scorecardresearch
 

'যাদবপুরের কোন টিচারের কলার ধরতে হবে?' অডিও ভাইরাল

অভিযুক্ত তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) নেতা সঞ্জীব প্রামাণিককে প্রতিক্রিয়া জানতে আজতক বাংলার তরফে ফোন করা হলে তিনি বলেন, "আমরা রাজনৈতিক মিছিল মিটিং করতে গিয়ে কবে কখন কী বলেছি তা তো সবসময় মাথায় রাখা সম্ভব না, তাই যারা এটা স্পাই লাগিয়ে বাইরে এনেছে তারাই প্রমাণ করুক আমি কবে, কোথায় এটা বলেছি। আমি খবর পেয়েছি ৩০ সেকেন্ডের একটি অডিও বেরিয়েছে, কিন্তু সম্পূর্ণ অডিও আমার কাছে না এলে আমি বলতে পারব না, এটা কেন বলেছিলাম"। 

Advertisement
যাদবপুর বিশ্ববিদ্যালয় যাদবপুর বিশ্ববিদ্যালয়
হাইলাইটস
  • শিক্ষকের কলার ধরার চ্যালেঞ্জ
  • কাঠগড়ায় টিএমসিপি নেতা
  • অডিও ক্লিপ ভাইরাল

আলিয়া বিশ্ববিদ্যালয়ের পর এবার যাদবপুর। শিক্ষকের কলার ধরার হুঁশিয়ারি দিয়ে বিতর্কে তৃণমূল ছাত্র পরিষদের নেতা। নাম জড়ালো যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) টিএমসিপি নেতা সঞ্জীব প্রামাণিকের। ভাইরাল হওয়া একটি অডিও ক্লিপে তাঁকে বলতে শোনা যাচ্ছে, "যাদবপুরের কোন টিচারের কলার ধরতে হবে, সঞ্জীব প্রামাণিককে বলো, এত বড় ক্ষমতা রাখে সঞ্জীব প্রামাণিক। এত বড় কথা বলে দিলাম, কার কলার ধরতে হবে? আমি ধরে নেব।" এতেই থেমে না থেকে নিজের 'অওকাত' বোঝাতে তিনি আরও বলেন, "আমার হিস্ট্রি আমার অ্যাক্টিভিটি তোমাদের মধ্যে অনেকেই জান না।" যদিও সেই অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি আজতক বাংলা।

ঘটনায় অভিযুক্ত তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) নেতা সঞ্জীব প্রামাণিককে প্রতিক্রিয়া জানতে আজতক বাংলার তরফে ফোন করা হলে তিনি বলেন, "আমরা রাজনৈতিক মিছিল মিটিং করতে গিয়ে কবে কখন কী বলেছি তা তো সবসময় মাথায় রাখা সম্ভব না, তাই যারা এটা স্পাই লাগিয়ে বাইরে এনেছে তারাই প্রমাণ করুক আমি কবে, কোথায় এটা বলেছি। আমি খবর পেয়েছি ৩০ সেকেন্ডের একটি অডিও বেরিয়েছে, কিন্তু সম্পূর্ণ অডিও আমার কাছে না এলে আমি বলতে পারব না, এটা কেন বলেছিলাম"। 

অডিও ক্লিপের কণ্ঠস্বর তাঁর কিনা তা জানতে চাওয়া হলে, তা সরাসরি অস্বীকারও করেননি অভিযুক্ত তৃণমূল ছাত্র পরিষদ নেতা। তিনি বলেন, "যাদবপুর বিশ্ববিদ্যালয় বাম ছাত্র সংগঠন না করলে আমাদের উপরে অত্যাচার করা হয়। পরীক্ষায় ফেল করিয়ে দেওয়া হয়, নম্বর কম দেওয়া হয়। সেটা নিয়েই আমাদের লড়াই চলছে।" কিন্তু তাই বলে আপনি কি শিক্ষকের কলার ধরার অধিকার রাখেন? উত্তরে সঞ্জীব প্রামাণিক বলেন, "একেবারেই না, আমি ও তৃণমূল ছাত্র পরিষদ প্রকাশ্যে এই ধরনের বক্তব্য সমর্থন করে না। আমি শিক্ষিত পরিবার থেকে উঠে এসেছি, বর্তমানে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (JU) পিএইচডি করছি। হঠাৎ করে আমি কোন প্রেক্ষিতে, কবে এই কথা বলেছি তা যারা বের করেছে তারাই প্রমাণ দিক।"

Advertisement

আরও পড়ুনরাতে দু'বারের বেশি প্রস্রাব! শরীরে জন্য বিপদ-সংকেত, কেন?

 

 

Advertisement