scorecardresearch
 

টাকা ডোবাল Reliance-HDFC, বিনিয়োগকারীদের ঝুলি ভরল টাটার এই সংস্থা

Multibagger Stocks: ১ লাখ টাকা পৌঁছল ১ কোটিতে, TATA-র এই শেয়ার যেন রকেট। গত কিছু বছরে টিসিএস এর শেয়ার ১১৮ টাকা থেকে ৩১০০ টাকা তে পৌঁছে গিয়েছে। এই সময় কোম্পানির শেয়ার ২৫০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এই অবধি TCS-এ দুবার বোনাসও দেওয়া হয়েছে। বোনাস শেয়ারের হিসেবে লং টার্মে লগ্নিকাটিদের লগ্নি করা টাকাতে জোরদার লাভ হয়েছে।

Advertisement
অম্বানি-আদানিরা ফেল! বিনিয়োগকারীদের বিরাট রিটার্ন দিচ্ছে টাটার এই সংস্থা অম্বানি-আদানিরা ফেল! বিনিয়োগকারীদের বিরাট রিটার্ন দিচ্ছে টাটার এই সংস্থা
হাইলাইটস
  • বিনিয়োগকারীদের বিরাট রিটার্ন দিচ্ছে টাটা।
  • টাটার এই সংস্থা, লাভ এইচইউএল-এরও।

Multibagger Stocks TCS Share Price Goes High: গত সপ্তাহে ভারতীয় শেয়ার মার্কেট খুব একটা ভাল যায়নি। বোম্বে স্টক এক্সচেঞ্জের লিস্টেড টপ লিস্টিংয়ে থাকা শেয়ারগুলি তেমন ভাল মুনাফা কামাতে পারেননি।বিএসই লিস্টেড কোম্পানিগুলির মধ্যে বড় পতন দেখা গিয়েছে। এরই মধ্যে গতির বিরুদ্ধে গিয়ে মোটা মুনাফা করেছে টাটা গ্রুপের অআইটি কোম্পানি টিসিএস। সেখানে মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পাশাপাশি প্রাইভেট সেক্টরের সবচেয়ে বড় কোম্পানি এইচডিএফসিও মোটা টাকা ঘাটতি হয়েছে।

৮ কোম্পানির মোটা টাকা ঘাটতি

সংবাদ সংস্থা পিটিআইয়ের বক্তব্য অনুযায়ী বিএসই-র (BSE Sensex) ৩০ শেয়ারওয়ালা সেনসেক্স ১৮২৯.৪৮ অংক অর্থাৎ ২.৬৯ শতাংশ পতন হয়ে রেকর্ড হয়েছে, সেখানে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এর লিফটটি ৫১৮.১ অর্থাৎ ২.৫৬ শতাংশ পতন হয়েছে। এই অবধি বিএসসির টপ ১০-এর মধ্যে আট কোম্পানির মোট মার্কেট ক্যাপিটাল ২ লক্ষ ২৮ হাজার ৯৯০.৫৬ কোটি টাকা করে গিয়েছে। এর মধ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, ইনফোসিস, আইটিসি, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ভারতী এয়ারটেল এবং বাজাজ ফাইন্যান্সের মার্কেট ক্যাপে প্রথম দেখা গিয়েছে। সেখানে টাটা কনসালটেন্সি সার্ভিস, টিসিএস এবং হিন্দুস্তান ইউনিলিভারের মার্কেট ভ্যালু বেড়ে গিয়েছে।

আরও পড়ুন

HUL-TCS এর মার্কেট ভ্যালুতে ফায়দা

গত সপ্তাহে একদিকে যেখানে আট কোম্পানির মধ্যে লগ্নিকারীদের কামাই নষ্ট হওয়ার কাজ করেছে। সেখানে পতনের মধ্যেও টাটা গ্রুপের টিসিএস এবং হুল-এর লগ্নিনিকারীরা ভারী টাকা মুনাফা হাসিল করেছে। হিন্দুস্তান ইউনিলিভারের মার্কেট ক্যাপিটালিজেশন ২৯১৩.৪৯ কোটি টাকা উত্থানের সঙ্গে ৫ লক্ষ ৮৩ হাজার ২৩৯.০৪ কোটি টাকা দিয়ে গিয়েছে। যেখানে টিসিএস এর বাজার ক্যাপিটাল ১০২৪. ৫২ কোটি টাকা বেড়ে ১৩ লক্ষ ১৮ হাজার ২২৮.১৪ কোটি টাকা বেড়ে গিয়েছে।

এইচডিএফসির সবচেয়ে বেশি লোকসান হয়েছে। এছাড়া রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড নিজেদের লগ্নিকারীদের মুনাফা তুলে দিতে পারেনি।

Advertisement

 

Advertisement