scorecardresearch
 

Name Astrology: এই নামের ব্যক্তিদের কখনও অর্থের অভাব হয় না, ভাগ্য থাকে সহায়

রাশি, জন্মলগ্ন ও কোষ্ঠীবিচার করে এককালে সন্তানের নাম রাখার প্রথা চালু ছিল। নামের প্রথম অক্ষর বা আদ্যক্ষর বলে দিতেন জ্যোতিষী বা পণ্ডিতরা।

নাম দিয়ে যায় চেনা। নাম দিয়ে যায় চেনা।
হাইলাইটস
  • কোষ্ঠী বিচার করে আগে নাম দেওয়ার চল ছিল।
  • নামের উপর নির্ভর করে অনেক কিছু।

রাশি, জন্মলগ্ন ও কোষ্ঠীবিচার করে এককালে সন্তানের নাম রাখার প্রথা চালু ছিল। নামের প্রথম অক্ষর বা আদ্যক্ষর বলে দিতেন জ্যোতিষী বা পণ্ডিতরা। সেই চল এখন আর নেই। তবে আদ্যক্ষর দেখে ব্যক্তির দোষ-গুণ আজও বিচার করা যায়। নামের প্রথম অক্ষর থেকে সহজেই বোঝা যায় যে সেই মানুষটি কেমন। এমনই কিছু ভাগ্যবান মানুষ রয়েছে যাঁদের নামের প্রথম অক্ষর অত্যন্ত শুভ। তাঁরা কুবেরের আর্শীবাদ পান। বিলাসবহুল জীবনযাপন করেন। ধনসম্পদের অধিকারীও হন। 

নামের প্রথম অক্ষর 'N' বা 'ন'- যাঁদের নাম 'N' বা 'ন' অক্ষর দিয়ে শুরু হয়, তাঁরা সবসময় স্বাচ্ছন্দ্যময় জীবনযাপন করেন। এই আদ্যক্ষের লোকেরা তাঁদের জীবনে কেবল প্রচুর অর্থ ও সম্পদের অধিকারী হন না, তাঁরা সম্মানও পান। তাঁদের স্বভাবের জন্য প্রচুর মানুষের ভালবাসা পান। এই ধরনের ব্যক্তিরা সাহসী এবং নির্ভীক হন। ঝুঁকি নিতে ভালবাসেন। তাই তাঁরা ব্যবসায় অনেক উন্নতিও করেন।

নাম 'P' বা 'প' দিয়ে শুরু- যাঁদের নামের আদ্যক্ষর 'P' দিয়ে শুরু হয়, তাঁরা সবসময় সুযোগ-সুবিধার  জীবন যাপন করে। কখনও অভাব হয় না। তাঁদের সুখস্বাচ্ছন্দ্য়ের জীবন পেতে কখনও সংগ্রাম করতে হয় না। তা সহজেই পেয়ে যান। কুবের দেবের আশীর্বাদ সবসময় সঙ্গে থাকে।

 নামের আদ্যক্ষর 'S' বা 'স'-'শ' - S অক্ষর দিয়ে যাঁদের নাম শুরু হয় তাঁরা প্রচণ্ড পরিশ্রমী, বুদ্ধিমান এবং আবেগী হন। এই ধরনের ব্যক্তিরা অল্প বয়সেই লক্ষ্য ঠিক করে ফেলেন। সেই লক্ষ্য অর্জনের জন্য অক্লান্ত পরিশ্রম শুরু করে দেন। ভাগ্যও তাঁদের সঙ্গে থাকে। জীবনে প্রচুর সম্পদ, সম্মান এবং উঁচু জায়গায় পৌঁছতে পারেন। এই ব্যক্তিরা খুব ভাল জীবনসঙ্গীও হন। কুবের দেবের কৃপা সর্বদা তাঁদের উপর থাকে।

আরও পডুন- পরিবারে আসবে অশান্তি, অর্থহানি, এভাবেই ভবিষ্যৎ বলে দেয় ঘরের তুলসী