scorecardresearch
 

Best Multibagger Penny Stocks 2021-22 : এ বছরের সেরা স্টকগুলো, একবছরে ১০ হাজার টাকা হয়েছে সাড়ে ৩ লক্ষ

Best Multibagger Penny Stocks 2021-22: এই সময়ে কিছু স্টক মাল্টিবাগার রিটার্ন দিয়ে বিনিয়োগকারীদের ধনী করেছে। আজ আমরা সেই দুর্দান্ত স্টক সম্পর্কে কথা বলতে যাচ্ছি। যা এই আর্থিক বছরে রিটার্ন দেওয়ার ক্ষেত্রে চার্টের শীর্ষে রয়েছে।

Advertisement
২০২০-২১ অর্থবর্ষে অনেক পেনি স্টক ভাল রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি) ২০২০-২১ অর্থবর্ষে অনেক পেনি স্টক ভাল রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • এই সপ্তাহে বৃহস্পতিবার শেষ সেশনটি লেনদেনের সঙ্গে সঙ্গেই 2021-22 আর্থিক বছর শেষ হয়
  • গত কয়েক মাস ধরে মোটের ওপর খারাপ পরিস্থিতির কবলে থাকার পরও চলতি অর্থবছর দেশীয় শেয়ারবাজারের জন্য দারুণ প্রমাণিত হয়েছে
  • এই সময় বিএসই সেনসেক্স এবং এনএসই নিফটি- দু'টোই দারুণ বৃদ্ধি দেখেছে

Best Multibagger Penny Stocks 2021-22: এই সপ্তাহে বৃহস্পতিবার শেষ সেশনটি লেনদেনের সঙ্গে সঙ্গেই 2021-22 আর্থিক বছর শেষ হয়েছিল। গত কয়েক মাস ধরে মোটের ওপর খারাপ পরিস্থিতির কবলে থাকার পরও চলতি অর্থবছর দেশীয় শেয়ারবাজারের জন্য দারুণ প্রমাণিত হয়েছে। এই সময় বিএসই সেনসেক্স এবং এনএসই নিফটি- দু'টোই দারুণ বৃদ্ধি দেখেছে। 

দেখা যাচ্ছে, এই সময়ের মধ্যে বিএসইতে তালিকাভুক্ত সমস্ত কোম্পানির সম্মিলিত বাজার মূলধন (এমসিক্যাপ) বেড়ে 263.91 লাখ কোটি টাকা হয়েছে। এটি এক বছর আগের তুলনায় প্রায় 60 লক্ষ কোটি টাকা বেশি। অর্থাৎ 31 মার্চ, 2021 পর্যন্ত 204.31 লক্ষ কোটি টাকা।

এই সময়ে কিছু স্টক মাল্টিবাগার রিটার্ন দিয়ে বিনিয়োগকারীদের ধনী করেছে। আজ আমরা সেই দুর্দান্ত স্টক সম্পর্কে কথা বলতে যাচ্ছি। যা এই আর্থিক বছরে রিটার্ন দেওয়ার ক্ষেত্রে চার্টের শীর্ষে রয়েছে।

আরও পড়ুন: মমতার সঙ্গে অভিষেকের সংঘাত তৈরি হয়েছে?

সবচেয়ে বেশি লাভ এসেছে এই শেয়ারে
আমরা কসমো ফেরিটস সম্পর্কে কথা বলছি। যা এই আর্থিক বছরে সেরা রিটার্ন প্রদানকারী স্টক হিসাবে প্রমাণিত হয়েছে। গত বছর 31 মার্চ এই স্টকটির মূল্য ছিল মাত্র 17.50 টাকা। বৃহস্পতিবারের লেনদেন শেষ হওয়ার পর, এখন যখন 2021-22 আর্থিক বছর শেষ হয়েছে, স্টকটি 609.30 টাকায় বন্ধ হয়েছে। এর মানে হল গত 1 বছরে অর্থাৎ 31 মার্চ 2021 থেকে 31 মার্চ 2022 পর্যন্ত, এই স্টকটি 3,381.71 শতাংশের অসাধারণ লাফ দিয়েছে।

আরও পড়ুন: স্বামী-স্ত্রীর সঙ্গে দারুণ বন্ধুত্ব, তিনজনে মিলে সংসার করছেন জমিয়ে

আরও পড়ুন: '২২ জুন বাঙালির কলজের জন্মদিন' দাদাগিরির মঞ্চে রাহুলের কবিতা Viral

কোটিপতি হয়ে গেল হাজার হাজার বিনিয়োগকারী
আমরা যদি বিস্তৃত বাজারের দিকে তাকাই, বিএসই সেনসেক্স গত আর্থিক বছরে 18.53 শতাংশ বেড়েছে। বিএসই মিডক্যাপ এবং স্মলক্যাপ যথাক্রমে 19.11 শতাংশ এবং 36.22 শতাংশ বেড়েছে। 

Advertisement

এই সময়ের মধ্যে পেনি স্টক বাদে বিএসইতে 566টি স্টক 100 শতাংশের বেশি বেড়েছে। যা হোক, কসমো ফেরিটসের লাফের সামনে এসবই বেশ ছোট প্রমাণিত। Cosmo Ferrites-এর বৃদ্ধির অনুমান এই সত্য থেকে যে কেউ যদি ঠিক এক বছর আগে এই স্টকে মাত্র 10 হাজার টাকা বিনিয়োগ করত, তাহলে আজ তাঁর কাছে 3.48 লক্ষ টাকা থাকত।

এসব স্টকও ব্যাগ ভরিয়ে দিয়েছে
এ ছাড়া আরও কয়েকটি স্টক ভাল পারফর্ম করেছে। Xpro India, Automotive Stamping and Assemblies, Alogquant Fintech, National Standard (India), Lloyds Metals and Energy এবং Tata Teleservices (Maharashtra) এর মত স্টকগুলি বিএসইতে গত এক বছরে 1000 শতাংশ থেকে 1,850 শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে৷ 

একইভাবে কোয়ালিটি ফার্মাসিউটিক্যালস, রাধিকা জুয়েলটেক, অ্যাভেলেবল ফাইন্যান্স, লোটাস চকলেট কোম্পানি, রিতেশ প্রপার্টিজ, নাকোদা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ, গীতা রিনিউয়েবল এনার্জি, সাধনা নাইট্রো কেম, পারনাক্স ল্যাব, বীর গ্লোবাল ইনফ্রাকনস্ট্রাকশন, গোরানী ইন্ডাস্ট্রিজ, শিবম্যাল কনস্ট্রাকশন এবং শিবম্যাট কনস্ট্রাকশনের স্টক রয়েছে। এ সময়ে বেড়েছে ৫০০ থেকে ১০০০ শতাংশ।

(সতর্কীকরণ- শেয়ারবাজারে বিনিয়োগের ক্ষেত্রে অনেক ঝুঁকি জড়িত। স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে, আপনাকে অবশ্যই আপনার গবেষণা করতে হবে বা আপনার ব্যক্তিগত আর্থিক উপদেষ্টার পরামর্শ নিতে হবে)

 

Advertisement