scorecardresearch
 

Agnipath Scheme: নৌসেনায় অগ্নিবীর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কীভাবে আবেদন? সব তথ্য

ভারতীয় নৌবাহিনীতে অগ্নিপথ প্রকল্পের অধীনে অগ্নিবীর এসএসআর এবং অগ্নিবীর এমআর পদের জন্য নিয়োগ করা হবে। অগ্নিবীরদের নৌবাহিনী আইন ১৯৫৭-র অধীনে চার বছরের জন্য নিয়োগ করা হবে।

Advertisement
ভারতীয় নৌসেনা ভারতীয় নৌসেনা
হাইলাইটস
  • অগ্নিবীর নিয়োগের প্রক্রিয়া জারি
  • বিজ্ঞপ্তি প্রকাশ নৌসেনার
  • জেনে নিন সমস্ত তথ্য

অগ্নিপথ প্রকল্পের অধীনে অগ্নিবীরদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল ভারতীয় নৌবাহিনী। যার জন্য যোগ্য প্রার্থীরা ১৫ জুলাই ২০২২ থেকে আবেদন করতে পারবেন। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in-এ গিয়ে আবেদন করতে পারবেন। ভারতীয় নৌবাহিনীতে অগ্নিপথ প্রকল্পের অধীনে অগ্নিবীর এসএসআর এবং অগ্নিবীর এমআর পদের জন্য নিয়োগ করা হবে। অগ্নিবীরদের নৌবাহিনী আইন ১৯৫৭-র অধীনে চার বছরের জন্য নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা
এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের রসায়ন/জীববিদ্যা/কম্পিউটার বিজ্ঞানে দ্বাদশ পাশ হতে হবে। শুধুমাত্র অবিবাহিত পুরুষ এবং অবিবাহিত মহিলা প্রার্থীরা ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর হিসাবে আবেদন করতে পারবেন। একইসঙ্গে প্রাথমিক প্রশিক্ষণ শেষ না হওয়া পর্যন্ত প্রার্থীদের বিয়ে না করার অঙ্গীকারও করতে হবে।

বয়সসীমা
প্রার্থীদের জন্ম ১ নভেম্বর ১৯৯৯ থেকে ৩০ এপ্রিল ২০০৫-এর মধ্যে হতে হবে।

ছুটি
অগ্নিবীররা প্রতি বছর ৩০ দিনের ছুটি পাবেন। এছাড়া মেডিক্যাল ইমার্জেন্সিতে অসুস্থতার ভিত্তিতে ছুটি পাওয়া যাবে। ৩০ জুলাই ২০২২-এর আগে আবেদনপত্র পূরণ করতে হবে।

নির্বাচন প্রক্রিয়া
প্রার্থীদের লিখিত পরীক্ষা, শারীরিক পরীক্ষা এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে। 

কীভাবে আবেদন করতে হবে
প্রার্থীরা নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট www.joinindiannavy.gov.in-এর মাধ্যমে ১৫ জুলাই ২০২২ থেকে ২২ জুলাই ২০২২ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদনের সময় প্রার্থীদের সঠিক বিবরণ পূরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখের আগে প্রার্থীরা যেকোনও আপডেট বা সংশোধন করতে পারবেন।

আরও পড়ুন'চু কিত কিত কিত কিত...' 'বাদামকাকু' ভুবনের নতুন গান রিলিজ

 

Advertisement