scorecardresearch
 

Dearness Allowance : কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ডিএ আন্দোলনকারীদের, মহার্ঘ ভাতা নিয়ে কথা হল?

কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দেন নির্মলা সীতারমণ। অনুষ্ঠান শেষে বেরোনোর সময় তাঁর সঙ্গে দেখা করেন আন্দোলনকারীরা। সেই সময় গাড়িতে বসেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। সেই অবস্থাতেই তিনি কথা বলেন আন্দোলনকারীদের সঙ্গে।

Advertisement
Dearness Allowance Dearness Allowance
হাইলাইটস
  • অনুষ্ঠান শেষে বেরোনোর সময় তাঁর সঙ্গে দেখা করেন আন্দোলনকারীরা
  • সেই সময় গাড়িতে বসেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে দেখা করলেন রাজ্যের ডিএ আন্দোলনকারীরা। দীর্ঘদিন ধরে রাজ্যের সরকারি কর্মীরা ডিএ-সহ একাধিক দাবিতে আন্দোলন করছেন। দিল্লিতেও ধরনা দিয়েছেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায় পরিচালিত সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলেছেন। এবার তাঁরা দেখা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে। 

মঙ্গলবার কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দেন নির্মলা সীতারমণ। অনুষ্ঠান শেষে বেরোনোর সময় তাঁর সঙ্গে দেখা করেন আন্দোলনকারীরা। সেই সময় গাড়িতে বসেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। সেই অবস্থাতেই তিনি কথা বলেন আন্দোলনকারীদের সঙ্গে। সংগ্রামী যৌথ মঞ্চের তরফে সেখানে ছিলেন ভাস্কর ঘোষ-সহ একাধিকজন। ভাস্কর ঘোষ কথা বলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে।  সাক্ষাতের পর ভাস্কর ঘোষ জানান, তাঁদের বঞ্চনা করছে রাজ্য সরকার। কেন্দ্রীয় সরকারের তরফে পশ্চিমবঙ্গ সরকারকে যে সব খাতে টাকা দেওয়া হচ্ছে, সেই সব টাকা অন্য খাতে ব্যবহার করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তা নিয়ে কেন্দ্রীয় সরকার যেন তদন্ত করে, সেই আবেদনও জানান নির্মলা সীতারমণের কাছে। 

ভাস্কর ঘোষ বলেন, 'আমরা কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে কথা বললাম। তিনি আমাদের বিষয়টা নিয়ে অবগত ছিলেন। আমরা যে সরকারি কর্মী ও শিক্ষক তা তিনি জানতেন। আন্দোলন চলছে সেই বিষয়টাও জানা ছিল তাঁর। তিনি গাড়িতেই ছিলেন। আমরা তাঁকে জানাই কেন্দ্রীয় সরকার যে টাকা রাজ্য সরকারকে দেয়, তা নির্দিষ্ট খাতে ব্যবহার হয় না। সেই টাকা অন্য নানা খাতে এই সরকার ব্যবহার করছে। সরকারি কর্মীরাও বঞ্চিত হচ্ছে। রাজ্যের সরকারি কর্মীদের প্রতি ডিএ-সহ নানা ইস্যুতে এই সরকার বঞ্চনা করছে। সেই কথাও আমরা তুলে ধরেছি। আমাদের যে দাবি সম্বলিত পত্র তাও অর্থমন্ত্রীর হাতে তুলে দিয়েছি।' 

আরও পড়ুন

প্রসঙ্গত,কলকাতায় এসে সন্দেশখালি নিয়ে কড়া ভাষায় আক্রমণ করেন নির্মলা সীতারমণ। সন্দেশখালি ইস্যু নিয়ে রাজ্য সরকারের তুলোধনা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। নির্মলা বলেন, 'সন্দেশখালির কথা বলতে গিয়ে আমার শরীর কাঁপে। রাজ্য প্রশাসন কীভাবে এতদিন কীভাবে তাকে না ধরে থাকল? এখনও গ্রেফতার করেনি। আর এদিকে সংসদে মণিপুর নিয়ে কত আওয়াজ তুলছিল।' 

Advertisement

Advertisement