scorecardresearch
 

Vastu Tips: এই ৭ জিনিস দেখা ধনী হওয়ার লক্ষণ! মা লক্ষ্মী কৃপা অবহেলা করবেন না

Maa Lakshmi & Money: লক্ষ্মী দেবীকে সন্তুষ্ট করতে মানুষ বাড়িতে অনেক কিছু নিয়ে আসে। এমন বিশ্বাস আছে যে বাড়িতে দেবী লক্ষ্মী প্রসন্ন হন, সেখানে কিছু শুভ লক্ষণও দেখা যায়। এই লক্ষণগুলি একজন ব্যক্তি ধনী হওয়ার আগে দেখা দিতে পারে।

Advertisement
মা লক্ষ্মীকে হিন্দু ধর্মে ধন -সম্পদের দেবী বলে বিশ্বাস করা হয় মা লক্ষ্মীকে হিন্দু ধর্মে ধন -সম্পদের দেবী বলে বিশ্বাস করা হয়

মা লক্ষ্মীকে হিন্দু ধর্মে ধন -সম্পদের দেবী বলে বিশ্বাস করা হয়। যার প্রতি মা লক্ষ্মী (Maa Lakshmi) সদয় হন, তার বাড়িতে কখনও অর্থের সংকট হয় না। লক্ষ্মী দেবীকে সন্তুষ্ট করতে মানুষ বাড়িতে অনেক কিছু নিয়ে আসে। এমন বিশ্বাস আছে যে বাড়িতে দেবী লক্ষ্মী (Goddess Lakshmi) প্রসন্ন হন, সেখানে কিছু শুভ লক্ষণও দেখা যায়। এই লক্ষণগুলি একজন ব্যক্তি ধনী হওয়ার আগে দেখা দিতে পারে।

* যদি হঠাৎ করেই ঘরে কালো পিঁপড়ার ঝাঁক আসতে শুরু করে এবং খাবারের জিনিসপত্র ভাঙতে শুরু করে, তাহলে বুঝবেন মা লক্ষ্মী আপনার ঘরে প্রবেশ করেছেন। এটি ঘরে অর্থ আসার লক্ষণও হতে পারে।

* বাড়ির বারান্দায় বা উঠোনের গাছে পায়রা বা যে কোনও পাখির বাসা বাঁধাও একটি শুভ লক্ষণ। কিন্তু আপনি যদি সেই গাছটি কোনও কারণে কেটে ফেলেন, তাহলে তা আপনার জন্য অশুভ প্রমাণিত হতে পারে।

আরও পড়ুন: এই সময় সিঁদুর পরা অশুভ! বাস্তুর এই ৫ ভুলে জীবনে বাড়তে পারে সংকট

* যদি বাড়ির কোনও এক জায়গায় তিনটি টিকটিকি জড়ো হতে দেখা যায়, তাহলে তা শীঘ্রই ঘরে মা লক্ষ্মীর আগমনের লক্ষণ। এটি সম্পদ বৃদ্ধির লক্ষণ। দীপাবলির দিনে তুলসী গাছের কাছে টিকটিকি দেখাও খুব শুভ। কিন্তু তুলসী গাছের কাছে যদি অনেক বেশি টিকটিকি দেখা যায়, তাহলে তার ফল উল্টে যেতে পারে।

* যদি আপনার ডান হাতের তালুতে ক্রমাগত চুলকানি হয় তবে এর স্পষ্ট অর্থ হল আপনার হাতে বড় পরিমাণে অর্থ আসতে চলেছে। আপনি ধার দেওয়া টাকা পেতে পারেন। 

* স্বপ্নে যদি ঝাড়ু, পেঁচা, কলসি বা জগ, হাতি,শঙ্খ, টিকটিকি, তারা, সাপ বা গোলাপ ফুল দেখেন, তাহলে বুঝবেন আপনার ব্যাঙ্ক- ব্যালেন্স বাড়তে চলেছে। স্বপ্নে দেখা এই সমস্ত জিনিসগুলি ঘরে অর্থ আসার লক্ষণ। সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে শঙ্খের সুরেলা ধ্বনি শুনতে পেলে তাও ঘরে লক্ষ্মী আগমনের লক্ষণ।

Advertisement

আরও পড়ুন: এই রাশির জাতকদের দুর্ভাগ্য ঘোচাতে পারে রুপো! কারা বিশেষ যত্ন নেবেন?

* আপনি যদি কোনও কাজে বের হন এবং পথে কোথাও আখ দেখেন, তাহলে অর্থ আসার লক্ষণ। এছাড়াও আপনি যদি দেখেন যে, কোনও কুকুর বাড়ির বাইরে ছুটে চলেছে মুখে রুটি বা নিরামিষ খাবার নিয়ে, তবে এটি আপনার ধনী হওয়ার লক্ষণ হতে পারে।

* সকালে বাড়ি থেকে বেরনোর সময় যদি দেখেন, কেউ কয়েকদিন ধরে একটানা ঝাড় দিচ্ছে, তাহলে বুঝবেন একটা বড় বিবাদ মিটতে চলেছে। এর সঙ্গে, এটি আপনার খুব তাড়াতাড়ি ধনী হওয়ার লক্ষণ।
 

 

Advertisement