scorecardresearch
 

Suryoday Sfb Revises Fd Rates: এই FD-থেকে প্রচুর আয়, ৯ শতাংশের বেশি সুদ দিচ্ছে এই ব্যাংক

Suryoday Sfb Revises Fd Rates: সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক এ বছরের প্রথম মার্চ ২০২৩-এ নিজেদের এফডি সুদের হারে বদল করেছে। ব্যাংক তখন ৫ থেকে ১০ বছরের মেয়াদের এফডির জন্য সুদের হার ৭৫ থেকে ১২৫ পয়েন্টের বৃদ্ধি করেছে। এছাড়া ব্যাংক সেভিং অ্যাকাউন্টে পাওয়া সুদের হারে ২০০ বেসিস পয়েন্টের বৃদ্ধি করে ৫ লাখ টাকা থেকে ২ কোটি পর্যন্ত ০৯ শতাংশ পর্যন্ত ধরে সুদ অফার করছে।

Advertisement
এই FD-থেকে প্রচুর আয়ের সুযোগ, ৯ শতাংশের বেশি সুদ দিচ্ছে এই ব্যাংক এই FD-থেকে প্রচুর আয়ের সুযোগ, ৯ শতাংশের বেশি সুদ দিচ্ছে এই ব্যাংক
হাইলাইটস
  • এই FD-তে ৯ শতাংশের বেশি সুদ দিচ্ছে ব্যাংক
  • কতদিনের জন্য লগ্নি করতে হবে?
  • জেনে নিন হাল হকিকত

Suryoday Sfb Revises Fd Rates: সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংক এসএসএফ বি ফিক্সড ডিপোজিটে পাওয়া সুদের হারে বদল করেছে। ব্যাংকের ৫ বছর পর্যন্ত ২ কোটি টাকাওয়ালা ফিক্সড ডিপোজিটে পাওয়া ইন্টারেস্টে ৪৯ থেকে ১৬০ বেসিস পয়েন্ট এর বৃদ্ধি করেছে। ব্যাংক নিজেদের একটি বিবৃতিতে জানিয়েছে যে নতুন সুদের হার ৫ মে থেকে লাঘু করা হবে ব্যাংক এফডিতে নয় শতাংশের বেশি সুদ অফার করছে সিনিয়র সিটিজেনদের অতিরিক্ত ৫০ বেসিস পয়েন্টের সুদ দেওয়া হবে।

আরও পড়ুনঃ দার্জিলিঙের পাহাড়েই এক টুূকরো ধানখেত, এখানে কখনও গিয়েছেন?

অতিরিক্ত সুদ

সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক ৯ শতাংশের বেশি সুদ দেবে। ৯৯৯ দিন এবং পাঁচ বছরের ম্যাচিওর হওয়া ফিক্সড ডিপোজিট এর ওপরে সুদের হারে বদল করেছে। এরপরে ব্যাংক সাধারণ মানুষের এফডির ওপরে ৪.০২ শতাংশ থেকে ৯.১০ শতাংশের মধ্যে সুদ দেওয়ার কথা জানিয়েছে। ৭ বছর থেকে নিয়ে ১০ বছর পর্যন্ত ২ কোটি টাকার কম এফডিতে ব্যাংক সিনিয়র সিটিজেনদের ৪.৫০ শতাংশ থেকে নিয়ে ৯.৬০ শতাংশের মধ্যে সুদ অফার করছে।

মার্চেও বেড়েছিল সুদের হার

সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক এ বছরের প্রথম মার্চ ২০২৩-এ নিজেদের এফডি সুদের হারে বদল করেছে। ব্যাংক তখন ৫ থেকে ১০ বছরের মেয়াদের এফডির জন্য সুদের হার ৭৫ থেকে ১২৫ পয়েন্টের বৃদ্ধি করেছে। এছাড়া ব্যাংক সেভিং অ্যাকাউন্টে পাওয়া সুদের হারে ২০০ বেসিস পয়েন্টের বৃদ্ধি করে ৫ লাখ টাকা থেকে ২ কোটি পর্যন্ত ০৯ শতাংশ পর্যন্ত ধরে সুদ অফার করছে।

এই ব্যাংকে অফার করা হচ্ছে বেশি সুদ

এসএসএফ ছাড়া ইউনিটি স্মল ফিনান্স ব্যাঙ্ক নিজেদের সিনিয়র সিটিজেনদের গ্রাহকদের জন্য এক হাজার একদিনের ম্যাচিওর হওয়া এফডিতে ৯.৫০ শতাংশ হারে সুদ অফার করছে। অন্য লোকেদের জন্য ব্যাংক সমান সময় পর্যন্ত এফডিতে ৯ শতাংশ দরে সুদ দিচ্ছে। উৎকর্ষ স্মল ফিনান্স ব্যাংকেও সাধারণ নাগরিকদের ৮.২৫ শতাংশ এবং একই মেয়াদে ৭০ দিন পর্যন্ত ইউনিভার্সিটিজেনদের ৯ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে।

Advertisement

 

Advertisement