scorecardresearch
 

Ola IPO: এবার IPO আনতে চলেছে Ola ইলেকট্রিক, কবে থেকে মিলবে বিনিয়োগ-মুনাফার সুযোগ?

Ola IPO: ওলা ইলেকট্রিক মোবিলিটি প্রাইভেট লিমিটেডের আইপিও নিয়ে বড় খবর সামনে এসেছে। কোম্পানির সিইও ভাবীশ আগরওয়াল নিজেই ইঙ্গিত দিয়েছেন যে, ওলা ইলেকট্রিকের প্রাথমিক পাবলিক অফার (IPO) শীঘ্রই আনা হতে পারে।

Advertisement
কোম্পানির সিইও ভাবীশ আগরওয়াল নিজেই ইঙ্গিত দিয়েছেন যে, ওলা ইলেকট্রিকের প্রাথমিক পাবলিক অফার (IPO) শীঘ্রই আনা হতে পারে। কোম্পানির সিইও ভাবীশ আগরওয়াল নিজেই ইঙ্গিত দিয়েছেন যে, ওলা ইলেকট্রিকের প্রাথমিক পাবলিক অফার (IPO) শীঘ্রই আনা হতে পারে।
হাইলাইটস
  • ওলা ইলেকট্রিক মোবিলিটি প্রাইভেট লিমিটেডের আইপিও নিয়ে বড় খবর সামনে এসেছে।
  • কোম্পানির সিইও ভাবীশ আগরওয়াল নিজেই ইঙ্গিত দিয়েছেন যে, ওলা ইলেকট্রিকের প্রাথমিক পাবলিক অফার (IPO) শীঘ্রই আনা হতে পারে।

Ola IPO: ওলা ইলেকট্রিক মোবিলিটি প্রাইভেট লিমিটেডের আইপিও নিয়ে বড় খবর সামনে এসেছে। কোম্পানির সিইও ভাবীশ আগরওয়াল নিজেই ইঙ্গিত দিয়েছেন যে, ওলা ইলেকট্রিকের প্রাথমিক পাবলিক অফার (IPO) শীঘ্রই আনা হতে পারে।

কী বললেন ওলা ইলেকট্রিকের সিইও?
ব্লুমবার্গকে দেওয়া একটি সাক্ষাৎকারে, ওলা ইলেকট্রিক মোবিলিটির প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবীশ আগরওয়াল বলেছেন যে, 'আগে তিনি মনে করেছিলেন যে একটি পাবলিক ইস্যু আনতে ৪ থেকে ৬ বছর সময় লাগবে, কিন্তু এখন তিনি বিশ্বাস করেন যে এই কোম্পানির আইপিও আনার সময় আগে হতে পারে। কোম্পানির ভালো প্রবৃদ্ধি এবং উন্নয়ন তাদের চিন্তার সময়ের আগেই দেখা গেছে এবং এর কারণে তারা ওলা ইলেকট্রিকের আইপিও সময়ের আগেই আনার জন্য প্রস্তুত হচ্ছে। ওলা ইলেক্ট্রিকের জন্য বাজারের সাড়া খুবই ভালো এবং এটিকে কোম্পানির আইপিও আনার মূল কারণ হিসেবে বিবেচনা করা যেতে পারে।

কোম্পানির পরিকল্পনা কী
ভাবীশ আগরওয়াল ২০২৩ সালের শেষ নাগাদ একটি মোটরবাইক লঞ্চ করার পরিকল্পনা করেছেন এবং ২০২৪ সালে ব্যাটারি চালিত গাড়ি বাজারে লঞ্চ করবে। তবে কোম্পানির পরিকল্পনা অনুযায়ী এ সবের সময় ভবিষ্যতে পরিবর্তিত হতে পারে।

আরও পড়ুন

ওলা ইলেকট্রিকের বিক্রির পরিসংখ্যান বেশ ভাল
ওলা ইলেকট্রিক সফটব্যাঙ্ক গ্রুপ কর্প এবং টাইগার গ্লোবাল ম্যানেজমেন্টের মতো বড় সংস্থাগুলির দ্বারা সমর্থিত। এই কোম্পানি, যেটি একসময় ইভি সেগমেন্টে নতুন এন্ট্রি নিয়েছিল, আজ ইভি স্কুটার মার্কেটের ৩৮ শতাংশের বেশি মার্কেট শেয়ার ওলার দখলে। এটি ডিসেম্বর ২০২১ থেকে প্রায় ২,৩৯,০০০ ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে।

ওলা রপ্তানির পরিকল্পনাও করছে
ভবিশ আগরওয়াল জানান যে, কোম্পানি দক্ষিণ পূর্ব এশিয়া, ল্যাতিন আমেরিকা এবং ইউরোপে ওলা বৈদ্যুতিক স্কুটার রপ্তানি করার পরিকল্পনা করছে। যদিও ভারতীয় বাজারে খোদ ওলার স্কুটারগুলির প্রচুর চাহিদা রয়েছে। যে কারণে ওলা ইলেকট্রিক এই পরিকল্পনাটি বাস্তবায়িত করতে পারছে না।

Advertisement

Advertisement