scorecardresearch
 

Cello World IPO: ১৯০০ কোটি টাকার IPO খুলছে Cello World, বিনিয়োগের আগে জানুন এর খুঁটিনাটি

Cello World IPO: আগামী ৩০ অক্টোবর সেলো ওয়ার্ল্ড আইপিও খুলতে যাচ্ছে। কোম্পানি এই আইপিওর মাধ্যমে মোট ১৯০০ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে। চলুন এই IPO-র বিবরণ এবং মূল্য ব্যান্ড সম্পর্কে জেনে নেওয়া যাক...

Advertisement
আগামী ৩০ অক্টোবর সেলো ওয়ার্ল্ড আইপিও খুলতে যাচ্ছে। আগামী ৩০ অক্টোবর সেলো ওয়ার্ল্ড আইপিও খুলতে যাচ্ছে।
হাইলাইটস
  • আগামী ৩০ অক্টোবর সেলো ওয়ার্ল্ড আইপিও খুলতে যাচ্ছে।
  • কোম্পানি এই আইপিওর মাধ্যমে মোট ১৯০০ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে।

Cello World IPO: সেলো ওয়ার্ল্ড, দেশে গৃহস্থালীর পণ্য এবং স্টেশনারি পণ্য প্রস্তুতকারী একটি কোম্পানি, তাদের আইপিও নিয়ে আসছে। আগামী ৩০ অক্টোবর কোম্পানিটির আইপিও খুলতে যাচ্ছে। এমন পরিস্থিতিতে কোম্পানিটি তাদের শেয়ারের প্রাইস ব্যান্ড (সেলো ওয়ার্ল্ড আইপিও প্রাইস ব্যান্ড) নির্ধারণ করেছে। কোম্পানি এই ইস্যুর মাধ্যমে মোট ১৯০০ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে। অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য আইপিও ২৭ নভেম্বর ২০২৩ খুলবে। চলুন এই IPO-র বিবরণ এবং মূল্য ব্যান্ড (Cello World IPO বিবরণ) সম্পর্কে জেনে নেওয়া যাক...

প্রাইস ব্যান্ড কত টাকার?
Cello World Limited তার শেয়ারের প্রাইস ব্যান্ড ৬১৭ থেকে ৬৪৮ টাকার মধ্যে নির্ধারণ করেছে। শেয়ারের অভিহিত মূল্য শেয়ার প্রতি ৫ টাকা। এর আগে কোম্পানিটি আইপিওর মাধ্যমে ১,৭৫০ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছিল, যা পরে ১,৯০০ কোটি টাকায় উন্নীত করা হয়েছিল। কোম্পানির শেয়ারগুলি বোম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত করা হবে।

আইপিও সম্পর্কিত গুরুত্বপূর্ণ তারিখ
এই আইপিওর মাধ্যমে কোম্পানিটি অফার ফর সেলের মাধ্যমে শতভাগ শেয়ার বিক্রি করতে যাচ্ছে। এমন পরিস্থিতিতে এই আইপিওতে কোম্পানির প্রোমোটাররা তাদের শেয়ার বিক্রি করতে যাচ্ছেন। কোম্পানির আইপিও ২৭ অক্টোবর অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য খোলা হবে। যেখানে খুচরা বিনিয়োগকারীরা ৩০ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০২৩ এর মধ্যে বিনিয়োগ করতে সক্ষম হবেন। আগামী ৬ নভেম্বর কোম্পানিটি শেয়ার বরাদ্দ দেবে। যারা বরাদ্দ পাবেন না তারা ৭ নভেম্বর ফেরত পাবেন। আগামী ৯ নভেম্বর শেয়ার তালিকাভুক্ত হবে।

আরও পড়ুন

কোম্পানির এই প্রোমোটাররা তাঁদের শেয়ার বিক্রি করবেন
এটি লক্ষণীয় যে, কোম্পানির অনেক প্রোমোটার সেলো ওয়ার্ল্ড লিমিটেডের আইপিওর মাধ্যমে তাদের শেয়ার বিক্রি করতে চলেছেন। কোম্পানিটি তার কর্মীদের জন্য ১০ কোটি শেয়ার সংরক্ষণ করেছে। এই আইপিওতে প্রাতিষ্ঠানিক ক্রেতাদের জন্য ৫০ শতাংশ শেয়ার সংরক্ষিত হয়েছে। পাশাপাশি ১৫ শতাংশ শেয়ার অ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য এবং ৩৫ শতাংশ শেয়ার খুচরা বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত রয়েছে।

Advertisement

Advertisement