scorecardresearch
 

Gold Price Drop: এক ধাক্কায় প্রায় ১০০০ টাকা সস্তা হল সোনা, আজও বাড়ল রুপোর দাম

Gold Price Drop: গতকালের তুলনায় সোনার দাম আজ এক ধাক্কায় এক হাজার টাকা কমেছে। এদিকে আজও রুপোর দাম সামান্য বেড়েছে। চলুন জেনে নেওয়া যাক সোনা-রুপোর সর্বশেষ দাম...

Advertisement
গতকালের তুলনায় সোনার দাম আজ এক ধাক্কায় এক হাজার টাকা কমেছে। গতকালের তুলনায় সোনার দাম আজ এক ধাক্কায় এক হাজার টাকা কমেছে।
হাইলাইটস
  • গতকালের তুলনায় সোনার দাম আজ এক ধাক্কায় এক হাজার টাকা কমেছে।

Gold, Silver Rate: ১ ফেব্রুয়ারি অর্থমন্ত্রী বাজেট (Budget 2023) পেশ করার পর থেকে সোনার দাম ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। বৃহস্পতিবার, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনা তার সর্বকালের সর্বোচ্চ মূল্য ৫৮,৮০০ ছুঁয়েছে। গতকালের তুলনায় আজ সোনা ৫৭,৮০০ টাকায় লেনদেন শুরু করেছে। অর্থাৎ, গতকাল থেকে সোনার দাম আজ এক হাজার টাকা কমেছে। অন্যদিকে, বুলিয়ন মার্কেটে গতকাল সোনার দাম অনেকটা বেড়েছে।

শুক্রবার সোনার দাম কত যাচ্ছে?
সোনার ক্রমবর্ধমান দাম দেখে অনুমান করা হচ্ছে যে, সোনালি ধাতুর দাম প্রতি ১০ গ্রামে ৬০,০০০ টাকার গণ্ডি ছাড়িয়ে যেতে পারে। আজ বাজার খুলতেই সোনার দাম গতকালের তুলনায় এটি ০.৪৩ শতাংশ কমে অর্থাৎ ২৪৬ টাকা কম হয়েছে। আজ সকাল সাড়ে ১১টা পর্যন্ত সোনা প্রতি ১০ গ্রামে ৫৭,৮১০ টাকায় লেনদেন হচ্ছে। সোনা গতকাল প্রতি ১০ গ্রামে ৫৮,১১৪ টাকায় বন্ধ হয়েছিল।

আরও পড়ুন: দেশে বেকারত্বের হার ৪ মাসের সর্বনিম্ন, বাংলার পরিস্থিতি কী?

শুক্রবার রুপোর দাম কত যাচ্ছে?
অন্যদিকে, আজ রুপোর দাম সামান্য বৃদ্ধির সঙ্গে লেনদেন করছে। রুপো আজকের প্রাথমিক লেনদেনে ১৪৩ টাকা বা ০.২ শতাংশ বৃদ্ধির সঙ্গে প্রতি ১০ গ্রামে ৭০,৩৪৭ টাকায় লেনদেন হয়েছিল। আজ সকাল সাড়ে ১১টা নাগাদ রুপোর দামে একটি পতন রেকর্ড করা হয়েছে এবং এটি প্রতি কেজিতে ৭০,০৯৯ টাকায় লেনদেন হচ্ছে। অন্যদিকে, বৃহস্পতিবার রুপা প্রতি কেজিতে ৭০,২০৪ টাকায় বন্ধ হয়েছে।

আন্তর্জাতিক বাজারে আজ সোনা-রুপোর দাম কত?
শুক্রবার সকাল পর্যন্ত আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমেছে এবং তা প্রতি আউন্সে ১,৯৩০ ডলারে লেনদেন হচ্ছে। অন্যদিকে, রুপোর দাম আজ বেড়েছে এবং এটি প্রতি আউন্সে ২৩.৬১৫ ডলারে লেনদেন করছে। বাজার বিশেষজ্ঞদের অনুমান, বিশ্বের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির কারণে সোনার দাম বৃদ্ধি আগামী দিনেও অব্যাহত থাকবে। মন্দা, মুদ্রাস্ফীতি এবং ক্রিপ্টো সম্পদের চাহিদা কমে যাওয়া নিয়ে উদ্বেগের কারণে সোনার দামও বাড়ছে।

Advertisement

Advertisement