scorecardresearch
 

Vastu Tips: সূর্যাস্তের পর সংসারের এই ৫ কাজ ভুলেও করবেন না, বাড়বে সমস্যা-দারিদ্র

Vastu Tips For Good Luck: বাস্তু দোষ থেকে দূরে থাকতে ঘর পরিষ্কার রাখা প্রয়োজন। আবার, অসময়ে ঘর পরিষ্কার করতে গিয়ে বাস্তু দোষ তৈরি হতে পারে যা সংসারে নানা ধরনের সমস্যা বাড়িয়ে তুলতে পারে। জেনে নিন ঘরের কোন কাজগুলো দিনে করা শুভ, তথচ রাতে করলেই বাস্তু দোষ তৈরি হতে পারে...

Advertisement
সূর্যাস্তের পর সংসারের এই ৫ কাজ ভুলেও করবেন না, বাড়বে সমস্যা-দারিদ্র! সূর্যাস্তের পর সংসারের এই ৫ কাজ ভুলেও করবেন না, বাড়বে সমস্যা-দারিদ্র!
হাইলাইটস
  • বাস্তু দোষ থেকে দূরে থাকতে ঘর পরিষ্কার রাখা প্রয়োজন।
  • অসময়ে ঘর পরিষ্কার করতে গিয়ে বাস্তু দোষ তৈরি হতে পারে যা সংসারে নানা ধরনের সমস্যা বাড়িয়ে তুলতে পারে।

Vastu Tips For Good Luck: বাড়ি-ঘর সব সময় পরিষ্কার রাখা প্রয়োজন। ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলেই সংসারে শ্রী লক্ষ্মী থাকেন। বাস্তুশাস্ত্রের বিধান শুধু বাড়ি তৈরিতেই নয়, বাড়ির সঙ্গে সম্পর্কিত দৈনন্দিন কাজ এবং প্রচেষ্টাও এর অংশ। যেমন, বাস্তু দোষ থেকে দূরে থাকতে ঘর পরিষ্কার রাখা প্রয়োজন। আবার, অসময়ে ঘর পরিষ্কার করতে গিয়ে বাস্তু দোষ তৈরি হতে পারে যা সংসারে নানা ধরনের সমস্যা বাড়িয়ে তুলতে পারে।

বাস্তু দোষ তৈরি হলে পরিবারের সদস্যদের অর্থকষ্ট, দারিদ্র, রোগ-ব্যাধির মতো নানা সমস্যায় ভুগতে হতে পারে। তাই জেনে নিন ঘরের কোন কাজ কখন করলে বাস্তু দোষ তৈরি হতে পারে এবং এগুলি এড়িয়ে চলুন বাস্তু বিধান মেনে...

বাস্তুশাস্ত্র অনুযায়ী সকালে ঘরে ঝাঁটা দিয়ে পরিষ্কার করা উত্তম কাজ। এমনকি দিনের আলো থাকা পর্যন্ত ঘরে ঝাঁটা দিয়ে পরিষ্কার করা য় কোনও দোষ নেই। কিন্তু সূর্যাস্তের পর ঘরে ঘরে ঝাড়ুর ব্যবহার একেবারেই উচিত নয়। শুধুমাত্র দিনের মধ্যে একেবারেই প্রয়োজন অনুযায়ী ঘরে ঝাড়ুর ব্যবহার করা উচিত। বাস্তুশাস্ত্র অনুযায়ী, সন্ধে বা রাতে ঘরে ঝাঁটা দিয়ে পরিষ্কার করা একেবারেই উচিত নয়। এর ফলে দেবী লক্ষ্মী সংসার ত্যাগ করেন। এছাড়াও, পরিবারের সদস্যদের সুখ, শান্তি এবং স্বাস্থ্য সম্পর্কিত সমস্য তৈরি হয়।

আরও পড়ুন

রাতে ঘরে ঝাড়ু দেওয়া ছাড়াও ঘর মোছা একেবারেই উচিত নয়। এর ফলে সংসারে নেতিবাচক শক্তির প্রভাব বেড়ে যায়। আগেকার দিনে, রাতের বেলা পর্যাপ্ত আলোর অভাবে বাড়ি পরিষ্কার করা বেশ কঠিন ছিল। তাই বাস্তুতে এই বিধান দেওয়া হয়েছিল। বাস্তু মতে, সন্ধে ও রাতে বাড়ির দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম দিকের ঘরগুলিতে জরুরি কাজ এড়িয়ে চলুন। বাস্তু মতে, সন্ধে ও রাতে বাড়ির রান্নাঘর বা শোবার ঘরের বাস্তুতে কোনও রকম পরিবর্তন না করাই উচিত। এই কাজ সংসারে অমঙ্গল ডেকে আনে, নানা সমস্যা বাড়িয়ে তুলতে পারে।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement