scorecardresearch
 

এক বছরে টাটার এই স্টক বিনিয়োগকারীদের ১৮০% রিটার্ন দিয়েছে!

টাটা পাওয়ার রিনিউয়েবল এনার্জি লিমিটেডে প্রচুর বিনিয়োগ করতে প্রস্তুত৷ টাটা পাওয়ার রিনিউএবলস-এ ব্ল্যাকরক রিয়েল অ্যাসেটস মুবাদালার সঙ্গে ৪০০০ কোটি টাকা বিনিয়োগ করবে। এক বছরে এই স্টক বিনিয়োগকারীদের ১৮০ শতাংশ রিটার্ন দিয়েছে।

টাটা পাওয়ার রিনিউএবলস-এ ব্ল্যাকরক রিয়েল অ্যাসেটস মুবাদালার সঙ্গে ৪০০০ কোটি টাকা বিনিয়োগ করবে। টাটা পাওয়ার রিনিউএবলস-এ ব্ল্যাকরক রিয়েল অ্যাসেটস মুবাদালার সঙ্গে ৪০০০ কোটি টাকা বিনিয়োগ করবে।
হাইলাইটস
  • টাটা পাওয়ার রিনিউএবলস-এ ব্ল্যাকরক রিয়েল অ্যাসেটস মুবাদালার সঙ্গে ৪০০০ কোটি টাকা বিনিয়োগ করবে।
  • এক বছরে এই স্টক বিনিয়োগকারীদের ১৮০ শতাংশ রিটার্ন দিয়েছে।

টাটা পাওয়ার কোম্পানি লিমিটেড এবং মুবাদালা ইনভেস্টমেন্ট কোম্পানি সহ ব্ল্যাকরক রিয়েল অ্যাসেটের নেতৃত্বে কোম্পানিগুলির একটি কনসোর্টিয়াম, টাটা পাওয়ার রিনিউয়েবল এনার্জি লিমিটেডে প্রচুর বিনিয়োগ করতে প্রস্তুত৷ টাটা পাওয়ার রিনিউএবলস নিজেই টাটা পাওয়ারের একটি সহযোগী প্রতিষ্ঠান।

ব্ল্যাকরক রিয়েল অ্যাসেটস মুবাদালার সঙ্গে ৪০০০ কোটি টাকা বিনিয়োগ করবে। এই বিনিয়োগ হবে ইক্যুইটি/বাধ্যতামূলকভাবে পরিবর্তনযোগ্য উপকরণের মাধ্যমে। এর মাধ্যমে, এই গ্রুপ অফ কোম্পানিগুলি টাটা পাওয়ার রিনিউএবলের ১০.৫৩ শতাংশ স্টেকহোল্ডার হয়ে উঠবে। চূড়ান্ত আলোচনার পর চূড়ান্ত শেয়ারহোল্ডিং পরিসীমা ৯.৭৬% থেকে ১১.৪৩% পর্যন্ত হবে।

আরও পড়ুন: নববর্ষের সারাদিনে ৪৮টা মেট্রো কম, জানুন কখন ক'টা চলবে

এই প্রস্তাবিত বিনিয়োগ একটি নতুন প্ল্যাটফর্ম তৈরি করবে যা ৫টি ভিন্ন ব্যবসায় দীর্ঘমেয়াদী, গ্রাহক-ভিত্তিক সমাধান প্রদান করবে। সব ধরনের নবায়নযোগ্য শক্তি টাটা পাওয়ারের এই ব্যবসার আওতায় থাকবে। এর মধ্যে থাকবে ইউটিলিটি-স্কেল সোলার, উইন্ড এবং হাইব্রিড জেনারেশন অ্যাসেট, সোলার সেল এবং মডিউল ম্যানুফ্যাকচারিং, ইঞ্জিনিয়ারিং, প্রকিউরমেন্ট এবং কনস্ট্রাকশন কন্ট্রাকটিং, রুফটপ সোলার ইনফ্রাস্ট্রাকচার, সোলার পাম্প এবং ইলেকট্রিক ভেহিকেল চার্জিং ইনফ্রাস্ট্রাকচার।

আরও পড়ুন: নববর্ষে পাতে ইলিশ, কাতলা নাকি খাসির মাংস? জেনে নিন আজকের দর

এই টাটা গ্রুপের কোম্পানি এনএসই-তে তার বিনিয়োগকারীদের প্রচুর রিটার্ন দিয়েছে। গত এক বছরে এই স্টক বিনিয়োগকারীদের ঝুলিতে ১৮০ শতাংশের একটি শক্তিশালী মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। ১৩ এপ্রিল ২০২১-এ টাটা পাওয়ারের স্টক ৯৫.৮৫ টাকায় বন্ধ হয়েছিল, যেখানে এই বছরের ১৩ এপ্রিলের মধ্যে, স্টকটি ১৮১ শতাংশ বেড়ে ২৭৩.১০ টাকা হয়েছে। এর মধ্যে, ৭ এপ্রিল ২০২২-এ, এই স্টক এ পর্যন্ত তার সর্বোচ্চ স্তরে ২৯৮.০৫ টাকায় লেনদেন করেছে।