scorecardresearch
 

Rakesh Jhunjhunwala NALCO : যুদ্ধে বাড়ল দর, রাকেশ ঝুনঝুনওয়ালার এই স্টক মাল্টিবাগার

Rakesh Jhunjhunwala NALCO: রাশিয়া আর ইউক্রেনের মধ্যে যুদ্ধ (Russia Ukraine War) বিশ্বের শেয়ার বাজারে তোলপাড় সৃষ্টি করেছে। কিন্তু ভারতের স্টক মার্কেটের বিগ বুল (Big Bull) রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)-র পোর্টফোলিওর স্টক ভাল রিটার্ন দিচ্ছে।

Advertisement
যুদ্ধের ফলে নালকো-র শেয়ারের দাম বেড়েছে (প্রতীকী ছবি) যুদ্ধের ফলে নালকো-র শেয়ারের দাম বেড়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাশিয়া আর ইউক্রেনের মধ্যে যুদ্ধ বিশ্বের শেয়ার বাজারে তোলপাড় সৃষ্টি করেছে
  • কিন্তু ভারতের স্টক মার্কেটের বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর স্টক ভাল রিটার্ন দিচ্ছে
  • বিনিয়োগকারীদের জন্য একটি মাল্টিবাগার স্টক হিসেবে প্রমাণিত হচ্ছে

Rakesh Jhunjhunwala NALCO: রাশিয়া আর ইউক্রেনের মধ্যে যুদ্ধ (Russia Ukraine War) বিশ্বের শেয়ার বাজারে তোলপাড় সৃষ্টি করেছে। কিন্তু ভারতের স্টক মার্কেটের বিগ বুল (Big Bull) রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)-র পোর্টফোলিওর স্টক ভাল রিটার্ন দিচ্ছে। এবং বিনিয়োগকারীদের জন্য একটি মাল্টিবাগার স্টক হিসেবে প্রমাণিত হচ্ছে।

আরও পড়ুন: Kolkata Metro-য় QR Code দিয়ে কী করে টিকিট মিলবে, জেনে নিন

আরও পড়ুন: স্বাধীন হল বার্বাডোজ, রানি দ্বিতীয় এলিজাবেথের শাসন শেষ

ঘটনা হল, দুই দেশের মধ্যে চলা যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে অ্যালুমিনিয়ামের দাম বৃদ্ধি পেয়েছে। আর এর প্রভাব পড়েছে ন্যাশনাল অ্যালুমিনিয়াম কোম্পানির (নালকো বা NALCO) মজুদে। রাশিয়া একাই বিশ্বের প্রায় ৬ শতাংশ অ্যালুমিনিয়াম উৎপাদন করে এবং এটি তার রপ্তানি করা সেরা জিনিসগুলোর মধ্যে একটা।

নালকো (NALCO)-র স্টকের দাম বেড়েছে ১১০%
গত এক বছরে এটি ১১০% এরও বেশি বেড়েছে। এক বছর আগে বিএসইতে কোম্পানির শেয়ারের দাম ছিল ৬১.২৫ টাকা। যা বৃহস্পতিবার ১২৮.৯০ টাকায় বন্ধ হয়েছিল। যেখানে বৃহস্পতিবারই লেনদেনের দিনে এটি ১৩০.৬০ টাকা ছুঁয়েছে। এটি ৫২ সপ্তাহে এই স্টকের সর্বোচ্চ স্তর।

আরও পড়ুন: সিকিম যাওয়ার কথা ভুলে যান, পর্যটকদের জন্য দরজা বন্ধ করল সরকার

ব্রোকারেজ ফার্ম আইসিআইসিআই সিকিউরিটিজ (ICICI Securities)-এর মতে, ২০২২ সালের প্রথম দুই মাসে এই স্টকের দাম ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নতুন মূল্যে কোম্পানির বাজার মূলধন (NALCO Mcap) ২৩ হাজার কোটি টাকা হয়েছে।

নালকো (NALCO)-র দাম আরও বাড়বে
আইসিআইসিআই সিকিউরিটিজ (ICICI Securities) অনুমান করছে, NALCO-এর স্টক আরও বাড়তে পারে। এটি ১৩৪ টাকা পর্যন্ত লক্ষ্যমাত্রা স্পর্শ করতে পারে। যাই হোক, কোম্পানির মৌলিক বিষয়গুলো ঠিক আছে। 

Advertisement

২০২১ সালের অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে কোম্পানির একত্রিত মুনাফা তিনগুণ বেড়ে ৮৩০.৬৭ কোটি টাকা হয়েছে। যেখানে ২০২০ সালের একই প্রান্তিকে এর মুনাফা ছিল ২৩৯.৭১ কোটি টাকা।

 

Advertisement