ধি নষ্ট হয়।

হলুদ পোখরাজ - বৃহস্পতির রত্ন
এতে আধ্যাত্মিক শক্তি, বাকশক্তি এবং ধর্ম ও জ্ঞান বৃদ্ধি পায়। বৃষ, তুলা, মকর এবং কুম্ভ রাশিতে এটি পরা মারাত্মক হবে। যাঁদের পেটের সমস্যা আছে, তাঁদের পোখরাজ পরা উচিত নয়। যাঁরা স্থূলতা প্রবণ, তাঁদেরও পোখরাজ পরা এড়িয়ে চলা উচিত।

Advertisement

হিরে - শুক্রের মণি
এটি প্রেম, সৌন্দর্য, উজ্জ্বলতা এবং সমৃদ্ধির একটি রত্ন। তবে এটি বিবাহিত জীবনে অশান্তি আনতে পারে। এটি বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর এবং কুম্ভ রাশিতে শুভ এবং মেষ, কর্কট, সিংহ, বৃশ্চিক এবং মীন রাশিতে বিপদজনক। যাঁদের মন চঞ্চল, তাঁদের হিরা পরা এড়িয়ে চলা উচিত। হিরের পরিবর্তে আপনি সাদা আমেরিকান হীরা পরতে পারেন।

নীলা - শনির রত্ন
সাধারণত এই রত্নপাথরটি তদন্ত ছাড়া পরা উচিত নয়। তবে এটি যদি কোনও ক্ষতি করে তবে ব্যক্তির জীবনে বিপদ আসে। রাশিফলের গুরুতর অধ্যয়নের পরেই এটি পরার পরামর্শ দেওয়া যেতে পারে। সিংহ রাশির ভুলেও নীলকান্তমণি পরা উচিত নয়।

গোমেদ - রাহুর মণি
এটি রাহুর রত্ন। এটি স্বাভাবিক অবস্থায় পরা উচিত নয়। যদি আপনার ব্যবসা বা প্রকৃতি এটির জন্য অনুকূল হয়, তবে এটি পরুন। আর না হলে পরবেন না। এবার যদি ক্ষতি কররা কথা বলা হয়, তা হলে এটি স্বাস্থ্য এবং জীবনে উত্থান-পতন সৃষ্টি করে।

ক্যাটস আই - কেতুর রত্ন
এটি কেতুর রত্ন। রাশিতে কেতু অনুকূল থাকলে তবেই এটি পরুন, অন্যথায় চর্মরোগ বা স্নায়ুতন্ত্রের সমস্যা হতে পারে।

 

Advertisement