scorecardresearch
 

Petrol-Diesel Price Today: পেট্রোল-ডিজেলের মূল্য নিয়ন্ত্রণের বাইরে, আকাশ ছুঁয়েছে দাম

Petrol-Diesel Price Today: পেট্রোল-ডিজেলের মূল্য নিয়ন্ত্রণের বাইরে, আকাশ ছুঁয়েছে দাম

Advertisement
ছবি-গেটি ইমেজেস ছবি-গেটি ইমেজেস
হাইলাইটস
  • পেট্রোল-ডিজেলের মূল্য নিয়ন্ত্রণের বাইরে
  • আকাশ ছুঁয়েছে জ্বালানির দাম

Petrol Price Diesel Rate Today 26 March 2022 Updates: দেশের পেট্রোল এবং ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। ভারতীয় কোম্পানিগুলির পেট্রল এবং ডিজেলের দাম আজ শনিবার ২৬ মার্চ এর বৃদ্ধি করছে। এই সপ্তাহে পাঁচ দিনের মধ্যে চতুর্থবার জ্বালানি তেলের দাম বেড়েছে। ইন্ডিয়ান অয়েল মার্কেটিং কোম্পানি পেট্রোল এবং ডিজেলের রেট ৮০-৮০ পয়সা প্রতি লিটার বাড়িয়ে দিয়েছে। এভাবে এখনও নতুন করে পেট্রোল এবং ডিজেলের দাম তিন টাকা কুড়ি পয়সা বৃদ্ধি হয়েছে।

ভারতীয় পেট্রোলিয়াম বিপণন কোম্পানি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এর লেটেস্ট আপডেট অনুযায়ী রাজধানী দিল্লিতে আজ শনিবার ২৬ মার্চ ২০১২-তে পেট্রল ৯৮ টাকা ৬১ পয়সা প্রতি লিটার, ডিজেলের দাম ৮৯ টাকা ৮৭ পয়সা প্রতি লিটারের দাম পৌঁছে গিয়েছে। দেশের আর্থিক রাজধানী মুম্বই ২৬ মার্চ ২০২০-এ পেট্রোলের রেট ১১২.৫১ টাকা প্রতি লিটার থেকে ১১৩.৩৫ টাকা পর্যন্ত প্রতি লিটার পৌঁছে গিয়েছে। যেখানে ডিজেলের দাম ৯৬ টাকা ৭০ পয়সা থেকে ৯৭ টাকা ৫৫ পয়সা পর্যন্ত পৌঁছে গিয়েছে। দিল্লি ছাড়া বাকি সমস্ত মহানগরীতে পেট্রোল ১০০ টাকার উপর দামে বিক্রি হয়েছে।

৫ দিনে চারবার বেড়ে গিয়েছে দাম

৫ দিনে চারবার পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে দেশে। ২২ মার্চ থেকে পেট্রোল-ডিজেলের দাম ৮০-৮০ পয়সা করে প্রতিদিন বৃদ্ধি হয়েছে। এরপরে ২৩ মার্চ দুটি ইন্ধনের দাম ৮০ পয়সা করে বৃদ্ধি হয়েছে। ২৫ এবং ২৬ মার্চ তেল কোম্পানিগুলি পেট্রোল-ডিজেলের দাম ৮০ পয়সা প্রতি লিটার টা বাড়িয়ে দিয়েছে।

শহরের নাম       পেট্রল         ডিজেল

দিল্লি                   ৯৮.৬১       ৮৯.৮৭

মুম্বই                  ১১৩.৩৫      ৯৭.৫৫

কলকাতা            ১০৮.০২      ৯৩.০১

Advertisement

চেন্নাই                ১০৪.৪৩       ৯৪.৪৭

আন্তর্জাতিক বাজারে কাঁচা তেলের দামে উত্থান পতন

ইউক্রেনের রাশিয়ান হামলার পর থেকে কাঁচা তেলের বাজারে উত্থান-পতন জারি রয়েছে। মার্চের দ্বিতীয় সপ্তাহে কাঁচা তেলের দাম ১৩৯ ডলার প্রতি ব্যারেল পর্যন্ত পৌঁছে গিয়েছে। যেখানে মাঝখানে পতনের সঙ্গে ১০০ ডলার থেকে নীচে চলে গিয়েছিল। সেখানে আবার সেখানে দামে উত্থান দেখা যাচ্ছে।

প্রতিদিন আপডেট হয় তেলের দাম

আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম এর ভিত্তিতে পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়। তেল মার্কেটিং কোম্পানিগুলির তরফে পেট্রোল এবং ডিজেলের দাম নির্ণয় করে ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্থান পেট্রোলিয়াম কোম্পানি প্রতিদিন সকালে বিভিন্ন শহরে পেট্রোল-ডিজেলের দাম স্থির করে। যদিও ভারতে নভেম্বর থেকে দাম স্থির ছিল।

এসএমএস-এ চেক করতে পারেন নিজের শহরে পেট্রোল-ডিজেলের দাম

আপনি একটা এসএমএসের মাধ্যমে নিজের শহরে পেট্রোল-ডিজেলের দাম জানতে পারেন। এর জন্য আপনাকে ইন্ডিয়ান অয়েল ওকে আরএসপি কোড লিখে ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে হবে। নিজের শহরে আরএসপি কোড জানার জন্য এখানে ক্লিক করুন।

 

Advertisement