scorecardresearch
 

Durga Puja 2022: পুজোয় আনুন এই ছোট্ট জিনিস, সারা বছর পকেট থাকবে ভরা

Vastu Tips: এবারের পুজোয় দেবী দুর্গা (Durga Puja) আসছেন হাতিতে চড়ে। যখন দেবী আগমন হাতি বা গজে হয় তখন এটি খুব শুভ ফলদায়ক হয়। কথিত আছে যে, দেবী যখন হাতিতে চড়ে আসেন, তখন চারিদিকে প্রচুর বৃষ্টি আর সবুজের সমারোহ থাকে। খাবার আর টাকায় মানুষের ঘর ভরে যায়।

Advertisement
Durga Puja 2022: পুজোয় আনুন এই ছোট্ট জিনিস, সারা বছর পকেট থাকবে ভরা Durga Puja 2022: পুজোয় আনুন এই ছোট্ট জিনিস, সারা বছর পকেট থাকবে ভরা

Vastu Tips: এবারের পুজোয় দেবী দুর্গা (Durga Puja) আসছেন হাতিতে চড়ে। যখন দেবী আগমন হাতি বা গজে হয় তখন এটি খুব শুভ ফলদায়ক হয়। কথিত আছে যে, দেবী যখন হাতিতে চড়ে আসেন, তখন চারিদিকে প্রচুর বৃষ্টি আর সবুজের সমারোহ থাকে। খাবার আর টাকায় মানুষের ঘর ভরে যায়। জ্যোতিষ মতে, এই শারদীয়ায় যদি একটি ছোট ধাতুর হাতি বাড়িতে নিয়ে আসেন, তাহলে তা অনেক অলৌকিক উপকারও পেতে পারেন। এ ছাড়াও আরও কিছু জিনিস রয়েছে যা পুজো চলাকালীন আনলে ঘরে সুখ সমৃদ্ধি টাকার অভাব হয় না।


পিতলের হাতি- বাস্তু অনুসারে, একটি ছোট পিতলের হাতি বসার ঘরে রাখলে ঘরে পজিটিভ এনার্জি প্রবেশ করে। পিতলের হাতি শুধু নেতিবাচক শক্তিকে দূরে রাখে না, সাফল্যের পথও খুলে দেয়।


হাতির ছবি- বাড়ির বসার জায়গায় হাতির ছবি বা মূর্তি রাখলে আয় বাড়ে। মনে রাখবেন এই ছবি বা প্রতিমায় হাতির শুঁর যেন উপরের দিকে উঠানো থাকে। এতে ঘরে সুখ শান্তি বাড়ে। উত্তর দিকে হাতির ছবি বা মূর্তি রাখা বেশি শুভ বলে মনে করা হয়।


রুপোর হাতি- ঘরে টাকা বা নিরাপদ স্থানে একটি রুপোর হাতি রাখাও খুব শুভ বলে মনে করা হয়। এর ফলে মা লক্ষ্মী প্রসন্ন থাকেন এবং ব্যক্তির আর্থিক অবস্থা মজবুত থাকে। রাহু যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে পঞ্চম এবং দ্বাদশ ঘরে থাকে তবে জীবনে সমস্যা বাড়ে। সে দিক থেকেও এটি স্বস্তি দেবে।


বেডরুমে হাতি জোড়া- বাস্তু মতে, বেডরুমে হাতি জোড়া রাখলে দাম্পত্য জীবনে সুখ আসে। এতে স্বামী-স্ত্রীর ঝগড়ার অবসান ঘটে। আপনি যদি সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক মজবুত করতে চান, তাহলে অবশ্যই এই একটি জিনিস আপনার শোওয়ার ঘরে রাখুন।

Advertisement


ঘরে হাতি কোথায় রাখবে না?

হাতির ছবি বা মূর্তি দক্ষিণ বা পশ্চিম দিকে রাখবেন না। যে বাড়িতে বা দোকানে হাতির শুঁড় নিচের দিকে বাঁকানো আছে, সেখানে হাতির এমন ছবি রাখবেন না। বাড়িতে প্লাস্টিক বা প্লাস্টারের তৈরি হাতি একেবারেই রাখবেন না। আপনি যদি ঘরে একজোড়া হাতি রাখেন তবে তাদের মুখগুলি একে অপরের মুখোমুখি হওয়া উচিত। দুই পিঠ ঘুরিয়ে দাঁড় করাবেন না।


** এই প্রতিবেদনে দেওয়া তথ্য আজতক বাংলা যাচাই করেনি।

 

Advertisement