scorecardresearch
 

Rakesh Jhunjhunwala Dolly Khanna : রাকেশ ঝুনঝুনওয়ালা-ডলি খান্নারা মার্চে এই স্টকে টাকা ঢেলেছেন, আপনি?

Rakesh Jhunjhunwala Dolly Khanna: দালাল স্ট্রিটের বাছাই করা স্টক মার্কেট বিশেষজ্ঞরা, যার মধ্যে খ্যাতিমান ইক্যুইটি বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা এবং ব্যক্তিগত বিনিয়োগকারী যেমন ডলি খান্না এবং আশিস কাচোলিয়া রয়েছেন, তাঁদের আর্থিক জগতে বিনিয়োগকারীরা ব্যাপকভাবে ট্র্যাক করেন।

Advertisement
বিনিয়োগের আগে খোঁজখবর করতে হবে (প্রতীকী ছবি) বিনিয়োগের আগে খোঁজখবর করতে হবে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাকেশ ঝুনঝুনওয়ালা, ডলি খান্না এবং আশিস কাচোলিয়া শেয়ার বাজার বড় নাম
  • তাঁদের আর্থিক জগতে বিনিয়োগকারীরা ব্যাপকভাবে ট্র্যাক করেন
  • দেখে নেওয়া যাক এখন তাঁরা কোথায় মন দিয়েছেন

Rakesh Jhunjhunwala Dolly Khanna: দালাল স্ট্রিটের বাছাই করা স্টক মার্কেট বিশেষজ্ঞরা, যার মধ্যে খ্যাতিমান ইক্যুইটি বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা এবং ব্যক্তিগত বিনিয়োগকারী যেমন ডলি খান্না এবং আশিস কাচোলিয়া রয়েছেন, তাঁদের আর্থিক জগতে বিনিয়োগকারীরা ব্যাপকভাবে ট্র্যাক করেন। সর্বশেষ শেয়ারহোল্ডিং ডেটা দেখিয়েছে যে তারা 31 মার্চ শেষ হওয়া সর্বশেষ প্রান্তিকের জন্য কয়েকটি স্টক কিনেছে।

রাকেশ ঝুনঝুনওয়ালা
বিগ বুল ঝুনঝুনওয়ালা থেকে শুরু করে, trendlyne.com-এর কাছে পাওয়া ডেটা হাইলাইট করেছে যে স্টক পিকার জুবিল্যান্ট ফার্মোভাতে তাঁর শেয়ার 31 ডিসেম্বর শেষ হওয়া আগের ত্রৈমাসিকে 6.3 শতাংশ থেকে 6.8 শতাংশে উন্নীত করেছেন।

তিনি কানাড়া ব্যাঙ্কে তার অংশীদারিত্ব বাড়িয়ে 2-এ তুলেছেন। 1.6 শতাংশ থেকে শতাংশ। অন্যদিকে, তিনি এসকর্টসে তার হোল্ডিং আগের 5.2 শতাংশ থেকে 1 শতাংশের কম কমিয়েছেন। ওকহার্টে ঝুনঝুনওয়ালার শেয়ারও আগের ২.৩ শতাংশ থেকে কমে ২.১ শতাংশে নেমে এসেছে।

আরও পড়ুন: কোনও নদী না পেরিয়ে আপনি ঠিক কতদূর হেঁটে যেতে পারেন?

আরও পড়ুন: Home Loan নেবেন? তৈরি রাখুন এই কাগজপত্র, কাজ হবে জলদি

আরও পড়ুন: গ্রাহক বন্ধ করলেও চালু থাকে Google Location Sharing? চাঞ্চল্যকর অভিযোগ

ডলি খান্না
চেন্নাই-ভিত্তিক বিনিয়োগকারী, যিনি 1996 সাল থেকে স্টক মার্কেটে বিনিয়োগ করছেন, তার পোর্টফোলিওতে প্রায় 650 কোটি টাকার শেয়ার রয়েছে। তাঁর পোর্টফোলিও সম্পূর্ণরূপে তাঁর স্বামী রাজীব খান্না পরিচালিত। যিনি মাল্টিব্যাগার রিটার্নের জন্য বাজি ধরার জন্য সঠিক সময়ে কম পরিচিত মানের স্টক বাছাই করার জন্য পরিচিত।

ডেটা দেখায় যে ইক্যুইটি বিনিয়োগকারী মার্চ ত্রৈমাসিকে প্রথমবারের মতো পন্ডি অক্সাইড অ্যান্ড কেমিক্যালস, শারদা ক্রপচেম, সান্দুর ম্যাঙ্গানিজ এবং আয়রন আকরিক এবং খৈতান কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারের মতো স্টকগুলিতে প্রবেশ করেছে৷ অন্তত আগের আট প্রান্তিকে এই কোম্পানির মূল শেয়ারহোল্ডারদের মধ্যে খান্নার নাম ছিল না। 

Advertisement

অন্যদিকে, তিনি প্রকাশ পাইপসে তার অংশীদারি আগের 1.4 শতাংশ থেকে 2.4 শতাংশে উন্নীত করেছেন। এ ছাড়াও তিনি বাটারফ্লাই গান্ধীমাথি অ্যাপ্লায়েন্সেস, অজন্তা সোয়া, সিমরান ফার্মস, রামা ফসফেটস, ম্যাঙ্গালোর কেমিক্যালস, পলিপ্লেক্স কর্পোরেশন, আরএসএমডব্লিউ এবং অ্যারিস এগ্রোতে অতিরিক্ত শেয়ার কিনেছেন।

আশিস কাচোলিয়া
কাচোলিয়া ইক্যুইটি বাজারে মানসম্পন্ন মিড-ক্যাপ এবং ছোট-ক্যাপ স্টক কেনার জন্যও পরিচিত। 19 এপ্রিল, 2022 পর্যন্ত, ইক্যুইটি বাজারে তার বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে 1,900 কোটি টাকারও বেশি। 

মার্চের শেয়ারহোল্ডিং ডেটা দেখিয়েছে যে কাচোলিয়া প্রথমবারের মতো গ্র্যাভিটা ইন্ডিয়া, ফিনোটেক্স কেমিক্যাল, ক্রিয়েটিভ নিউটেক এবং স্টোভ ক্রাফটের মতো খেলোয়াড়দের বেছে নিয়েছে। এছাড়াও তিনি Xpro India, Yasho Industries, Ami Organics এবং United Drilling Tools এর মত কোম্পানিতে তার অংশীদারিত্ব বৃদ্ধি করেছেন।

(সতর্কীকরণ: স্টক মার্কেটে বিনিয়োগের সঙ্গে অনেক ধরনের ঝুঁকি রয়েছে। স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে আপনাকে অবশ্যই আপনার নিজের গবেষণা করতে হবে বা আপনার ব্যক্তিগত অর্থ উপদেষ্টার সঙ্গে পরামর্শ করতে হবে)

 

Advertisement