scorecardresearch
 

NEET UG Counselling 2021 : নিট ইউজি কাউন্সেলিংয়র শিডিউল খুব শিগগিরি, MCC-র নোটিশ

NEET UG Counselling 2021: কাউন্সেলিং (NEET UG Counselling 2021) প্রক্রিয়া শেষ হওয়ার পর এমবিবিএস বা বিডিএস কোর্সে ভর্তি হতে পারবেন প্রার্থীরা। শুরু হবে অ্যাডমিশন।

অপেক্ষা শেষ হতে চলল অপেক্ষা শেষ হতে চলল
হাইলাইটস
  • মেডিক্যাল কোর্সে ভর্তি হওয়ার জন্য আয়োজন করা হয়েছিল নিট ২০২১
  • সেখানে যারা সফল হয়েছে, তারা এখন অপেক্ষায় কবে কাউন্সেলিং শুরু হবে
  • মেডিক্যাল কাউন্সিল কমিটি কাউন্সেলিং করবে

NEET UG Counselling 2021: মেডিক্যাল কোর্সে ভর্তি হওয়ার জন্য আয়োজন করা হয়েছিল নিট ২০২১ (NEET 2021)। সেখানে যারা সফল হয়েছে, তারা এখন অপেক্ষায় কবে কাউন্সেলিং শুরু হয়। মেডিক্যাল কাউন্সিল কমিটি (MCC) কাউন্সেলিং করবে।

কাউন্সেলিং (NEET UG Counselling 2021) প্রক্রিয়া শেষ হওয়ার পর এমবিবিএস বা বিডিএস কোর্সে ভর্তি হতে পারবেন প্রার্থীরা। শুরু হবে অ্যাডমিশন। খুব শিগিগির কাউন্সেলিং শিডিউল এমসিসি (MCC)-র সরকারি ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে। সেই ওয়েবসাইটটি হল mcc.nic.in। 

সেই ওয়েবসাইটের নিউজ অ্য়ান্ড ইভেন্টসে সেকশনের শর্ট নোটিসে বলা হয়েছে, মেডিক্যাল কাউন্সেলিং কমিটি খুব তাড়াতাড়ি ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্টের কাউন্সেলিংয় (NEET UG Counselling 2021)-এর আয়োজন করা হবে।

যার দিনক্ষণ খুব তাড়াতাড়ি জানিয়ে দেওয়া হবে। যে প্রার্থী নিট ২০২১ দিয়েছেন এবং সফল হয়েছেন, তারা কাউন্সেলিংয় (NEET UG Counselling 2021)-এর শিডিউল পাওয়ার জন্য mcc.nic.in ওয়েবসাইটে নজর রাখুন।

প্রার্থীরা ব্যাচেলর অব হোমিওপ্যাথিক মেডিসিন অ্যান্ড সার্জারি মানে বিএইচএমএস (BHMS), ব্যাচেলর অব ইউনানি মেডিসিন অ্যান্ড সার্জারি (BUMS), ব্যাচেলর অব আয়ুর্বেদ মেডিসিন অ্যান্ড সার্জারি বিএএমএস (BAMS) এবং ব্যাচেলর অব সিদ্ধ মেডিসিন অ্য়ান্ড সার্জারি (BSMS) কোর্সেও ভর্তি হতে পারবেন।

এমসিসি ১৫ শতাংশ সিট সংরক্ষিত রেখেছে অল ইন্ডিয়া কোটা (এআইকিউ বা AQI)-এর জন্য। কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় আর ডিমড বিশ্ববিদ্য়ালয়ের জন্য। আর বাকি মানে ৮৫ শতাংশ রয়েছে রাজ্যের জন্য। এ জন্য আয়োজন করা হবে নিট কাউন্সেলিং ২০২১ (NEET UG Counselling 2021)। ঘটনা হল এখনও পর্যন্ত এমসিসি (MCC) কাউন্সিলিংয়ের দিন ঘোষণা করেনি।

কাউন্সেলিংয়ের সময় আবেদনকারীদের নিট ইউজি অ্যাপ্লিকেশন ফর্ম ২০২১ (NEET UG Application Form 2021) নিজের কাছে রেখে দেওয়া দরকার। কারণ সেখানে গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। যা পরীক্ষার আবেদন করার সময় জমা দেওয়া হয়েছিল।

এমসিসি নিট কাউন্সেলিং ২০২১
কাউন্সেলিং (NEET UG Counselling 2021)-এর জন্য প্রার্থীদের সরকারি ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। আর যা ফি দেওয়ার, তা-ও জমা দিতে হবে। তাদের যে কলেজে যেতে বলা হয়েছে, নির্দিষ্ট সময়ে সেখানে যেতে হবে তাদের।

সরকারি ওয়েবসাইট দেখার জন্য এখানে ক্লিক করুন