scorecardresearch
 

Multibagger Stock EKI IPO : ১০০ টাকায় রিটার্ন ৮,৫০০! একবছরেই কোটিপতি বানিয়েছে এই IPO

Multibagger Stock EKI IPO: গত দেড় বছরে অনেক কোম্পানি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে। এর মধ্যে অনেক কোম্পানির আইপিও চমৎকারভাবে পারফর্ম করেছে। এবং তাদের বিনিয়োগকারীদের ফাটাফাটি রিটার্ন দিয়েছে। 

ফাটাফাটি রিটার্ন দিয়েছে এই আইপিও (প্রতীকী ছবি) ফাটাফাটি রিটার্ন দিয়েছে এই আইপিও (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • গত দেড় বছরে অনেক কোম্পানি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে
  • এর মধ্যে অনেক কোম্পানির আইপিও চমৎকারভাবে পারফর্ম করেছে
  • এবং তাদের বিনিয়োগকারীদের ফাটাফাটি রিটার্ন দিয়েছে

Multibagger Stock EKI IPO: গত দেড় বছরে অনেক কোম্পানি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে। এর মধ্যে অনেক কোম্পানির আইপিও চমৎকারভাবে পারফর্ম করেছে। এবং তাদের বিনিয়োগকারীদের ফাটাফাটি রিটার্ন দিয়েছে। 

এর মধ্যে রয়েছে EKI Energy Services Ltd-এর প্রাথমিক পাবলিক অফার (EKI Energy IPO)। প্রায় এক বছর আগে এই আইপিওর একটি লটে বিনিয়োগকারীরা এখন কোটিপতি হয়েছেন। সে ব্য়াপারে আরও জেনে নেওয়া যাক।

বেস প্রাইস থেকে 8,251% চড়েছে
গত বছরের ২৪ মার্চ এই কোম্পানির আইপিও সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত হয়। কোম্পানিটি এই আইপিওর জন্য শেয়ার প্রতি 100-102 টাকা প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছিল। কোম্পানির আইপিওতে বিনিয়োগের শেষ তারিখ ছিল ২৬ মার্চ। 

আরও পড়ুন: রেড ড্রেসে Nora Fatehi যেন লালপরি, সুন্দরীর লুকে ঘায়েল নেটপাড়া

আরও পড়ুন: ফ্যামিলি ট্রিপে না 'অসুস্থ' স্বামীর, এদিকে বাড়িতে বান্ধবীর সঙ্গে, ধরল CCTV

এই স্টকটি 7 এপ্রিল, 2021 তারিখে স্টক মার্কেটে তালিকাভুক্ত হয়েছিল। ওপরের প্রাইস ব্যান্ড থেকে হিসাব করলে বলা যায় যে কোম্পানির শেয়ার 37 শতাংশ প্রিমিয়াম সহ 140 টাকায় তালিকাভুক্ত হয়েছে।

8 এপ্রিল, 2022-এ কোম্পানির স্টক BSE-তে শেয়ার প্রতি 8,517.90 টাকায় বন্ধ হয়েছে। এইভাবে, গত এক বছরে, এই স্টকটি 102 টাকার ওপরের প্রাইস ব্যান্ড থেকে 8,250.88 শতাংশ বেড়েছে।

আইপিওর সময় বিনিয়োগকারীদের সুবিধা
এই আইপিওর জন্য কোম্পানিটি 1,200টি শেয়ারের লট সাইজ নির্ধারণ করেছিল। আপার প্রাইস ব্যান্ড থেকে দেখলে বোঝা যাবে, এই আইপিওর একটি লটে বিনিয়োগ করার জন্য ন্যূনতম 1,22,400 টাকার বিনিয়োগ প্রয়োজন। 8 এপ্রিল বাজার বন্ধের সময় কোম্পানিটির 1,200টি শেয়ারের দাম উঠেছিল 1 কোটি 2 লাখ 21 হাজার 480 টাকা।

এইভাবে, এটা বলা যেতে পারে যে আইপিওতে যিনি একটি লটের বরাদ্দ পেয়েছেন, তার বিনিয়োগের মূল্য 8 এপ্রিল, 2022-এ পৌঁছেছে 1.02 কোটি টাকা।

কোম্পানি সম্পর্কে তথ্য
EKI Energy Services Ltd একটা ইন্ডিয়া বেসড কোম্পানি। এটি সারা বিশ্বের দেশগুলিতে জলবায়ু পরিবর্তন উপদেষ্টা, কার্বন ক্রেডিট ট্রেডিং, বিজনেস এক্সিলেন্স অ্যাডভাইজরি সম্পর্কিত পরিষেবা সরবরাহ করে। সোমবার কোম্পানির মার্কেট ক্যাপ দাঁড়িয়েছে 5,614.89 কোটি টাকায়।

(সতর্কীকরণ: স্টক মার্কেটে বিনিয়োগের সঙ্গে অনেক ধরনের ঝুঁকি রয়েছে। স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে আপনাকে অবশ্যই আপনার নিজের গবেষণা করতে হবে বা আপনার ব্যক্তিগত অর্থ উপদেষ্টার সঙ্গে পরামর্শ করতে হবে)

আরও পড়ুন: দুর্গাপুজোকে ইউনেস্কো-স্বীকৃতি, উদযাপনে বুধবার পদযাত্রা কলকাতায়

আরও পড়ুন: Netflix, Amazon Prime এবং Disney+Hotstar দেখুন ফ্রি-তে, জানুন কীভাবে