scorecardresearch
 

Astro Tips For Maa Lakshmi: এই সময় ভুলেও বাড়ির আবর্জনা ফেলবেন না, প্রবেশ করবে অলক্ষ্মী

Astro Tips For Maa Lakshmi: দেবী লক্ষ্মীকে খুশি করতে এবং তাঁর আশীর্বাদ পেতে জ্যোতিষশাস্ত্রে অনেকগুলি ব্যবস্থার কথা বলা হয়েছে। পাশাপাশি সূর্যাস্তের পরও কিছু কাজ করতে নিষেধ করা হয়েছে। এই কাজগুলি উপেক্ষা করা হলে, ব্যক্তিকে দারিদ্র্য এবং আর্থিক সংকটের সম্মুখীন হতে হয়।

Advertisement
এই নিয়ম না মানলে আমন্ত্রণ ছাড়াই আসবে অলক্ষ্মী এই নিয়ম না মানলে আমন্ত্রণ ছাড়াই আসবে অলক্ষ্মী

Astro Tips For Maa Lakshmi: হিন্দু শাস্ত্র এবং বাস্তুশাস্ত্রে পরিষ্কার-পরিচ্ছন্নতা সংক্রান্ত অনেক গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করা হয়েছে। বাড়িতে করা কাজ একজন ব্যক্তির ভাগ্যের সঙ্গে যুক্ত। বাস্তুশাস্ত্রে এমন অনেক নিত্যদিনের জিনিসের কথা বলা হয়েছে, যেগুলো উপেক্ষা করলে একজন মানুষকে দারিদ্র্যের পথে যেতে হয়। বাস্তু বিশেষজ্ঞরা ঘরের পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে কিছু নিয়মও দিয়েছেন। ঝাড়ু দেওয়া ও আবর্জনা ফেলার সঠিক সময় নিয়ে সেখানে আলোচনা করা হয়েছে। 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যাস্ত বা সন্ধ্যায় ঝাড়ু দেওয়া খুবই অশুভ বলে মনে করা হয়। সূর্যাস্তের পর ঝাড়ু দেওয়া হলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হয়ে ঘর ছেড়ে চলে যান। তবে কখনও কখনও কোনও কারণে  সূর্যাস্তের পরে ঝাড়ু দিতে হয়। আপনাকেও যদি কখনও এমন করতে হয়, তবে এর জন্যও বাস্তুতে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম বলা হয়েছে।   

সূর্যাস্তের পর ঝাড়ু দেওয়া বা ঝাঁটা দিয়ে ঘর ঝাড়ার  সময় এটি করুন 
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি কোনও কারণে আপনাকে সূর্যাস্তের পরে ঝাড়ু দিতে হয়, তবে ভুল করেও বাড়ির আবর্জনা বা ধুলোবালি  সরিয়ে বাড়ির বাইরে ফেলবেন না। এমনটি করলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হয়ে ঘর ছেড়ে চলে যান এবং  ঘরে অলক্ষ্মীর বাস শুরু হয়। এক্ষেত্রে  এই আবর্জনা এক জায়গায় সংগ্রহ করুন বা সকালে এটি ফেলে দিন। এমনটা বিশ্বাস করা হয় যে সন্ধ্যায় বাড়ির বাইরে ধুলোবালি, মাটি  ফেললেদেবী লক্ষ্মী ঘর থেকে বেরিয়ে যান এবং অলক্ষ্মী প্রবেশ করে। আর ঘরে অলক্ষ্মী প্রবেশ মানে বাড়িতে  অশান্তি এবং আর্থিক সংকট।

আরও পড়ুন

এই দিনে ঝাড়ু বা ঝাঁটা কিনুন
বাস্তু অনুসারে, বাড়িতে একটি নতুন ঝাড়ু দিয়ে পুরনো ঝাড়ু বা ঝাঁটা  প্রতিস্থাপন করার জন্য কিছু নিয়মও বলা হয়েছে। আপনি যদি একটি নতুন ঝাড়ু কিনতে চলেছেন, তাহলে তার জন্য শনিবার বেছে নিন। এছাড়াও, এই দিনে একটি নতুন ঝাড়ু ব্যবহার করা খুব শুভ বলে মনে করা হয়। বাস্তু মতে কৃষ্ণপক্ষে ঝাড়ু কেনার পরামর্শ দেওয়া হয়। একই সময়ে শুক্লপক্ষে কেনা ঝাড়ুকে দুর্ভাগ্যের লক্ষণ বলে মনে করা হয়। তাই এই সময়ে ঝাড়ু কেনা উচিত নয়।  

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 
 

 

 

Advertisement