scorecardresearch
 

Vastu Tips For Tuesday : মঙ্গলবার এভাবে করুন হনুমানজির পুজো, পূর্ণ হবে সমস্ত মনোবাসনা

খুব অল্পতেই সন্তুষ্ট হন ভগবান শ্রীরামের ভক্ত হনুমানজি। তাই মঙ্গলবার দিন কয়েকটি সাধারণ কাজের মাধ্যমেই প্রসন্ন করা যায় বজরঙ্গবলিকে। মনে করা হয়, যদি হনুমানদি তুষ্ট হন তাহলে ভক্তের সমস্ত দুঃখকষ্ট দূর করেন এবং মনোবাসনা পূর্ণ করেন। 

Advertisement
হনুমানজি হনুমানজি
হাইলাইটস
  • মঙ্গলবার হনুমানজির দিন
  • ভক্তি ভরে করুন পুজো
  • পূর্ণ হবে মনোবাঞ্ছা

Tuesday Vastu Tips : মঙ্গলবারকে বজরঙ্গবলি বা হনুমানজির দিন হিসবে ধরা হয়। খুব অল্পতেই সন্তুষ্ট হন ভগবান শ্রীরামের ভক্ত হনুমানজি। তাই মঙ্গলবার দিন কয়েকটি সাধারণ কাজের মাধ্যমেই প্রসন্ন করা যায় বজরঙ্গবলিকে। মনে করা হয়, যদি হনুমানদি তুষ্ট হন তাহলে ভক্তের সমস্ত দুঃখকষ্ট দূর করেন এবং মনোবাসনা পূর্ণ করেন। 

অশ্বত্থ পাতা - হনুমানজিকে (Hanuman Ji) প্রসন্ন করতে, মঙ্গল এবং শনিবার, ১১টি অশ্বত্থ পাতা তাঁকে অর্পণ করুন। এতে বাড়ির আর্থিক সংকট দূর হয়। তবে খেয়াল রাখবেন এই পাতাগুলো যেন ছিঁড়ে না যায়। 

অশ্বত্থ পাতার মালা - মঙ্গল ও শনিবার ভোরে ব্রহ্ম মুহূর্তে উঠে ১১টি অশ্বত্থ পাতা নিন। তবে সেগুলি যেন ছেঁড়া না থাকে। সেই পাতাগুলিতে কুমকুম ও চাল দিয়ে শ্রীরাম লিখুন এবং হনুমান চালিসা (Hanuman Chalisa) পাঠ করুন। এরপর সেই পাতাগুলি গিয়ে মালা তৈরি করে হনুমানজিকে অর্পণ করুন।  

নারকেল অপর্ণ - মঙ্গলবার হনুমান মন্দিরে নারকেল নিয়ে যান। তারপর সেটি ৭ বার নিজের মাথায় ছুঁইয়ে হনুমানজির সামনেই ভাঙুন। 

সিঁদুর ও জুঁই তেল - মঙ্গলবার হনুমানজিকে সিঁদুর ও জুঁই তেল অর্পণ করুন। কারণ মঙ্গল ও শনিবার তাঁকে সিঁদুর অর্পণ করলে আর্থিক সঙ্কট দূর হয়। 

তুলসী পাতা - বজরঙ্গবলির (Bajrangbali) তুলসী পাতা খুবই প্রিয়। তাই মঙ্গলবার তুলসী পাতায় সিঁদুর দিয়ে শ্রীরাম লিখে অর্পণ করুন। এতে হনুমানজি খুশি হবেন ও আপনার সমস্ত দুঃখকষ্ট দূর করবেন। 

ভোগ - মঙ্গল ও শনিবার হনুমানজিকে বোঁদের লাড্ডু দিন। তিনি খুশি হয়ে আপনার মনোবাঞ্ছা পূরণ করবেন। 

আরও পড়ুনমাত্র ২ দিন বাকি, ONGC-তে প্রচুর চাকরি, বেতন প্রায় ২ লাখ

Advertisement

 

Advertisement