scorecardresearch
 

Guruwar Astrology Tips : বৃহস্পতিবার করুন সহজ এই কাজগুলি, দেবগুরুর আশীর্বাদে ঘুচবে সমস্ত দুঃখ-কষ্ট

Thursday Astrology Tips : সপ্তাহের বৃহস্পতিবার দিনটি ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। এই দিনে লক্ষ্মী নারায়ণের আরাধনা করলে মানুষের সমস্ত কষ্ট দূর হয় বলে বিশ্বাস। তাই বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে বৃহস্পতিবার কিছু প্রতিকারের কথা বলা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক বৃহস্পতিবারের সেই জ্য়োতিষশাস্ত্রীয় প্রতিকারগুলি সম্পর্কে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বৃহস্পতিবার লক্ষ্মী-নারায়ণের দিন
  • মেনে চলুন কিছু বিশেষ উপায়
  • পাবেন সাফল্য-উন্নতি

সপ্তাহের বৃহস্পতিবার দিনটি ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। এই দিনে লক্ষ্মী নারায়ণের আরাধনা করলে মানুষের সমস্ত কষ্ট দূর হয় বলে বিশ্বাস। তাই বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে বৃহস্পতিবার কিছু প্রতিকারের কথা বলা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক বৃহস্পতিবারের সেই জ্য়োতিষশাস্ত্রীয় প্রতিকারগুলি সম্পর্কে।

বৃহস্পতিবার এই প্রতিকারগুলি করুন
১. পরিবারে সুখের অবসান হয়েছে? কলহ দূর করতে চাইলে বৃহস্পতিবার সাদা চন্দন পিষে পেস্ট তৈরি করুন এবং সেই চন্দনের পেস্ট দিয়ে পরিবারের সদস্যদের কপালে টিকা লাগান।

২. আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য, পেটের সমস্যা থেকে মুক্তি পেতে, আপনার ওজনের সমান বার্লি বা গম ওজন করুন। এর পরে, এটি থেকে কিছু গম বের করে প্রবহমান জলে ভাসিয়ে দিন। অবশিষ্ট যব বা গম যেকোনও মন্দির কিংবা ধর্মীয় স্থানে দান করুন।

৩. কাঙ্খিত পদোন্নতি পেতে বাজার থেকে আটা এনে বাড়িতে রুটি তৈরি করুন। রুটি তৈরির সময় দুটি মুলো রাখুন এবং সেটি কোনও মন্দির বা ধর্মীয় স্থানে দান করুন।

৪. যাঁরা অর্থনৈতিক অবস্থার কারণে সমস্যায় রয়েছেন, তাঁরা বাড়ির সকল সদস্যকে একটি করে কাঁচা নারকেল দিন এবং ১০ মিনিট পর তাঁদের কাছ থেকে সেই নারকেলটি ফিরিয়ে নিন। পরে, নারকেলটি দিয়ে অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য প্রার্থনা করুন এবং সেটি প্রবাহিত জলে ভাসিয়ে দিন।

৫. শিশুদের কাজে সাফল্য নিশ্চিত করতে, কিছু মুসুর ডাল নিন এবং এক টাকার মুদ্রা নিন। এবার সেগুলি একটি সাদা রঙের কাপড়ে বেঁধে আপনার সন্তানের হাত দিয়ে স্পর্শ করিয়ে সেই বান্ডিলটি কোনও সাফাইকর্মীকে উপহার হিসেবে দিন।

৬. কর্মক্ষেত্রে কাঙ্খিত সাফল্য পেতে স্নান সেরে শ্রী বিষ্ণুর মন্দিরে গিয়ে ভগবানকে হলুদ ফুল অর্পণ করুন। এর পরে, কাঙ্ক্ষিত সাফল্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করুন।

Advertisement

৭. এই দিনে মন্দিরে ছোলার ডাল দান করলে ব্যক্তি তাঁর লক্ষ্য অর্জনে সাফল্য পাবেন। এই দিনে ২১ বার গুরু বৃহস্পতির মন্ত্র জপ করুন। এটি নিম্নরূপ- 'ওম গ্রাং গ্রীং গ্রৌং সঃ বৃহস্পতয়ে নমঃ'।

৮. জীবনে ইতিবাচক শক্তি বজায় রাখতে দেবগুরু বৃহস্পতির বিশেষ মন্ত্র ১০৮ বার জপ করুন। মন্ত্রটি হল, 'ওম এং ক্লিং বৃহস্পতয়ে নমঃ'।

আরও পড়ুন - হার্ট মজবুত রাখে, দূর করে ক্লান্তি; উপকার জানলে এই সবজির বীজ আর ফেলবেন না...

 

Advertisement