scorecardresearch
 

Indian Share Market: Wipro-TCS সহ একাধিক স্টক ধুঁকছে, শেয়ারবাজারে বড়সড় পতন

Indian Share Market: বৃহস্পতিবার সপ্তাহের চতুর্থ ব্যবসায়িক দিনে ভারতীয় শেয়ার বাজার খুলতেই নিম্নমুখী। টিসিএস-উইপ্রোর মতো কোম্পানির স্টকের দাম পড়েছে। দু' একটি কোম্পানি অবশ্য এর মধ্যেও লাভ করেছে। আপনার ইনভেস্ট করা শেয়ারগুলির কী অবস্থা, জেনে নিন...

Advertisement
শেয়ার বাজারে ভারী পতন, Wipro-TCS- ধরাশায়ী, আপনার স্টক সুরক্ষিত তো? শেয়ার বাজারে ভারী পতন, Wipro-TCS- ধরাশায়ী, আপনার স্টক সুরক্ষিত তো?
হাইলাইটস
  • ভারতীয় শেয়ার বাজারে ভারী পতন
  • দিনের শুরুতেই ধরাশায়ী উইপ্রো-টিসিএস
  • ভারতীয় টাকার মূল্যে সামান্য বৃদ্ধি

বৃহস্পতিবার সপ্তাহের চতুর্থ ব্যবসায়িক দিনে ভারতীয় শেয়ার বাজার (Stock Market) নিম্নমুখী ট্রেন্ড দিয়ে শুরু হয়েছে। সকাল ৯ টা ১৫তে বোম্বে স্টক এক্সচেঞ্জের (BSE) এর Sensex ১৩৪ অংক বা ০.২৩ শতাংশ পতনের সঙ্গে ৫৭,৪৯২ টাকার এর লেভেলে খুলেছে। সেখানে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (NSE) এর নিফটি (Nifty) ৩৬ অঙ্কের পতনের সঙ্গে ১৭,০৮৭ স্তরে ব্যবসা শুরু করে।

আরও পড়ুনঃ ২ বছর বন্ধ কারখানা, কেনার ৩ মাসেই চালু করলেন টাটা

এইচসিএল এর শেয়ারে জোরদার উত্থান

শেষ খবর পাওয়া পর্যন্ত সকাল ১০টায় শেয়ার বাজারের পতন জারি রয়েছে এবং আরও দ্রুত গতিতে শেয়ার পড়ছে। ২৪৬.৮৩ অংক পড়ে গিয়ে ৫৭,৩৭৯.০৮ এর লেভেলে পৌঁছে গিয়েছে। যেখানে নিফটি ইন্ডেক্স ৮০ অঙ্ক নিম্নগামী হয়ে ১৭,০৪৩.৭০০ স্তরে ব্যবসা করেছিল। শুরুর ব্যবসার সময় Hindalco, HCL Tech, M&M এবং NTPC বৃদ্ধির সঙ্গে ট্রেড করছে। এইচসিএল টেকের শেয়ার ৩ শতাংশ বৃদ্ধির সঙ্গে ব্যবসা করছিল।

উইপ্রো শেয়ার ধরাশায়ী (Wipro Limited)

বৃহস্পতিবার রেড ইন্ডেক্সে শেয়ার বাজারে শুরু হওয়ার সময় সবচেয়ে বেশি পড়েছে উইপ্রো লিমিটেডের (Wipro Limited) শেয়ার। সকাল ১০ টার সময় রিশাদ প্রেমজির নেতৃত্বে থাকা আইটি কোম্পানি শেয়ার ৫.৫০ শতাংশ পতন হয় এবং ৩৮৫.৫০ টাকার স্তরে ব্যবসা করছিল। রতন টাটার (Ratan Tata) নেতৃত্বাধীন টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS) শেয়ারেও পতন হয়েছে। টিসিএসের শেয়ার ১.১৫% কমে ৩৬৫ টাকাতে ট্রেড করছিল। এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank) এবং এইচডিএফসি লিমিটেডের (Hdfc Ltd) শেয়ারও রেড ইনডেক্সে গিয়ে ঠেকেছে।

বৈশ্বিক বাজারে পতন (Global Market)

গ্লোবাল মার্কেটেও আমেরিকায় আসন্ন মূল্যবৃদ্ধির সম্ভাবনার আগে ডাও জোন্স (Dow Jones) ২৫০ অংক কমে ৩০ অংক নীচে বন্ধ হয়েছে। ০.০৯ শতাংশ পড়ে গিয়েছে। সেখানে এসঅ্যান্ডপি (S&P) ৫০০০.৩ শতাংশ পড়েছে। এসজিএক্স (SGX) নিফটিও (Nifty) ৪০ অংক পড়ে গিয়েছে।

Advertisement

আরও পড়ুনঃ  দীপাবলিতে এভাবে লক্ষ্মীপুজো করলে আসে বৈভব-ধন-সম্পত্তি, জানুন নিয়ম

ভারতীয় টাকাতে সামান্য উন্নতি

মুদ্রা বাজারে ভারতীয় কারেন্সি রুপি  (Rupee) এদিন সামান্য বেড়ে ব্যবসা শুরু করেছে। শুরুর ব্যবসায় আমেরিকান ডলার  (US Dollar) এর মোকাবিলায় ভারতীয় টাকা ২ পয়সা বেড়ে ৮২.৮ তিন টাকাতে পৌঁছে গিয়েছে। জানা গিয়েছে যে এই বছর টাকার মূল্যের পতন রেকর্ড স্তরে পৌঁছে গিয়েছে এবং বিগত কয়েকদিনে ৮২ টাকার স্তরের নীচে নেমে গিয়েছিল।

 

Advertisement