scorecardresearch
 

ITC to launch app for Indian farmers: দেশের চাষিদের জন্য বিশেষ App আইটিসি-র, কী কী আছে ?

ITC 'ITC MAARS' অ্যাপ চালু করতে প্রস্তুত যা কৃষকদের জন্য কৃষি সমাধান এবং উন্নত কৃষি ও গ্রামীণ পরিষেবার জন্য আরও ভাল বাজার প্রদান করতে চায়। ১০ লক্ষ কৃষক এ থেকে লাভবান হবে বলে আশাবাদী কোম্পানি।

আইটিসি অ্যাপ চালুর অপেক্ষায় আইটিসি অ্যাপ চালুর অপেক্ষায়
হাইলাইটস
  • দেশের চাষিদের জন্য বিশেষ App
  • অ্যাপ আনছে আইটিসি
  • ১০ লক্ষ কৃষক পাবে সুবিধা

বিজনেস গ্রুপ ITC, 'ITC MAARS' অ্যাপ চালু করতে চলেছে। যা কৃষকদের জন্য বিস্তৃত কৃষি সমাধান প্রদান করতে চায়। নতুন রাজস্ব স্ট্রিম তৈরি করে এবং উন্নত কৃষি ও গ্রামীণ পরিষেবার জন্য আরও ভাল বাজার প্রদান করবে এই অ্যাপ। সংস্থাটি জানিয়েছে যে অ্যাপটি একাধিক ফসল ক্লাস্টার জুড়ে প্রায় ১০ মিলিয়ন কৃষককে উপকৃত করবে।

কোম্পানিটি মূল্য সংযোজন বিভাগের জন্য শক্তিশালী মডেল তৈরি করতে কৃষকদের সাথে সহযোগিতা করছে।যেমন উন্নত মানের এবং জৈব মরিচ, খামারে পাওয়া আমের সজ্জা, ন্যায্য বাণিজ্যের জন্য বিশেষ কফি প্রত্যয়িত, গমের আটা এবং ঔষধি ও সুগন্ধযুক্ত উদ্ভিদের নির্যাস।

“ITC MAARS হল একটি রূপান্তরমূলক ব্যবসায়িক মডেল, একটি অত্যন্ত সৃজনশীল নগদীকরণ মডেল যা ই-চৌপাল ৪.০ এর শক্তির উপর নির্মিত হবে। ভৌত দিক, তা প্রদর্শনের খামার, প্রধান কৃষক এবং সমস্ত খেলোয়াড়কে সংযুক্ত করার তথ্য হাইওয়ে ই-চৌপল থেকে আসে। আইটিসি মারস উন্নত কৃষি এবং গ্রামীণ পরিষেবাগুলির জন্য আরও ভাল বাজার সরবরাহ করবে,” সঞ্জীব পুরী একটি বিনিয়োগকারী বৈঠকে বলেছিলেন।

পুরী যোগ করেছেন, “ভারতে প্রায় ১,০০০ বা তার বেশি কৃষি প্রযুক্তি স্টার্টআপ রয়েছে। MAARS প্লাগ এবং এগ্রি-টেক স্টার্ট-আপগুলির সাথে খেলবে, কৃষক পর্যায়ে একটি হাইপার-লোকাল ব্যক্তিগতকৃত সমাধান তৈরি করবে।"

“ITC এর পরবর্তীতে সঞ্জীব পুরীর বিশ্লেষক সভার ঠিকানা, স্থায়িত্ব, মার্জিন সম্প্রসারণ, বৃদ্ধির নতুন ভেক্টর, MAARS এখন কোম্পানি এবং স্টক মূল্যের জন্য ফলাফল দেখাচ্ছে৷ ইক্যুইটি ৯৯-এর রিসার্চ হেড রাহুল শর্মা ইন্ডিয়া টুডে টিভিকে বলেছেন, মৌলিক বিষয় এবং কৌশলগুলি স্টক এবং ফার্মকে নতুন উচ্চতায় পৌঁছাতে সাহায্য করবে৷

ITC-এর শেয়ার সম্প্রতি ২৭৩.১৫ টাকার ৫২-সপ্তাহের উচ্চতায় পৌঁছেছে। বিশেষজ্ঞরা অর্থনীতির উন্মুক্তকরণের জন্য এই উত্থানের অনুমান করেছেন, যা আতিথেয়তা এবং শিক্ষা খাত পুনরুদ্ধারের পাশাপাশি রপ্তানির সুযোগকে উত্সাহিত করেছে।

 

 
; ; ;