scorecardresearch
 

Adani Wilmar শেয়ারদর বাড়ল ৩ গুণ, এশিয়ার সেরা IPO

Adani Wilmar share prices triple: আদানি উইলমারের শেয়ারের দাম ৩ গুণ, এশিয়ার সেরা পারফর্মিং IPO. ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, তালিকাভুক্তির পর থেকে আদানি উইলমারের স্টক প্রায় তিনগুণ বেড়েছে।

Advertisement
আদানি উইলমারের সম্পত্তি বেড়েছে ৩ গুণ আদানি উইলমারের সম্পত্তি বেড়েছে ৩ গুণ
হাইলাইটস
  • Adani Wilmar শেয়ারদর বাড়ল ৩ গুণ
  • এশিয়ার সেরা IPO হলেন তাঁরা
  • ব্লুমবার্গের রিপোর্টে উল্লেখ রিপোর্ট

Adani Wilmar IPO: আদানি উইলমার আইপিও এশিয়ান শেয়ার মার্কেটে নতুন তালিকাভুক্ত স্টকগুলির মধ্যে প্রাথমিক পারফরম্যান্সকারীদের মধ্যে সেরা। ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, তালিকাভুক্তির পর থেকে আদানি উইলমারের স্টক প্রায় তিনগুণ বেড়েছে।

ব্লুমবার্গ রিপোর্টে বলা হয়েছে, আদানি উইলমারের শেয়ারগুলি এই বছর এশিয়ান স্টক মার্কেটে তালিকাভুক্ত ১২১ টি আইপিওর তুলনায় সবচেয়ে ভাল পারফর্ম করেছে ৷

আদানি উইলমার এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি, গৌতম আদানির আদানি গ্রুপ এবং সিঙ্গাপুরের উইলমার ইন্টারন্যাশনাল লিমিটেডের একটি জয়েন্ট ভেঞ্চার।

আদানি উইলমার আইপিও শেয়ারগুলি ৮ জানুয়ারি, ২০২২-এ স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়েছিল ৷ আদানি উইলমার লিমিটেডের শেয়ারগুলি ২৩০ টাকার আইপিও ইস্যু মূল্যের বিপরীতে ২৬৫.২০ টাকায় বন্ধ হয়েছিল ৷ তালিকার দিনের লাভ ছিল ৩৫.২০ টাকা৷

তালিকাভুক্তির পর থেকে, আদানি উইলমার শেয়ারের দাম তিনগুণ বেড়েছে এবং ৪৭০ টাকার বেশি বেড়েছে। ২৭ মে শেয়ারটির দাম BSE-তে ছিল 703 টাকা।

আদানি উইলমার আইপিও

আদানি উইলমার আইপিও-র জন্য সাবস্ক্রিপশন প্রক্রিয়া 27 জানুয়ারি শুরু হয়েছিল। সাবস্ক্রিপশন প্রক্রিয়া ৩১ জানুয়ারি বন্ধ করা হয়। এটি একটি বুক বিল্ট ইস্যু আইপিও এবং শেয়ার বিএসই এবং এনএসইতে ছিল।

IPO ১৭.৩৭ বার সাবস্ক্রাইব করা হয়েছে। এটি যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতা (QIB) বিভাগে ৫.৭৩ বার, অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী (NII) ৫৬.৩০ গুণ, খুচরা ৩.৯২ গুণ, কর্মচারী বিভাগে ০.৫১ গুণ, ০.৫১ গুণ এবং অন্যদের মধ্যে ৩৩.৩৩ বার সাবস্ক্রাইব করেছে।

 

Advertisement