scorecardresearch
 

Surya's Mahadasha: ৬ বছর ধরে চলবে সূর্যের মহাদশা, কাদের লাভ-কাদের ক্ষতি জানুন; রইল প্রতিকারও

Surya's Mahadasha: জ্য়োতিষ শাস্ত্র অনুসারে ৬ বছর ধরে চলবে সূর্যের মহাদশা। কিছু রাশি যেখানে লাভবান হবেন, কিছু রাশি সেখানে নিঃস্ব হতে পারেন। কাদের লাভ-কাদের ক্ষতি জেনে রাখুন। রইল প্রতিকারও।

Advertisement
৬ বছর ধরে চলবে সূর্যের মহাদশা, কাদের লাভ-কাদের ক্ষতি জানুন; রইল প্রতিকারও ৬ বছর ধরে চলবে সূর্যের মহাদশা, কাদের লাভ-কাদের ক্ষতি জানুন; রইল প্রতিকারও
হাইলাইটস
  • ৬ বছর ধরে চলবে সূর্যের মহাদশা
  • কাদের লাভ, কাদের ক্ষতি
  • প্রতিকার জেনে রাখুন কাজে দেবে

যে কোনও গ্রহের দশা মানুষের জীবনকে প্রভাবিত করে। কখনও তা ভাল হয়, কখনও নাজেহাল করে রেখে দেয়। ব্যক্তির কোষ্ঠীতে সেই গ্রহের স্থিতি কেমন রয়েছে তার ওপর নির্ভর করে, ওই ব্যক্তির দশায় শুভ বা অশুভ ফল লাভ হয়। সূর্য জ্যোতির্বিজ্ঞানের হিসেবে নক্ষত্র হলেও জ্যোতিষশাস্ত্রে তাঁকে গ্রহ হিসেবে ধরা হয়। সূর্যের মহাদশা হয়। যা মানুষকে লাভবান বা কপর্দকহীন করতে পারে। আসুন জেনে নিই।

আরও পড়ুনঃ  মাসের এই দিনে পুজো করলে আর কোনও পুজো করতে হয় না

সূর্যের মহাদশা

সূর্যের মহাদশা ৬ বছরের হয়ে থাকে। সূর্য উচ্চ স্থানে থাকলে প্রশাসনিক পদ মেলে তথা সমাজের মান-সম্মান প্রাপ্ত হয়। এটি নেতৃত্বদানের মতো জায়গায় থাকে। সূর্য হলো সিংহ রাশির অধিপতি। মেষ রাশিতে উচ্চস্থানে রয়েছে। অন্যদিকে সূর্য তুলা রাশিতে নিম্ন স্থানে রয়েছে।

সূর্যদেব কুণ্ডলিতে ভাল জায়গায় থাকলে

সূর্য যদি জন্মকুণ্ডলিতে ভাল জায়গায় থাকে তবে যে কারও ইচ্ছাপূরণ হয়। জ্যোতিষ শাস্ত্রে সূর্য নিজের মিত্র রাশিতে উচ্চস্থানে থাকে। যার প্রভাবে ওই রাশির জাতক ভাল ফল লাভ করে। এই সময় ব্যক্তির বিগড়ে যাওয়া কাজও আচমকা সফল হয়ে যায়। এর সঙ্গে ব্যক্তির বাবার সঙ্গে সম্পর্ক মজবুত হয় এবং প্রশাসনিক পদও প্রাপ্তি হয়। সরকারি চাকরি মেলার সম্ভাবনা রয়েছে।

সূর্যদেব কুণ্ডলিতে অশুভ স্থিতিতে থাকলে

সূর্যদেব যদি কোনও ব্যক্তির কুণ্ডলিতে অশুভ স্থিতিতে থাকে তবে ব্যক্তি অহংকারী হয়ে পড়ে। কথায় কথায় ক্ষিপ্ত হয়ে পড়েন। বাবার সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হয়ে যায়। যদি জন্মকুণ্ডলীতে সূর্য কোনও গ্রহের দ্বারা পীড়িত হয়, তাহলে হৃদযন্ত্র ও চোখ সম্পর্কিত রোগ দেখা দিতে পারে। অন্যদিকে বৃহস্পতির দ্বারা পীড়িত হলে জাতকের উচ্চ রক্তচাপের সমস্যা দেখা দিতে পারে।

আরও পড়ুনঃ সস্তায় কলকাতা থেকে ডুয়ার্সের বাড়তি বাস চালাচ্ছে NBSTC, কীভাবে বুকিং ?

Advertisement

সূর্যের মহাদশার খারাপ ফলের প্রতিকার

১) রোজ সূর্যদেবের বীজমন্ত্র ওম হ্রাম হ্রিম হ্রম সঃ সূর্যায় নমঃ জপ করুন।

২)‌ প্রতি রবিবার সূর্যাস্তের পর অশ্বত্থ গাছের নীচে চারমুখী প্রদীপ জ্বালান।

২)‌  রবিবার তামা ও গম দান করুন।

২)‌ প্রতিদিন আদিত্যহৃদয় স্ত্রোত্র পাঠ করুন।

এগুলি পালন করলে স্থিতির ঊন্নতি হবে। খারাপ প্রকোপ কমবে।

 

Advertisement