scorecardresearch
 

Vastu Tips For Matchbox: ভুলেও এই ঘরে দেশলাই বাক্স রাখবেন না, সংসারে ঘটতে পারে চরম অমঙ্গল-বিপর্যয়

Vastu Tips For Matchbox: পুজো সংক্রান্ত অনেক উপকরণ আমরা ঠাকুরঘরে রাখি। এর মধ্যে একটি হল দেশলাই বাক্স, যা প্রদীপ বা ধূপকাঠি জ্বালানোর জন্য ব্যবহৃত হয়। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী, দেশলাই বাক্স রাখারও নির্দিষ্ট নিয়ম আছে যা না মানলে সংসারে অমঙ্গল-বিপর্যয় নেমে আসতে পারে।

Advertisement
ভুলেও এই ঘরে দেশলাই বাক্স রাখবেন না, সংসারে ঘটতে পারে চরম অমঙ্গল-বিপর্যয়! ভুলেও এই ঘরে দেশলাই বাক্স রাখবেন না, সংসারে ঘটতে পারে চরম অমঙ্গল-বিপর্যয়!
হাইলাইটস
  • পুজো সংক্রান্ত অনেক উপকরণ আমরা ঠাকুরঘরে রাখি।
  • এর মধ্যে একটি হল দেশলাই বাক্স, যা প্রদীপ বা ধূপকাঠি জ্বালানোর জন্য ব্যবহৃত হয়।
  • কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী, দেশলাই বাক্স রাখারও নির্দিষ্ট নিয়ম আছে যা না মানলে সংসারে অমঙ্গল-বিপর্যয় নেমে আসতে পারে।

Vastu Tips For Matchbox: হিন্দু ধর্মে পুজোর অনেক নিয়ম আছে। একইসঙ্গে বাস্তুশাস্ত্রে উপাসনাস্থল থেকে উপাসনাস্থল পর্যন্ত পুজোর নিয়ম ও নির্দেশ বর্ণনা করা হয়েছে। এই নিয়মগুলি মেনে চললে পুজো সফল হয় এবং বাড়িতে সুখ ও সমৃদ্ধি আসে।

প্রতিটি বাড়িতে, দেব দেবীর পুজোর জন্য একটি বিশেষ স্থান, পুজো ঘর বা মন্দির তৈরি করা হয়। এটি বাড়ির সবচেয়ে পবিত্র স্থান। পুজো ঘরে নিয়মিত দেব দেবীর পুজোও হয়। তাই এই পবিত্র স্থানে কোনও প্রকার ত্রুটি না থাকা খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। বাস্তুশাস্ত্র অনুযায়ী, পুজোর স্থানে ত্রুটির কারণে অনেক সমস্যায় পড়তে হতে পারে।

পুজোয় দেশলাই বাক্স কেন রাখা উচিত নয়
•    পুজো সংক্রান্ত অনেক উপকরণ আমরা ঠাকুরঘরে রাখি। এর মধ্যে একটি হল দেশলাই বাক্স, যা প্রদীপ জ্বালানোর জন্য ব্যবহৃত হয়, ধূপকাঠি বা ধূপকাঠি। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী ঠাকুরঘরে দেশলাই বাক্স রাখা খুবই অশুভ বলে মনে করা হয়।
•    ঠাকুরঘরে দেশলাই বাক্স রাখলে ঘরে নেতিবাচক শক্তির প্রবাহ বাড়ে। পুজো ঘর একটি পবিত্র স্থান, তাই এই পবিত্র স্থানে দাহ্য পদার্থ রাখা অশুভ বলে বিবেচিত হয়।

আরও পড়ুন

•    দেশলাই কাঠির পাশাপাশি দাহ্য পদার্থ যেমন দেশলাই বাক্স, লাইটার ইত্যাদিও পুজো ঘরে রাখা উচিত নয়। পুজোর শুভ ফল পেতে চাইলে মন্দিরে এই জিনিসগুলি রাখবেন না। ধূপ প্রদীপ জ্বালানোর পর অন্য কোথাও রাখতে পারেন।

•    বাস্তুশাস্ত্র অনুযায়ী, দেশলাই কাঠি মন্দিরে বা ঈশ্বরের মূর্তির কাছে রাখা উচিত নয়। দেশলাই কাঠি জ্বালানোর পরে, বাকি পোড়া কাঠি মন্দিরে নিক্ষেপ করা উচিত নয়। কারণ, পোড়া দেশলাই কাঠি নেতিবাচকতা বাড়ায়, যা ঘরে দুর্ভাগ্যও ডেকে আনে।
•    বাস্তুশাস্ত্র অনুযায়ী, দেশলাই কাঠি বা লাইটারের মতো দাহ্য জিনিস মন্দির বা ঠাকুরঘরের পাশাপাশি শোবার ঘরে রাখা উচিত নয়। এতে করে দাম্পত্য জীবনে নেতিবাচক প্রভাব পড়ে।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র বাস্তুশাস্ত্রে আর জ্যোতিষশাস্ত্রে বলা বিধান ও অনুমানের ভিত্তিতে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট জন্যর বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement