scorecardresearch
 

Air India Airbus: এয়ার ইন্ডিয়ার প্রথম এয়ারবাস দিল্লি পৌঁছল, যাত্রী নিয়ে কবে উড়বে আকাশে?

Air India Airbus: টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া শনিবার তাদের প্রথম এয়ারবাস A350 বিমান পেয়েছে। এয়ারবাস A350-এ ২৮টি প্রাইভেট বিজনেস ক্লাস স্যুট, ২৪টি প্রিমিয়াম ইকোনমি সিট এবং ২৬৪টি ইকোনমি ক্লাস সিট রয়েছে।

Advertisement
এয়ার ইন্ডিয়ার প্রথম এয়ারবাস দিল্লি পৌঁছেছে, যাত্রী নিয়ে কবে উড়বে আকাশে? এয়ার ইন্ডিয়ার প্রথম এয়ারবাস দিল্লি পৌঁছেছে, যাত্রী নিয়ে কবে উড়বে আকাশে?
হাইলাইটস
  • টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া শনিবার তাদের প্রথম এয়ারবাস A350 বিমান পেয়েছে।
  • এয়ারবাস A350-এ ২৮টি প্রাইভেট বিজনেস ক্লাস স্যুট, ২৪টি প্রিমিয়াম ইকোনমি সিট এবং ২৬৪টি ইকোনমি ক্লাস সিট রয়েছে।

Air India Airbus: টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া শনিবার তাদের প্রথম এয়ারবাস A350 বিমান পেয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ বিষয়ে তথ্য দিতে গিয়ে বলা হয়, এটি ভিটি-জেআরএ হিসেবে নিবন্ধিত। জানানো হয়েছিল যে বিমানটির বাণিজ্যিক পরিষেবা ২০২৪ সালের জানুয়ারি থেকে শুরু হবে। প্রাথমিকভাবে ক্রুদের পরিচিত করার জন্য এটি অভ্যন্তরীণ পর্যায়ে পরিচালিত হবে। এরপর দূরপাল্লার জন্য পরিষেবা চালু হবে।

বিমানটিতে ২৬৪টি ইকোনমি ক্লাস আসন রয়েছে
এয়ারবাস A350-এ ২৮টি প্রাইভেট বিজনেস ক্লাস স্যুট, ২৪টি প্রিমিয়াম ইকোনমি সিট এবং ২৬৪টি ইকোনমি ক্লাস সিট রয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে যে বিমানের সবকটি সিটে লেটেস্ট জেনারেশন প্যানাসনিক ইএক্স৩ ইন-ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেম এবং এইচডি স্ক্রিন রয়েছে। কোম্পানির কর্মীদের ডেলিভারি সম্পর্কে তথ্য দেওয়ার সময়, উইলসন বলেছিলেন যে নতুন পোশাকটি শীঘ্রই এয়ারলাইনের গ্রাউন্ড স্টাফদের পাশাপাশি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কর্মীদের জন্যও চালু করা হবে।

Air India Airbus

শনিবার বিমানটির প্রথম ডেলিভারি হয়
আপনাকে জানিয়ে রাখি যে এয়ার ইন্ডিয়া ২০টি এয়ারবাস A350-900-এর অর্ডার দিয়েছে। শনিবার প্রথম ডেলিভারি হয়। মার্চ ২০২৪ এর মধ্যে আরও পাঁচটি ডেলিভারি পাওয়ার আশা করা হচ্ছে। এয়ার ইন্ডিয়া প্রথম পর্যায়ে ছয়টি A350 বিমান যুক্ত করার পরিকল্পনা করেছে। এর আগে এয়ার ইন্ডিয়ার ক্রু মেম্বারদের জন্য নতুন পোশাক ডিজাইন করেছেন মনীশ মালহোত্রা। মালহোত্রার ডিজাইন করা পোশাকটি ১২ ডিসেম্বর এয়ার ইন্ডিয়া উপস্থাপন করেছিল। বিমান সংস্থাটি তার পাইলট, ক্রুদের জন্য এই পোশাকটি চালু করেছে।

আরও পড়ুন

Air India Airbus

টাটা গ্রুপ সম্প্রতি এয়ার ইন্ডিয়া এয়ারলাইনের লোগো এবং লিভারি (আউটফিট) পরিবর্তন করার পরে A350 এর প্রথম চেহারা প্রকাশ করেছে। টাটা গ্রুপের নেতৃত্বে এয়ার ইন্ডিয়া ক্রমাগত উন্নতি করছে। এয়ারবাস এবং বোয়িং ছাড়াও, এয়ার ইন্ডিয়া ২০২৩ সালের জুনে এই বিমানগুলি অর্জনের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছিল। বর্তমানে এয়ার ইন্ডিয়ার ১১৬টি প্লেন রয়েছে। এর মধ্যে ৪৯টি 'ওয়াইড বডি' বিমান।

Advertisement

Advertisement