scorecardresearch
 

রাজ্যের টিভি-রেডিওতে সরকারি চাকরি, কোথায় কত শূন্যপদ?

Akashvani Doordarshan Prasar Bharati Recruitment 2023: সরকারি টিভি-রেডিওতে কাজের স্বপ্ন দেখলে মোক্ষম সুযোগ নিয়ে এসেছে প্রসার ভারতী। এ রাজ্যের কলকাতা ও শিলিগুড়ির আকাশবাণী কেন্দ্রে নিয়োগ হবে। পাশাপাশি কলকাতা দূরদর্শনেও শূন্যপদ রয়েছে।

Advertisement
রাজ্যের টিভি-রেডিওতে সরকারি চাকরি, কোথায় কত শূন্যপদ? রাজ্যের টিভি-রেডিওতে সরকারি চাকরি, কোথায় কত শূন্যপদ?
হাইলাইটস
  • রাজ্যের টিভি-রেডিওতে সরকারি চাকরি
  • কোথায় কত শূন্যপদ?
  • কীভাবে আবেদন করবেন?

Akashvani Doordarshan Prasar Bharati Recruitment 2023: সরকারি টিভি-রেডিওতে কাজের স্বপ্ন দেখলে মোক্ষম সুযোগ নিয়ে এসেছে প্রসার ভারতী। এ রাজ্যের কলকাতা ও শিলিগুড়ির আকাশবাণী কেন্দ্রে নিয়োগ হবে। পাশাপাশি কলকাতা দূরদর্শনেও শূন্যপদ রয়েছে। পূর্ণ সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কাজে নিযুক্ত করা হবে প্রার্থীদের। প্রশিক্ষণের সঙ্গে মিলবে বৃত্তিও। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। প্রশিক্ষণের জন্য নিয়োগ হবে কস্ট ট্রেনি (শিক্ষানবিশ) পদে। কলকাতায় শূন্যপদ রয়েছে ৪টি এবং শিলিগুড়িতে ২টি। শিক্ষানবিশির মেয়াদ ৩ বছর, তবে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। শিক্ষানবিশির প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে যথাক্রমে ১০,০০০ টাকা, ১২,৫০০ টাকা এবং ১৫,০০০ টাকা।

কীভাবে আবেদন?

প্রসার ভারতীর তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী,  চলতি জুলাই মাসের ১৮ তারিখ অর্থাৎ 18/07/2023 তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। প্রথমে সংশ্লিষ্ট দফতরের ওয়েব সাইট থেকে আবেদন পত্র ডাউন লোড করে নিতে হবে । এরপর নির্দিষ্ট কলম গুলিতে প্রয়োজনীয় তথ্য আপলোড করে যথাযোগ্য সময়ে আবেদন পত্র টি সাবমিট করতে হবে । এক্ষেত্রে আবেদন ও নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য আবেদন কারীকে সংশ্লিষ্ট সংস্থার ওয়েব সাইট থেকেই সংগ্রহ করতে হবে। 

শূন্যপদ কত?

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে,  মোট ১০ টি শূন্য পদের জন্য  আবেদন পত্র চাওয়া হয়েছে ।

 

পদের নাম -  কস্ট ট্রেনি অর্থাৎ শিক্ষানবিশ (Coast Trainee)

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা - 

উল্লেখিত শিক্ষানবিশ পদে আবেদনের জন্য ক্ষেত্রে আবেদনকারী কে ইন্সটিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (Coast Accounts of India) থেকে সিএমএ ইন্টারমিডিয়েট পরীক্ষায় ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। 

Advertisement

নিয়োগ পদ্ধতি ---

নিয়োগের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের  লিখিত পরীক্ষা এবং ইণতারভিউয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে । 

নিয়োগের স্থান - 

এক্ষেত্রে এ রাজ্যের দুই প্রধান শহর কলকাতা ও শিলিগুড়িতে নিয়োগ করা হবে । কলকাতার জন্য রয়েছে ৪ টি এবং শিলিগুড়ির জন্য ২ টি পদে নিয়োগ করা হবে । 

মাসিক বৃত্তি বা স্টাইপেন্ড - 

নিযুক্ত শিক্ষানবিশদের তিন বছরের প্রশিক্ষণ চলাকালীন প্রথম - দ্বিতীয় এবং তৃতীয় বছরে প্রতিমাসে ১০,০০০ থেকে ১৫,০০০ টাকা পর্যন্ত ভাতা দেওয়া হবে । 

 

Advertisement