scorecardresearch
 

BSF Recruitment: উচ্চ মাধ্যমিক পাশে BSF-এ চাকরি, বেতন ৯০ হাজার

BSF Recruitment: বর্ডার সিকিউরিটি ফোর্স হেড কনস্টেবল এবং এএসআই পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি (BSF Recruitment) জারি করেছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা rectt.bsf.gov.in-এই লিঙ্কে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। ৮ আগস্ট থেকে এই পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীরা ৬ সেপ্টেম্বর পর্যন্ত এসব পদে আবেদন করতে পারবেন।

সরকারি চাকরি। প্রতীকী ছবি সরকারি চাকরি। প্রতীকী ছবি
হাইলাইটস
  • উচ্চ মাধ্যমিক পাশে BSF-এ চাকরি
  • বেতন ৯০ হাজার
  • জানুন বিস্তারিত তথ্য

BSF Head Constable Ministerial & ASI Stenographer Recruitment 2022: চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। বর্ডার সিকিউরিটি ফোর্স হেড কনস্টেবল এবং এএসআই পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি (BSF Recruitment) জারি করেছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা rectt.bsf.gov.in-এই লিঙ্কে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। ৮ আগস্ট থেকে এই পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীরা ৬ সেপ্টেম্বর পর্যন্ত এসব পদে আবেদন করতে পারবেন।

BSF Recruitment:  শূন্যপদের বিবরণ
বর্ডার সিকিউরিটি ফোর্স হেড কনস্টেবল পদের জন্য ৩১২ টি শূন্যপদ রয়েছে। এর পাশাপাশি এএসআই পদে ১১ জনকে নিয়োগ করা হবে। আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে তথ্য পাবেন।

BSF Recruitment: প্রয়োজনীয় যোগ্যতা
হেড কনস্টেবলের জন্য প্রার্থীদের যে কোনো স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ পাস হতে হবে। ASI পদের জন্য প্রার্থীদের দ্বাদশ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং টাইপিং দক্ষতা থাকতে হবে।

BSF Recruitment: আবেদন ফি এবং বয়স সীমা
সাধারণ / OBC / EWS প্রার্থীদের এই পদগুলির জন্য আবেদন করতে ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। SC/ST প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবে না। এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

BSF Recruitment: বেতন পরিকাঠামো
হেড কনস্টেবলের জন্য বেতন স্তর থেকে প্রতি মাসে ২৫,৫০০ - ৮১,১০০ টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এএসআই-এর বেতন হবে ২৯,২০০-৯২,৩০০ টাকা প্রতি মাসে। 

BSF Recruitment: নির্বাচন কেমন হবে?
লিখিত পরীক্ষা, দক্ষতা পরীক্ষা, শারীরিক পরীক্ষা, নথি যাচাইকরণ এবং মেডিকেলের পর বিএসএফ নিয়োগে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।