scorecardresearch
 

LIC launches New Pension Plus plan: LIC-র ধামাকা স্কিম, মিলবে পেনশন-নিয়মিত টাকা কামানোর সুযোগও

LIC launches New Pension Plus plan: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) সম্প্রতি LIC-এর নতুন পেনশন প্লাস প্ল্যান চালু করেছে, যা একটি ইউনিট-লিঙ্কড, ব্যক্তিগত পেনশন প্ল্যান। নিয়মিত আয়ের দারুণ সুযোগ এনে দিয়েছে এই প্ল্যান।

Advertisement
LIC চালু করল নতুন পেনশন প্লাস প্ল্যান, নিয়মিত আয়ের দারুণ সুযোগ LIC চালু করল নতুন পেনশন প্লাস প্ল্যান, নিয়মিত আয়ের দারুণ সুযোগ
হাইলাইটস
  • LIC চালু করল নতুন পেনশন প্লাস প্ল্যান
  • নিয়মিত আয়ের দারুণ সুযোগ

LIC launches New Pension Plus plan: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) সম্প্রতি LIC-এর নতুন পেনশন প্লাস প্ল্যান চালু করেছে, যা একটি ইউনিট-লিঙ্কড, ব্যক্তিগত পেনশন প্ল্যান। পরিকল্পনাটি নিয়মতান্ত্রিক এবং সুশৃঙ্খল সঞ্চয়ের মাধ্যমে একটি বড় পুঁজি তৈরি করতে চায়। যা ম্য়াচিওরিটির পরে নিয়মিত আয়ে রূপান্তরিত হতে পারে। প্ল্যানটি হয় একক প্রিমিয়াম বা নিয়মিত প্রিমিয়াম পেমেন্ট ফ্রিকোয়েন্সি হিসাবে কেনা যাবে।

প্রধান বৈশিষ্ট্য হল:

উপরে উল্লিখিত পরিকল্পনাটি একটি ইউনিট-সংযুক্ত, ব্যক্তিগত পেনশন পরিকল্পনা। একটি নন-লিঙ্কড, বিমা পরিকল্পনার অধীনে, বিনিয়োগকারীরা বিমা কোম্পানির ব্যবসায়িক শেয়ারে অংশ নেয় না। তাদের নিশ্চিত পরিমাণের উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট প্রিমিয়াম দিতে হবে এবং বদলে নিশ্চিত রিটার্ন পাবেন।

নতুন পেনশন প্ল্যান একবার প্রিমিয়াম বা নিয়মিত প্রিমিয়াম পেমেন্ট ফ্রিকোয়েন্সিতে কেনা যাবে। একটি নিয়মিত প্রিমিয়াম পলিসির জন্য, পলিসির মেয়াদে প্রিমিয়াম দেওয়া যাবে। বিনিয়োগকারী প্রিমিয়ামের পরিমাণ, পলিসির মেয়াদ এবং ন্যস্ত করার বয়স পরিশোধ করতে বেছে নিতে পারেন।

এর অধীনে, পলিসি হোল্ডাররা নির্দিষ্ট শর্তের অধীনে মূল পলিসির বিষয়ের মতো একই নিয়ম ও শর্তাবলী সহ একই পলিসির মধ্যে জমার সময়কাল বা বিলম্বিত করার সময়সীমা বাড়ানো বেছে নিতে পারেন। বিনিয়োগকারীরা উপলব্ধ চার ধরণের বিনিয়োগ তহবিলের একটিতে প্রিমিয়াম বিনিয়োগ করতে বেছে নিতে পারেন। প্রিমিয়াম বরাদ্দের চার্জ কেটে নেওয়ার পর প্রদত্ত প্রতিটি প্রিমিয়াম বিনিয়োগকারীর দ্বারা নির্বাচিত তহবিলের ইউনিট কেনার জন্য ব্যবহার করা হবে৷

ইউনিট তহবিল মূল্য বিভিন্ন ইউনিট বাতিল বা নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) সামঞ্জস্য করার মাধ্যমে বিভিন্ন অন্যান্য চার্জ কাটার সাপেক্ষে হবে। NAV এর উপর নির্ভর করে ইউনিটের মান বাড়তে বা কমতে পারে। পলিসি ধারক একটি পলিসি বছরে তহবিল পরিবর্তনের জন্য চারবার বিনামূল্যে বদল করতে পারেন। 

Advertisement

 

Advertisement