scorecardresearch
 

ISRO Recruitment 2022: বিজ্ঞানী ও ইঞ্জিনিয়র নিচ্ছে ISRO, আবেদন প্রক্রিয়া-যোগ্যতা সহ সব তথ্য

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ISRO) বিজ্ঞানী/ইঞ্জিনিয়র (ইলেক্ট্রনিক্স/মেকানিক্যাল/কম্পিউটার সায়েন্স) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ISRO Scientist Recruitment-এর জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা ১৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইন মোডের মাধ্যমে আবেদন করতে পারবেন।

Advertisement
বিজ্ঞানী ও ইঞ্জিনিয়র নিচ্ছে ISRO বিজ্ঞানী ও ইঞ্জিনিয়র নিচ্ছে ISRO
হাইলাইটস
  • আবেদনের শেষ তারিখ ১৯ ডিসেম্বর ২০২২
  • আবেদনের ফি হল ২৫০ টাকা


ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ISRO) বিজ্ঞানী/ইঞ্জিনিয়র (ইলেক্ট্রনিক্স/মেকানিক্যাল/কম্পিউটার সায়েন্স) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ISRO Scientist Recruitment-এর জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা ১৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইন মোডের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন প্রক্রিয়া ২৯ নভেম্বর থেকে শুরু হয়েছে। প্রার্থীরা বিজ্ঞপ্তিতে আবেদন, নির্বাচন এবং নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য জেনে নিতে পারেন।

 ISRO Scientist Recruitment-র গুরুত্বপূর্ণ তারিখ:

অনলাইন আবেদন শুরুর তারিখ - ২৯ নভেম্বর ২০২২
অনলাইন অনলাইন আবেদনের শেষ তারিখ - ১৯ ডিসেম্বর ২০২২
ফি জমা দেওয়ার শেষ তারিখ - ১৭ ডিসেম্বর ২০২২

কারা আবেদন করতে পারবেন: 

BE/BTech ডিগ্রিধারীরা ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারেন। এছাড়াও GATE 2021 বা GATE 2022 -র বৈধ স্কোরকার্ড থাকা আবশ্যক। আবেদনের জন্য সর্বোচ্চ বয়স সীমা ২৮ বছর, যেখানে সংরক্ষিত বিভাগের প্রার্থীরা ছাড় পাবেন।

আবেদন ফি:

মোট ৬৮টি পদের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে, যার মধ্যে ইলেকট্রনিক্সের ২১টি, মেকানিক্যালের ৩৩টি এবং কম্পিউটার সায়েন্সের ১৪টি পদ অন্তর্ভুক্ত রয়েছে। সমস্ত বিভাগের প্রার্থীদের জন্য আবেদনের ফি হল ২৫০ টাকা। অন্য কোনও তথ্যের জন্য প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন।

 

Advertisement