scorecardresearch
 

Vastu Tips: টাকার টানাটানিতে জেরবার? এই গাছ নাকি চুম্বকের মতো পয়সা টানে

Vastu Tips: এটি জেড ট্রি, ফ্রেন্ডশিপ ট্রি, লাকি ট্রি এবং মানি ট্রি নামেও পরিচিত। বাস্তুতে, ক্রাসুলার গাছকে সম্পদের গাছও বলা হয়। ক্র্যাসুলা গাছ লাগানোর একটি সঠিক দিকও রয়েছে কারণ ভুল দিকে লাগানো এই গাছটি লাভের পরিবর্তে অর্থের ক্ষতিও করতে পারে। ক্র্যাসুলা পাতা পুরু, কিন্তু খুব নরম।

এই গাছ লাগালেই মিলবে সুরাহা। প্রতীকী ছবি এই গাছ লাগালেই মিলবে সুরাহা। প্রতীকী ছবি
হাইলাইটস
  • বাড়িতে টাকার সমস্যা?
  • এই গাছ রাখলেই মিলবে সমাধান
  • জানুন বিস্তারিত তথ্য

Vastu Tips: বাস্তুশাস্ত্রে এমন অনেক কিছু বলা হয়েছে, যা ঘরে ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং সুখ, সমৃদ্ধি ও শান্তি বজায় রাখে। বাস্তুতে প্রতিটি গাছের নিজস্ব গুরুত্ব রয়েছে। কিছু গাছ ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করে, আবার এমন কিছু গাছ আছে, যা লাগানোর ফলে বাড়িতে কখনও টাকার অভাব হয় না। অনেকেই শুধু সম্পদের জন্য মানি প্ল্যান্টের কথা জানেন, কিন্তু বাস্তুতে টাকা পাওয়ার জন্য আরেকটি গাছের কথা বলা হয়েছে। একে Crassula Ovata বলা হয়।

এই গাছের অনেক উপকারিতা

এটি জেড ট্রি, ফ্রেন্ডশিপ ট্রি, লাকি ট্রি এবং মানি ট্রি নামেও পরিচিত। বাস্তুতে, ক্রাসুলার গাছকে সম্পদের গাছও বলা হয়। ক্র্যাসুলা গাছ লাগানোর একটি সঠিক দিকও রয়েছে কারণ ভুল দিকে লাগানো এই গাছটি লাভের পরিবর্তে অর্থের ক্ষতিও করতে পারে। ক্র্যাসুলা পাতা পুরু, কিন্তু খুব নরম। এই গাছ খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এর পাতা হালকা সবুজ এবং হালকা হলুদ। এই গাছে খুব বেশি সূর্যালোকের প্রয়োজন হয় না। এটি ছায়ায়ও বৃদ্ধি পায়। বসন্ত-ঋতুতে এটি তারার মতো ছোট সাদা বা গোলাপি ফুল ফুটে, যা দেখতে খুব সুন্দর লাগে।

ক্র্যাসুলা গাছ দেখতে সুন্দর। এর পাতা খুব শক্ত এবং নমনীয়। সেজন্য এটি স্পর্শ করে ভাঙে না, বা বেঁকেও না। ক্র্যাসুলা গাছের খুব বেশি যত্নের প্রয়োজন হয় না, তাই এটি সহজেই আপনার বাড়িতে লাগানো যেতে পারে। এই গাছ সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস, এটি দ্রুত শুকিয়ে না। সপ্তাহে দুই বা তিনবার জল দেওয়া যথেষ্ট। এই গাছটি বেশি জায়গা নেয় না, তাই এটি একটি ছোট পাত্রেও রোপণ করা যেতে পারে। আপনি যদি সপ্তাহে দুই বা তিনবার জল দিয়ে থাকেন, তবে এটি শুকিয়ে যাবে না। এছাড়াও, এটির জন্য অনেক জায়গার প্রয়োজন হয় না, এটি একটি ছোট পাত্রে রোপণ করা যেতে পারে। এই গাছ ছায়াতেই বেড়ে ওঠে। 

কোন দিকে রাখবেন এই গাছ?

বাস্তু অনুসারে, ক্র্যাসুলা গাছ লাগানোর সময় দিকের দিকে খুব মনোযোগ দেওয়া উচিত। এই গাছটি বাড়ির প্রবেশপথের ডানদিকে স্থাপন করা উচিত। বাস্তুশাস্ত্র অনুসারে, ক্র্যাসুলা গাছ ঘরে ইতিবাচক শক্তি বাড়ায়। এমনটা বিশ্বাস করা হয় যে এই গাছটি রাখলে ঘরে সম্পদ বাড়ে। বলা হয় যে এই গাছটি বাড়ির দিকে সম্পদ আকর্ষণ করে। যদি আপনার বাড়িতে অর্থ সমস্যা থাকে, তবে আপনি একটি ক্র্যাসুলা গাছও লাগাতে পারেন।