scorecardresearch
 

Hanuman Jayanti 2021: হনুমান জয়ন্তীতে মঙ্গল গ্রহের সঙ্গে ৯-র কাকতালীয় যোগ! জানুন আজকের ভাগ্যঙ্ক

হনুমান জয়ন্তীতে (Hanuman Jayanti) বজরংবলীর বিশেষ পুজো করা হয়। মনে করা হয় এই পুজো করলে জীবনের সমস্ত বাঁধা অতিক্রম করা যায়। জানুন ভাগ্যঙ্ক অনুযায়ী কেমন যাবে আজকের দিন।

হনুমান জয়ন্তীতে মঙ্গল গ্রহের সঙ্গে ৯-র কাকতালীয় যোগ হনুমান জয়ন্তীতে মঙ্গল গ্রহের সঙ্গে ৯-র কাকতালীয় যোগ
হাইলাইটস
  • চৈত্র শুক্ল পূর্ণিমায় জন্মেছিলেন শ্রী রামের ভক্ত হনুমান।
  • হনুমান জয়ন্তীতে বজরংবলীর বিশেষ পুজো করা হয়।
  • এই বছর পবনপুত্রের জন্মবার্ষিকী উদযাপন হবে আগামী ২৭ এপ্রিল।

মঙ্গলবার পবনপুত্র হনুমানের জন্ম বার্ষিকী অর্থাৎ হনুমান জয়ন্তী (Hanuman Jayanti)। নতুন বছরের এই পূর্ণিমা অত্যন্ত শুভ। শ্রীরাম (Lord Ram) ভক্ত ও পবনপুত্র অঞ্জনি সুতোর কৃপায় সমাজ সংসার অত্যন্ত উপকৃত হয় ৷ উন্নতি ক্রমশই ত্বরান্বিত হতে থাকে জীবনে। সেই সঙ্গে সমস্ত সংকট মুক্ত হয় মানুষ। জ্যোতিশাচার্য ডাঃ অরুণেশ কুমার শর্মার জানাচ্ছেন, মঙ্গলবারের এই হনুমান জয়ন্তীতে মঙ্গল, পবনাসুন, একটি সুন্দর অঙ্ক গঠন করছে।

২০২১ সালের ২৭ এপ্রিলের জন্ম তারিখ এবং ভাগ্যঙ্ক উভয়ই ৯ আসছে। এই সংখ্যাটি মঙ্গল গ্রহের সংখ্যা। মঙ্গলবার, নয়-অঙ্কের জন্মের হার এবং ভাগ্যঙ্ক সমন্বয় পুরো বিশ্বকে উৎসাহে পূর্ণ করতে চলেছে। মঙ্গল হল শক্তির কার্যকারক গ্রহ। হনুমান জয়ন্তীর শুভ দিনে সকলের মনোবল অনেক বেশি থাকবে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। যেটি এই সময়ে দাঁড়িয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

মেষ, ক্যান্সার, সিংহ, বৃশ্চিক, ধনু এবং মীন রাশির জাতকরা বিশেষ সুবিধা পাবেন। মিথুন রাশি এবং কুম্ভ রাশির জাতকদের জীবনে বাঁধা হ্রাস পাবে। বৃষ, কন্যা ও মকর রাশির জাতকরা মঙ্গলবার থেকে পরের শনিবার পর্যন্ত বজরংবলীর পুজো করলে উপকার পেতে পারেন।

আরও পড়ুন: হনুমান জয়ন্তীতে ভুলেও এই ১০ কাজ নয় 

আজকের তারিখের ২ এবং ৭ উভয় সংখ্যার যোগফল ৯ হয়। একইভাবে, ২৭.৪.২০২১ -র মোট যোগফলও ৯ হয়। এটাকেই ভাগ্যঙ্ক বলা হয়। যে কোনও ব্যক্তি তাঁর জন্মদিনের ভাগ্যঙ্ক জানতে পারবেন জন্ম তারিখের উপর নির্ভর করে।