scorecardresearch
 

সুবর্ণ সুযোগ, দাম কমলো সোনা-রূপোর, এখনই কিনুন না হলেই মিস

বিভিন্ন রাজ্যের নির্বাচনের পর শেয়ার বাজার চাঙ্গা হয়েছে। সুবর্ণ সুযোগ, দাম কমলো সোনা-রুপোর, এখনই কিনুন না হলেই মিস।

Advertisement
সোনা-রূপোর দামে পতন সোনা-রূপোর দামে পতন
হাইলাইটস
  • দাম কমলো সোনা-রূপোর
  • এখনই কিনুন, না হলেই মিস
  • সুবর্ন সুযোগ মিস করবেন না

মার্চ মাসের দ্বিতীয় বিজনেস উইকে সোনা এবং রুপোর দামের আচমকা পতন লক্ষ্য করা যাচ্ছে। সঙ্গে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল শেয়ারবাজারে রিকভারি এবং মার্চ মাসে বিয়ে-শাদির সিজন না থাকার কারণে ৭ মার্চ থেকে ১১ ই মার্চ বিজনেস উইকে সোনার দাম এবং রুপোর দাম কম হয়ে গিয়েছে।

সোনা হলো কতটা সস্তা

 মার্চ ২০২০ এ সপ্তাহের আগে ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭০ হাজার ৫৮০ টাকা প্রতি ১০ গ্রাম

৮ মার্চ ২০২০ মঙ্গলবার সোনার দাম ৪৭ টাকা কমে ৫৩ হাজার ৫৪৮ টাকা প্রতি ১০ গ্রামের দাম হয়।

৯ মার্চ ২০২০ বুধবার সোনার দাম ৪৬০ টাকা পড়ে গিয়ে বুধবার ২৪ ক্যারেট সোনার দাম ৫৩ হাজার ১৪৮ টাকা প্রতি দশ গ্রামের দাম দাঁড়ায়।

১০ মার্চ ২০২০ বৃহস্পতিবার ভোটের ফলাফল ঘোষণা হওয়ায় এই দিন ১০ গ্রাম সোনার দাম ২৬১ টাকা পড়ে যায়। এইভাবে ১০ মার্চ সোনার দাম এসে দাঁড়ায় ৫২ হাজার ৮৮০ টাকা প্রতি ১০ গ্রাম

১১ মার্চ ২০২০ সপ্তাহের শেষে বিজনেস উইকেন্ডে সোনার দাম ৪০০ টাকা আরও পড়ে যায়। সেটি ৫২ হাজার ৪৬৫ টাকা প্রতি দশ গ্রামে এসে দাঁড়ায়।

ইন্ডিয়ান এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে এভেলেবেল তথ্য অনুযায়ী থেকে ১১ মার্চ ২০২০ সোনা ১১৩৩ টাকা প্রতি দশ গ্রামের সস্তা হয়ে গিয়েছে।

রুপোর দামে কতটা পতন

৭ মার্চ ২০২০ সোমবার শরিফা বাজারে  রূপোর দাম ৭০ হাজার ৫৮০ টাকা প্রতি কেজি ছিল।

৮ মার্চ ২০২২ এ সপ্তাহের দ্বিতীয় ভাগে রূপোর দাম ৩১০ টাকা প্রতি কেজি চড়ে যায় এবং এটি স্পট মার্কেটে দাম ৭০ হাজার ৮৮৯০ টাকা

Advertisement

৯ মার্চ ২০২২ সপ্তাহের তৃতীয় ভাগে রুপোর দাম ৫৬ টাকা প্রতি কেজি সামান্য পতন লক্ষ করা যায়। এতে স্পট মার্কেটে রুপোর দাম ৭০ হাজার ৮৩৪ টাকায় এসে দাঁড়ায়।

১০ মার্চ ২০২০ বৃহস্পতিবার রুপোর দাম ১৯০০ টাকা ভেঙে পড়ে ৬৯ হাজার ৮১৫ টাকা প্রতি কিলোগ্রাম এসে দাঁড়ায়।

১১ মার্চ ২০২২ সপ্তাহের শেষে অংশে রূপোর দাম ১০০ টাকা প্রতি কেজিতে পড়ে যায়। এতে স্পট মার্কেটে রুপোর দাম ৬৯ হাজার ৭১৩ টাকা প্রতি কেজিতে এসে পৌঁছেছে।

এইভাবে এক বিজনেস রূপোর দাম ৮৬৭ টাকা প্রতি কেজিতে ভেঙে পড়েছে। এই তথ্য ইন্ডিয়ান বুলিয়ান এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

 

Advertisement