scorecardresearch
 

Vastu Tips- Best Home Colours: বাড়ির বাইরের দেওয়ালে কোন রঙে সংসারে থাকবে সুখ- সমৃদ্ধি? বাস্তুশাস্ত্র যা বলছে...

Vastu Tips- Best Home Colours: বাড়ির বাইরের দেয়ালের জন্য কিছু বাস্তু রং সেই বাড়িতে বসবাসকারীদের জীবনকে প্রভাবিত করে। জানুন কোন রং ঘরের বাইরের দেয়ালে লাগালে, ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায় এবং সংসারের জন্য শুভ। 

Advertisement
বাস্তু অনুযায়ী জানুন, বাড়ির জন্য কোন রং শুভ বাস্তু অনুযায়ী জানুন, বাড়ির জন্য কোন রং শুভ

বাস্তুশাস্ত্র অনুসারে, একটি বাড়ি তৈরি করলে এর ভিতরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। বাড়ির বাইরের দেয়ালের জন্য কিছু বাস্তু রং সেই বাড়িতে বসবাসকারীদের জীবনকে প্রভাবিত করে। জানুন কোন রং ঘরের বাইরের দেয়ালে লাগালে, ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায় এবং সংসারের জন্য শুভ। 

* নীল

বাড়ির বাইরের দেয়াল যদি নীল রঙের হয়, তাহলে তা ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেয়। ঘরের বাইরের দেয়ালের জন্য সব সময় হালকা নীল রং বেছে নিন। তবে এই রং ঘরের ভিতরে ব্যবহার করা উচিত নয়। বাইরের জন্য সর্বোত্তম বিবেচিত হয়। এটি মহাবিশ্ব থেকে শক্তি আকর্ষণ করতে পারে এবং এর বন্ধুদের চিরতরে পাশে রাখতে পারে।

* সবুজ

 বাস্তু অনুসারে, বাড়ির বাইরের দেওয়ালে সবুজ রং করা শুভ। সবুজ আরাম, প্রকৃতি ও বৃদ্ধিকে প্রতিনিধিত্ব করে। এটি এমন একটি রং যা, দম্পতিদের মধ্যে রোমান্স বাড়িয়ে তুলতে পারে। বাড়ির বাইরের সবুজ রং আপনার বাড়িতে ইতিবাচকতা আনবে এবং অন্যান্য রঙের তুলনায় অনেক পরিষ্কার দেখাবে।

* হলুদ

হলুদ রং বাড়ির ভিতরে বসবাসকারী মানুষের জীবনে অনেক আশা এবং সুখ আনতে পারে। এটি শক্তির রং। তাই যারা অফিসে পদোন্নতি পেতে চান, তারা হলুদ রং দিয়ে তাদের বাড়ি রঙিন করে তুলতে পারেন।

 * সাদা 

 সাদা রং শান্তির প্রতীক হিসাবে বিবেচিত। আপনি যদি আপনার বাড়ি বা অফিসে কোনও ধরনের বিতর্ক এড়াতে চান, তাহলে সাদা রং দিয়ে বাইরের অংশ পেইন্ট করাই সবচেয়ে ভাল। এটি করলে নেতিবাচক শক্তি আপনার বাড়ি থেকে দূরে থাকবে না। এছাড়াও, সাদা সব সময় ফ্যাশনে ইন।

* কমলা

আপনি যদি বাড়ির বাইরের দেয়ালের জন্য সেরা বাস্তু রঙগুলির মধ্যে একটি বেছে নিতে চান, তবে কমলা রং আপনাকে হতাশ করবে না৷ এটি শুধুমাত্র উজ্জ্বল রঙগুলির মধ্যে একটিই নয়, কমলায় বাড়ি দুর্দান্ত দেখায়। এর পাশাপাশি এটি আপনার বাড়িতে উষ্ণতা ও সুখ নিয়ে আসে৷

Advertisement

 
* বেগুনি

বাস্তু অনুসারে বাড়ির জন্য বেগুনি রং সমৃদ্ধি ও মর্যাদাকে নির্দেশ করে৷ এই রং রাজকীয়তা, বিলাসিতাকে বোঝায়৷ আপনার বাড়ির বেগুনি রং, আপনাকে অনেকের থেকে আলাদা করতে পারে। আপনার প্রিয়জনেরা যাতে তাদের প্রাপ্য রাজকীয় ঐশ্বর্য পান তা, নিশ্চিত করতে পারে বেগুনি৷
 
 * বাদামী

বাড়ির বাইরের দেয়ালের রং যদি বাদামী করতে চান, তবে বাদামী বেইজ রং আপনার জন্য সেরা বিকল্প হবে৷ এটি একটি গাঢ় রং যা, সম্পর্কের জন্য স্থিতিশীলতা এবং স্থায়িত্ব নির্দেশ করে৷ বেশীরভাগ মানুষ এটিকে বেছে নেয় লাইব্রেরি এবং বাড়ির বাইরের দেয়ালের জন্য।

 * গোলাপী 

যদি আপনি এমন একটি বাড়ি চান  যা, আপনার জীবনে সর্বদা ভালোবাসার স্তম্ভ হয়ে থাকবে, তাহলে গোলাপী আপানর জন্য সেরা। এটি বাহ্যিক দেয়ালগুলি কেবল আকর্ষণীয় দেখাবে না, বরং আপনার জীবনে আরও রোমান্স এবং আনন্দ আনবে। তবে গাঢ় গোলাপী রং না ব্যবসার করে, এটির হালকা শেড ব্যবহার করা উচিত।

* নিরপেক্ষ রং

 অফ-হোয়াইট, বেইজ এবং ক্রিম হল বাস্তু অনুসারে বাড়ির বাইরের দেয়ালের জন্য সেরা কিছু বাস্তু পেইন্ট রং। বাজারে বাড়ির জন্য অনেক নিরপেক্ষ শেড রয়েছে, যা আপনি সহজেই আপনার পছন্দ করতে পারেন। এই রংগুলি উষ্ণতার অনুভূতি দেয়। এর সঙ্গে বাড়ির ভিতরে ইতিবাচক শক্তি আকর্ষণ করে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement