scorecardresearch
 

Multibagger Stock: মাত্র ২ টাকার স্টকে ১২০০% রিটার্ন, রাতারাতি কোটিপতি লগ্নিকারীরা

High Return Investment Plan: এমন কিছু স্টক রয়েছে, যেগুলি তার বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার (Multibagger Stock) রিটার্ন দিয়েছে। আজ এরকমই একটি মাল্টিব্যাগার স্টকের কথা জেনে নেওয়া যাক যেটি গত ৩ বছরে বিনিয়োগকারীদের ১,২০০% রিটার্ন দিয়েছে।

Advertisement
একটি মাল্টিব্যাগার স্টক হল সোলার গ্লাস নির্মাতা বোরোসিল রিনিউবেলস লিমিটেড যেটি গত ৩ বছরে ১,২০০% রিটার্ন দিয়েছে। একটি মাল্টিব্যাগার স্টক হল সোলার গ্লাস নির্মাতা বোরোসিল রিনিউবেলস লিমিটেড যেটি গত ৩ বছরে ১,২০০% রিটার্ন দিয়েছে।
হাইলাইটস
  • মন কিছু স্টক রয়েছে, যেগুলি তার বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার (Multibagger Stock) রিটার্ন দিয়েছে।
  • আজ এরকমই একটি মাল্টিব্যাগার স্টকের কথা জেনে নেওয়া যাক যেটি গত ৩ বছরে বিনিয়োগকারীদের ১,২০০% রিটার্ন দিয়েছে।

Multibagger Stock: শেয়ারবাজারে বিনিয়োগ মানেই ঝুঁকিপূর্ণ! কোনও কোনও শেয়ার যেমন বিনিয়োগকারীদের রাতারাতি লাখপতি করে দিতে পারে, তেমনই কিছু শেয়ারের হঠাৎ দর পতনে কয়েক ঘণ্টায় লক্ষাধিক টাকার ক্ষতিও হয়ে যেতে পারে। তবে এমন কিছু স্টক রয়েছে, যেগুলি তার বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার (Multibagger Stock) রিটার্ন দিয়েছে। এরকম একটি মাল্টিব্যাগার স্টক হল সোলার গ্লাস নির্মাতা বোরোসিল রিনিউবেলস লিমিটেড যেটি গত ৩ বছরে ১,২০০% রিটার্ন দিয়েছে।

এই মিডক্যাপ স্টক, যেটি ১৭ এপ্রিল, ২০২০-এ ৩৭.৫৫ টাকায় বন্ধ হয়েছিল আজ তা বিএসই-তে ৪৯৬ টাকার স্তরে পৌঁছেছে, যা এই সময়ের মধ্যে প্রায় ১২০০% রিটার্নের সমান। তিন বছর আগে Borosil Renewables-এর শেয়ারে বিনিয়োগ করা ১ লক্ষ টাকার পরিমাণ আজ ১২.৮২ লক্ষ টাকায় পরিণত হবে৷ সেনসেক্স এই ৩ বছরের মধ্যে ৮৮.১৭ শতাংশ বেড়েছে।

আরও পড়ুন: আয় ১০ লাখ, তবু ১ টাকাও Tax দিতে হবে না; জানুন কীভাবে

Borosil Renewables-এর শেয়ারের দর আজও ৩.১২ শতাংশ বেড়েছে। এই স্টক ২৫ এপ্রিল, ২০২২-এ ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তরে ৮৩৩ টাকায় পৌঁছায় এবং ২৮ মার্চ, ২০২৩-এ এই স্টক তার ৫২ সপ্তাহের সর্বনিম্ন দর ৩৮০.০৫ টাকায় পৌঁছেছিল।

গত অর্থবছরের ডিসেম্বর ত্রৈমাসিকে, Borosil Renewables-এর নিট মুনাফা ৫০.৮৬% কমে ২২.৪৭ কোটি টাকা হয়েছে যা ২০২১ সালের ডিসেম্বরে সমাপ্ত ত্রৈমাসিকে ৪৫.৭৩ কোটি টাকা ছিল। এই সময় বিক্রয় ৪.২৩% কমে ১৬১.৩৯ কোটি টাকা হয়েছে।

শেয়ারটির দর এক বছরে ২৯.০৬% হ্রাস পেয়েছে এবং এই বছর ৬.৭% হ্রাস পেয়েছে। ফার্মের মোট ১.০১ লক্ষ শেয়ার হাত বদল হয়েছে যার পরিমাণ বিএসইতে ৪.৮৮ কোটি টাকার টার্নওভার। ফার্মের মার্কেট ক্যাপ বেড়ে ৬১৭৬ কোটি টাকা।

Advertisement

Advertisement