scorecardresearch
 

Vastu Tips For Home Garden: কোন গাছ কোন দিকে লাগালে সংসার ও কেরিয়ারে মিলবে শুভ ফল? জানুন বাড়ির বাগানের বাস্তু টিপস

Vastu Tips For Home Garden: যেমন ঘরের বাস্তু জীবনকে প্রভাবিত করে, বিশ্বাস করা হয় যে, বাড়ির বাগানের বাস্তুও ব্যক্তির জীবনকে প্রভাবিত করে। বাস্তু নিয়মের ভিত্তিতে তৈরি বাগান শুধু সুস্বাস্থ্যই দেয় না, জীবনে অর্থনৈতিক সমৃদ্ধিও আনে।

 বাড়ির বাগানের বাস্তুও জীবনকে প্রভাবিত করে বাড়ির বাগানের বাস্তুও জীবনকে প্রভাবিত করে

Home Garden Vastu Tips: বাস্তুশাস্ত্র (Vastu Shastra) অনুসারে বাড়িতে গাছ লাগালে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয় (Positivity) এবং শুভ ফল পাওয়া যায়। বাস্তু অনুসারে, সব কিছুর রক্ষণাবেক্ষণের জন্য একটি দিক নির্দেশ রয়েছে। জীবনে সমস্যামুক্ত থাকতে বাড়ির বাগানও হতে হবে বাস্তু (Vastu) অনুসারে।

যেমন ঘরের বাস্তু জীবনকে প্রভাবিত করে, বিশ্বাস করা হয় যে, বাড়ির বাগানের (Home Garden) বাস্তুও ব্যক্তির জীবনকে প্রভাবিত করে। বাস্তু নিয়মের ভিত্তিতে তৈরি বাগান শুধু সুস্বাস্থ্যই (Good Health) দেয় না, জীবনে অর্থনৈতিক সমৃদ্ধিও (Prosperity) আনে।

* বাড়ির বাগান তৈরির জন্য উত্তর ও পূর্ব দিক সবচেয়ে শুভ বলে মনে করা হয়। দক্ষিণ এবং পশ্চিম দিকগুলি বাগান নির্মাণের জন্য সর্বোত্তম নয়, তবে আপনার যদি অন্য কোনও বিকল্প না থাকে, তবে টবে গাছ লাগানো যেতে পারে।

 

vastu tips for garden

* বাড়ির উত্তর দিকে তৈরি বাগান কর্মজীবনের জন্য নতুন সুযোগ এবং সমৃদ্ধি নিয়ে আসে। বাগানের উত্তর দিকে যদি তুলসী গাছ লাগানো হয় তবে, তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিকে ছোট গাছ লাগাতে হবে, যাতে কাঁটা থাকে না। মনে রাখতে হবে, এই দিকে একেবারেই ক্যাকটাস গাছ লাগাবেন না। আপনি যদি ঝর্ণা পছন্দ করেন, তবে আপনি এটি উত্তর দিকে রাখতে পারেন।

আরও পড়ুন:  Zodiac Signs: এই ৫ রাশির জাতকরা ডিভোর্সের দিকে বেশি ঝোঁকেন!

* আপনি যদি বাগানে ফলের গাছ লাগাতে চান, তবে তা পূর্ব দিকে লাগান। পূর্ব দিক ফলের গাছের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এছাড়া টবে ছোট গাছ লাগানো যেতে পারে। বাড়ির দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম দিকে লাল বা গোলাপি রঙের টব বা কোনও পাত্র রাখতে পারেন। পূর্ব ও উত্তর দিকে কোনও বড় গাছ লাগাবেন না।

* পশ্চিম এবং দক্ষিণ দিকে বড় গাছ লাগাতে হবে। তবে এই বড় গাছগুলি বাড়ির দেয়ালের খুব কাছে থাকা উচিত নয়। বাড়ি পশ্চিম বা দক্ষিণমুখী হলে, মূল দরজার দিকে বড় গাছ-গাছালিসহ লতাগুল্ম লাগানো যেতে পারে।

আরও পড়ুন:  বুধের রাশি পরিবর্তন! কর্ম, প্রেম থেকে সংসারে, শুভ সময় এই ৫ রাশির