scorecardresearch
 

Gautam Adani Net Worth: রোজ ১৬১২ কোটি টাকা গড় আয় ধনকুবের আদানির, আম্বানি কত নম্বরে?

IIFL Wealth Hurun India Rich List 2022: গত এক বছরে তার সম্পদ প্রতিদিন গড়ে ১৬১২ কোটি টাকা করে বেড়েছে। এই এক বছরে, গৌতম আদানির সম্পদ ১১৬ শতাংশ বেড়েছে। গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ বর্তমানে ১০,৯৪,৪০০ কোটি টাকা।

রোজ ১৬১২ কোটি টাকা গড় আয় ধনকুবের আদানির, আম্বানি কত নম্বরে? রোজ ১৬১২ কোটি টাকা গড় আয় ধনকুবের আদানির, আম্বানি কত নম্বরে?
হাইলাইটস
  • গত এক বছরে আদানির সম্পদ প্রতিদিন গড়ে ১৬১২ কোটি টাকা করে বেড়েছে।
  • এই এক বছরে, গৌতম আদানির সম্পদ ১১৬ শতাংশ বেড়েছে।
  • গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ বর্তমানে ১০,৯৪,৪০০ কোটি টাকা।

IIFL Wealth Hurun India Rich List 2022: আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানির (Gautam Adani Net Worth) সম্পদ এক বছরে দ্বিগুণেরও বেশি বেড়েছে। গত এক বছরে তার সম্পদ প্রতিদিন গড়ে ১৬১২ কোটি টাকা করে বেড়েছে। সম্পদের এই অভূতপূর্ব বৃদ্ধির কারণে তিনি আমাজনের প্রতিষ্ঠাতা ড্যাফ বেজোসকে পেছনে ফেলে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হয়ে গিয়েছেন। 

IIFL Wealth Hurun India Rich List 2022 অনুযায়ী, আদানি গ্রুপের কোম্পানিগুলির শেয়ারের এই বৃদ্ধির কারণে গৌতম আদানির সম্পদ ১১৬ শতাংশ বেড়েছে। গত এক বছরে, মোট ৫,৮৮,৫০০ কোটি টাকার সম্পদ বেড়েছে আদানি গ্রুপের চেয়ারম্যানের। গৌতম আদানির (Gautam Adani) মোট সম্পত্তি বর্তমানে ১০,৯৪,৪০০ কোটি টাকা। তিনি হুরুনের তালিকার শীর্ষে রয়েছেন। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani) ৭,৯৪,৭০০ কোটি টাকার সম্পদ নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

আরও পড়ুন: টানা ৬ দিন পড়ল সোনার দাম, দামি হল রুপো; জেনে নিন আজকের দর

গত পাঁচ বছরে, অধিগ্রহণ এবং নতুন ব্যবসায় প্রবেশের কারণে গৌতম আদানির সম্পদ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে এবং এই সময়ে তার সম্পদ ১৪৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আদানি গ্রুপের সাতটি তালিকাভুক্ত কোম্পানির সবকটিতেই ভারতীর শেয়ার বেড়ে যাওয়ায় মার্কেট ক্যাপে ব্যাপক বৃদ্ধি হয়েছে।

আরও পড়ুন: TATA গ্রুপের এই স্টকে ৬ দিনেই ১০২% রিটার্ন, দ্বিগুণ লগ্নির টাকা!

আনাস রেহমান জুনাইদ, এমডি এবং প্রধান গবেষক, হুরুন ইন্ডিয়ার মতে, ২০২২ সালটি একজন ভারতীয় দ্বারা সম্পদ সংযোজনের ক্ষেত্রে আদানি গ্রুপের এই দুর্দান্ত উত্থানের জন্য স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, গৌতম আদানিই একমাত্র ভারতীয় যার সাতটি কোম্পানিরই মার্কেট ক্যাপ এক লাখ কোটি টাকার বেশি। আমরা আপনাকে বলি যে গৌতম আদানির আদানি গ্রুপ সম্প্রতি অম্বুজা সিমেন্ট এবং এসিসি কিনে সিমেন্ট সেক্টরে প্রবেশ করেছে এবং দেশের দ্বিতীয় বৃহত্তম প্রযোজক গোষ্ঠীতে পরিণত হয়েছে।