scorecardresearch
 

Vastu Tips For Career Success: থমকে প্রমোশন, বাড়ছে না মাইনে? অফিস ডেস্কের এই ৬ পরিবর্তন বদলে দেবে ভাগ্য

Vastu Tips For Career Success: অফিসে সবাই কঠোর পরিশ্রম করে। কিন্তু কাজের বিনিময়ে মাইনে না বাড়লে বা পদোন্নতি না পেলে হতাশ হয়ে পড়েন সকলেই। বাস্তু মতে, অনেক সময় নেতিবাচক শক্তি আপনার অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়ায়।

Advertisement
থমকে প্রমোশন, বাড়ছে না মাইনে? অফিস ডেস্কের এই ৬ পরিবর্তন বদলে দেবে ভাগ্য! থমকে প্রমোশন, বাড়ছে না মাইনে? অফিস ডেস্কের এই ৬ পরিবর্তন বদলে দেবে ভাগ্য!
হাইলাইটস
  • অফিসে সবাই কঠোর পরিশ্রম করে।
  • কিন্তু কাজের বিনিময়ে মাইনে না বাড়লে বা পদোন্নতি না পেলে হতাশ হয়ে পড়েন সকলেই।
  • বাস্তু মতে, অনেক সময় নেতিবাচক শক্তি আপনার অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়ায়।

Vastu Tips For Career Success: বাড়ির মতো অফিসেও ইতিবাচক শক্তি থাকা খুবই গুরুত্বপূর্ণ। অফিসের জন্য অনেক বাস্তু প্রতিকার বাস্তুশাস্ত্রে উল্লেখ করা হয়েছে, যা আপনাকে কাজ এবং জীবনে এগিয়ে যেতে সহায়ক প্রমাণিত হবে।

অফিসে সবাই কঠোর পরিশ্রম করে। কিন্তু কাজের বিনিময়ে মাইনে না বাড়লে বা পদোন্নতি না পেলে হতাশ হয়ে পড়েন সকলেই। তার মনে হতে থাকে যেন তার কাজের মধ্যে কিছুর অভাব রয়েছে। তবে আমরা আপনাকে বলে রাখি যে অনেক সময় নেতিবাচক শক্তি আপনার অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়ায়। 

এইরকম পরিস্থিতিতে, আপনার নিশ্চিত করার চেষ্টা করা উচিত যে আপনি বাড়িতে যেমন করেন, আপনার কর্মক্ষেত্রেও প্রচুর ইতিবাচক শক্তি থাকে, এমনকি এটি আপনার অফিস ডেস্ক হলেও। অফিসের জন্য অনেক সমাধান বাস্তুশাস্ত্রে উল্লেখ করা হয়েছে। এই ছোট টিপসগুলি অনুসরণ করে, আপনি আপনার কাজে কাঙ্ক্ষিত সাফল্য পাবেন এবং আটকে থাকা কাজগুলিও সম্পূর্ণ হতে শুরু করবে।

আরও পড়ুন

অফিস ডেস্কের জন্য বাস্তু টিপস
•    বাস্তুশাস্ত্রে যেমন বাড়ির জন্য শুভ উদ্ভিদের কথা বলা হয়েছে, তেমনই কিছু গাছ অফিসের জন্যও খুব শুভ, যেগুলি আপনি আপনার ডেস্কে রাখতে পারেন। অফিস ডেস্কের জন্য বাঁশ গাছকে শুভ বলে মনে করা হয়। এটি ভাগ্যকে আকর্ষণ করে এবং পরিবেশে ইতিবাচকতা নিয়ে আসে। এছাড়া অফিসে মানি প্ল্যান্ট, বাঁশের গুচ্ছের মতো ছোট গাছও রাখতে পারেন। এই গাছগুলি শুধুমাত্র পূর্ব বা উত্তর দিকে রাখুন।

•    আপনার ডেস্কে কোনও শুকনো, শুকনো বা কাঁটাযুক্ত গাছ নেই তা নিশ্চিত করুন। এছাড়াও বনসাই গাছ অফিসে রাখা উচিত নয়।
•    বাস্তুশাস্ত্র অনুযায়ী অফিস ডেস্কে উত্তর-পূর্ব দিকে একটি ক্রিস্টাল পেপার ওয়েট রাখতে পারেন। ক্রিস্টালের তৈরি জিনিসগুলো ডেস্কে রাখলে বাকি কাজগুলো সম্পন্ন হতে থাকে।

Advertisement

•    বাস্তুশাস্ত্র অনুযায়ী, সোনার মুদ্রায় ভরা একটি পাত্র কর্মক্ষেত্রে রাখতে হবে। এটি অগ্রগতির পথ খুলে দেয় এবং কর্মজীবনের বৃদ্ধিকে ত্বরান্বিত করে। তাই অফিস ডেস্কে রাখুন।
•    কাজের সঙ্গে সম্পর্কিত এবং গুরুত্বপূর্ণ এমন জিনিসগুলি আপনার ডান পাশে রাখুন। চা, কফি বা জলর বোতল ইত্যাদি জিনিস উত্তর দিকে রাখুন।
•    আপনি যেখানে বসে কাজ করছেন সেই কর্মস্থলে যেন প্রচুর আলো থাকে সেদিকে খেয়াল রাখুন। কারণ, অন্ধকারে নেতিবাচক শক্তির সংক্রমণ দ্রুত বৃদ্ধি পায় এবং এটি আপনার অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়াতে পারে।

Advertisement