scorecardresearch
 

New Vear Vastu Tips For Good Luck: দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে? নতুন বছরেই ঘুরে দাঁড়াতে কিছু বাস্তু-টিপস রইল

নতুন বছরে কিছু ভুলকে বাই-বাই বলা ভাল। ঘরের প্রতিটি জিনিস আমাদের জীবনকে প্রভাবিত করে। কিছু জিনিস ইতিবাচক প্রভাব ফেলে। কিছু জিনিস নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্রও (Vastu Shastra) বলে যে কীভাবে নেতিবাচক শক্তিকে ইতিবাচক শক্তিতে রূপান্তর করা যায়।

Advertisement
বাস্তু মেনে এসব করলেই মা লক্ষ্মী সদয় বাস্তু মেনে এসব করলেই মা লক্ষ্মী সদয়
হাইলাইটস
  • নতুন বছরে কিছু ভুলকে বাই-বাই বলা ভাল
  • বাড়িতে সর্বদা ইতিবাচক শক্তি থাকা উচিত

নতুন বছরে কিছু ভুলকে বাই-বাই বলা ভাল। ঘরের প্রতিটি জিনিস আমাদের জীবনকে প্রভাবিত করে। কিছু জিনিস ইতিবাচক প্রভাব ফেলে। কিছু জিনিস নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্রও (Vastu Shastra) বলে যে কীভাবে নেতিবাচক শক্তিকে ইতিবাচক শক্তিতে রূপান্তর করা যায়। বাড়িতে ইতিবাচক শক্তি থাকলে তা বাড়িতে সুখ-সমৃদ্ধি বাড়ায়। কিন্তু ঘর যদি নেতিবাচক শক্তিতে ভরে যায়, তাহলে জীবনের আনন্দ উধাও হয়ে যাবে। যারা বিশ্বাস করেন যে বাড়িতে সর্বদা ইতিবাচক শক্তি থাকা উচিত এবং ঘরে লক্ষ্মীর আশীর্বাদ থাকা উচিত তাদের বাস্তুশাস্ত্রের নিয়ম মেনে চলা উচিত। নতুন বছরে, আপনাকে কিছু বিষয়ে মনোযোগ দিতে হবে যাতে দেবী লক্ষ্মীর আশীর্বাদ আপনার উপর থাকে। আসুন জেনে নিই....

ইতিবাচক এবং নেতিবাচক উভয় শক্তিই প্রধান দরজা দিয়ে প্রবেশ করে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির মূল প্রবেশদ্বারে নির্দিষ্ট কিছু জিনিস রাখলে বাস্তু দোষ (Vastu Dosh) কমে যায়। এটি পরিবারের আর্থিক সংকটও কমাতে পারে। নতুন বছরে বাড়ির মূল দরজার কাছে কিছু জিনিস রেখে ভাগ্য পরিবর্তন করতে পারেন।

আরও পড়ুন:Budh Asta 2023: অস্ত যাবে বুধ, বছর শুরুতেই বাধা-বিপত্তির সম্ভাবনা ৩ রাশির

তুলসী গাছ: সাধারণত আপনি হিন্দু বাড়ির সামনে একটি তুলসী গাছ দেখতে পান। সনাতন ধর্মে তুলসী গাছকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। ভগবান বিষ্ণুর কাছে তুলসী খুবই প্রসন্ন। তুলসীকে লক্ষ্মীর মূর্তি বলা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির মূল দরজার সামনে তুলসী গাছ লাগাতে হবে। এটি অর্থনৈতিক উন্নয়নের দিকে পরিচালিত করে।

Advertisement

তোরণ: বাড়ির প্রধান দরজা খালি থাকলে শুভ ফল হবে না। উৎসবের সময় বাড়ির প্রধান প্রবেশপথে আম পাতার একটি তোরণ স্থাপন করা হয়। এটি অশোক পাতা থেকেও প্রস্তুত করা হয়। আপনার বাড়ির প্রধান প্রবেশদ্বারে এটি স্থাপন করা উচিত।

আরও পড়ুন:krishak bandhu Next Payment: কবে ঢুকবে রবি মরশুমের টাকা? কৃষক বন্ধু প্রকল্প নিয়ে বড় আপডেট

ফুলের পাত্র: অর্থ উপার্জন করা যতটা কঠিন, গ্রহ ও ভগবানের কৃপা পাওয়া সহজ নয়। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। শুক্রের অনুগ্রহ পাবেন। শুক্রের শক্তি পেতে বাড়ির মূল প্রবেশপথের দুপাশে সুগন্ধি ফুলদানি লাগান। প্রতিদিন এই গাছগুলিতে জল দিন। এমনটি করলে লক্ষ্মী ঘরে প্রবেশ করবেন বলে বিশ্বাস করা হয়।

সূর্যের আশীর্বাদ গুরুত্বপূর্ণ: ঘরে ইতিবাচক শক্তি আসে সূর্যের আলো থেকে। সূর্যের কৃপা প্রত্যেকের জীবনের জন্যও গুরুত্বপূর্ণ। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির মূল প্রবেশদ্বারে সূর্য যন্ত্র রাখলে তা ঘরের নেতিবাচক শক্তিকে ধ্বংস করে। এটি সর্বদা ঘরে সম্পদ তৈরি করে।

আরও পড়ুন: 7th Pay Commission Odisha Govt DA Hike: নতুন বছরেই মোটা টাকা মাইনে সরকারি কর্মীদের, DA বাড়াল আরেক রাজ্য

 

Advertisement