scorecardresearch
 

Vastu Tulsi Tips: ঘরে তুলসী গাছের সঙ্গে রাখুন এই জিনিস, রাতারাতি খুলবে কপাল

Vastu Tips: সনাতনী ঘরে থাকে তুলসী গাছ। পুজো করা হয়। তুলসী থেকে আসে ইতিবাচক শক্তি। তুলসীতে বাস করেন বিষ্ণু ও লক্ষ্মী। তুলসী পুজো করলে তাই আর্থিক লাভও হয়।

তুলসী বাস্তু টিপস। তুলসী বাস্তু টিপস।
হাইলাইটস
  • তুলসীকে পুজো করেন সনাতনীরা।
  • ঘরে তুলসী থাকলে আসে ইতিবাচক শক্তি।

Shaligram Puja:জীবনে আসে উত্থান-পতন। তবে এমনও হয় যে খারাপ সময় কাটতেই চায় না। চারদিক থেকে খালি হতাশা। টাকাকড়িও আসে না হাতে। বাস্তুশাস্ত্রে তার নানা প্রতিকার দেওয়া হয়েছে। সনাতন ধর্মে তুলসীকে দেবীর মর্যাদা দেওয়া হয়েছে। প্রতিটি ঘরে থাকে তুলসী গাছ। পুজো করা হয়। তুলসী থেকে আসে ইতিবাচক শক্তি। তুলসীতে বাস করেন বিষ্ণু ও লক্ষ্মী। তুলসী পুজো করলে তাই আর্থিক লাভও হয়। সেই সঙ্গে যদি শালগ্রাম রাখতে পারেন, তাহলে সৌভাগ্যের সম্ভাবনা আরও বাড়ে।  

বাস্তু শাস্ত্র বলছে, বাড়ির উত্তর, উত্তর-পূর্ব ও পূর্ব দিকে তুলসী গাছ রাখলে সমৃদ্ধি আসে। বাস্তুশাস্ত্র মতে,তুলসী গাছের নীচে একটি শালগ্রাম শিলা রাখলে পরিবারের সদস্যদের ভাগ্যোদয় হয়। শালগ্রামকে বিষ্ণুর রূপ বলে বিশ্বাস করেন সনাতনীরা। 

শালগ্রামকে ভগবান বিষ্ণুর রূপ বলে মনে করা হয়। কালো রঙের গোলাকার মসৃণ  শালগ্রাম তুলসীর সঙ্গে একটি জায়গায় রাখলে শুভ ফল মেলে। তাই শালগ্রাম পুজোর নিয়ম জানা 
দরকার- 

-শাস্ত্রে বলা হয়েছে শালগ্রাম স্বয়ম্ভূ। পুজো করার জন্য প্রাণপ্রতিষ্ঠার দরকার নেই। বাড়িতে শালগ্রাম শিলা থাকলে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নিন। অপরিচ্ছন্ন থাকলে পুজোর ফল মেলে না। ঘরে অশান্তি হয়। 

- শালগ্রামের পুজোর সময় ভুলেও ধানের শিস ব্যবহার করবেন না। চাল নিবেদন করলেও হলুদ দিয়ে দিন।  

- শালগ্রামকে বিরাট শক্তির উৎস বলে মনে করা হয়। ঘরে রাখলে ইতিবাচক শক্তি আসে। পুজোর সময় যদি সামান্য অপবিত্রতা থাকে, তাহলে ঘরে নেতিবাচক প্রভাব পড়ে। পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে। আর্থিক অনটন দেখা দেয়। 
 
-বাড়িতে তুলসীর পাত্রে শালিগ্রামের পুজো করা শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়। শালগ্রামের পুজো নিয়মিত করতে হয়। মনে করা হয়, শালগ্রামে নিয়মিত তুলসী পাতা নিবেদন করা শুভ।

- শাস্ত্রে বলা হয়েছে শালগ্রাম কখনও কোনও বিবাহিত ব্যক্তিকে নেওয়া বা দেওয়া উচিত নয়। কথিত আছে যে শালগ্রাম কেবল একজন সাধুর কাছ থেকে নেওয়া উচিত।

আরও পড়ুন- এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তির উপর সদয় শনিদেব, ফকির থেকে হন রাজা