scorecardresearch
 

Scholarships Tata Pankh : টাটার দারুণ স্কলারশিপ, স্কুল থেকে PG পর্যন্ত মিলবে সুবিধা

Scholarships Tata Pankh: টাটা ক্যাপিটাল হল টাটা গ্রুপের ফ্ল্যাগশিপ আর্থিক পরিষেবা শাখা। তারা 2022-23 শিক্ষাবর্ষের জন্য পঙ্খ স্কলারশিপ প্রোগ্রাম চালু করার ঘোষণা দিয়েছে। বৃত্তিটির লক্ষ্য সমাজের অর্থনৈতিকভাবে দুর্বল অংশের মেধাবী পড়ুয়াদের ক্ষমতায়ন করা। পঙ্খ স্কলারশিপ পড়ুয়াদের কাছ থেকে আবেদনের আমন্ত্রণ জানিয়েছে। যারা তাদের অ্যাকাডেমিক লক্ষ্য অনুসরণ করতে ইচ্ছুক।

Advertisement
দুর্দান্ত স্কলারশিপ দিচ্ছে টাটা (প্রতীকী ছবি) দুর্দান্ত স্কলারশিপ দিচ্ছে টাটা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • টাটা ক্যাপিটাল হল টাটা গ্রুপের ফ্ল্যাগশিপ আর্থিক পরিষেবা শাখা
  • তারা পঙ্খ স্কলারশিপ প্রোগ্রাম চালু করার ঘোষণা দিয়েছে
  • সমাজের অর্থনৈতিকভাবে দুর্বল অংশের মেধাবী পড়ুয়াদের ক্ষমতায়ন করা

Scholarships Tata Pankh: টাটা ক্যাপিটাল হল টাটা গ্রুপের ফ্ল্যাগশিপ আর্থিক পরিষেবা শাখা। তারা 2022-23 শিক্ষাবর্ষের জন্য পঙ্খ স্কলারশিপ প্রোগ্রাম চালু করার ঘোষণা দিয়েছে। বৃত্তিটির লক্ষ্য সমাজের অর্থনৈতিকভাবে দুর্বল অংশের মেধাবী পড়ুয়াদের ক্ষমতায়ন করা। পঙ্খ স্কলারশিপ পড়ুয়াদের কাছ থেকে আবেদনের আমন্ত্রণ জানিয়েছে। যারা তাদের অ্যাকাডেমিক লক্ষ্য অনুসরণ করতে ইচ্ছুক।

যোগ্যতা
বৃত্তিটি সিনিয়র সেকেন্ডারি, স্নাতক, ডিপ্লোমা এবং স্নাতকোত্তর কোর্সের জন্য প্রযোজ্য। পঙ্খ স্কলারশিপ প্রোগ্রামের জন্য আবেদন করতে ইচ্ছুক পড়ুয়াদের নিম্নলিখিত মানদণ্ড পূরণ করতে হবে:

ছাত্রের পরিবারের বার্ষিক আয় (সমস্ত উৎস থেকে) ৪ লক্ষ টাকার বেশি হওয়া উচিত নয়।

যোগ্যতা পরীক্ষায় প্রাপ্ত শতাংশের ওপর ভিত্তি করে মূল্যায়ন করা হবে। যা কমপক্ষে ৬০ শতাংশ হওয়া উচিত। আবেদনকারীদের একটি সাক্ষাৎকারের ভিত্তিতে মূল্যায়ন করা হবে। যারা টেলিফোনিক ইন্টারভিউ ক্লিয়ার করবে, তাদের চূড়ান্ত কমিটির রাউন্ডের জন্য বাছাই করা হবে।

আরও পড়ুন: ভারতে শিগগিরি Hyundai-এর ছোট গাড়ি, কড়া চ্যালেঞ্জে ফেলবে Tata Punch-কে

আরও পড়ুন: জিনস-ছোট টপে Monalisa যেন ছটফটে তরুণী, ফিরলেন কাজে

আরও পড়ুন: প্লেন ভাড়া করে মাঝ আকাশে সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠ, মডেল জানালেন সেই অভিজ্ঞতা

যে পড়ুয়ারা ওপরের মানদণ্ডগুলি পূরণ করবে, তারা অ্য়াকাডেমিক কোর্সের জন্য ৮০ শতাংশ ফি পাবে। টাটা ক্যাপিটালের কর্মীরাও পঙ্খ স্কলারশিপ প্রোগ্রামের অংশ। যেখানে শিক্ষার্থীদের তাদের নির্বাচিত ক্ষেত্রে সফল হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয় এবং আরও ভাল দিশা নির্দশে করা হয়।

টাটা ক্যাপিটাল জানাচ্ছে
এ ব্যাপারে টাটা ক্যাপিটাল লিমিটেডের এসভিপি, সিএসআর শ্রীধর সারথি বলেছেন, “আমরা টাটা ক্যাপিটালে শিক্ষার গুরুত্বের ভূমিকা স্বীকার। এবং আমাদের দেশের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতিতে অবদান রাখার ক্ষেত্রে চেষ্টা করছি। আমাদের এই স্কলারশিপ প্রোগ্রামের লক্ষ্য পড়ুয়াদের অ্য়াকাডেমিক উদ্দেশ্যগুলো অনুসরণ করতে সহায়তা করা।“

Advertisement

তিনি আরও বলেন , “আমরা সারা দেশে যোগ্য শিক্ষার্থীদের কাছে পৌঁছনোর এবং তাদের নিজেদের এবং তাদের পরিবারের জন্য একটি শক্তিশালী এবং উজ্জ্বল ভবিষ্যত গড়ে তুলতে সাহায্য করার জন্য উন্মুখ।"

টাটা ক্যাপিটালের পঙ্খ স্কলারশিপের প্রশংসা করেছেন অনেকে। এই প্রকল্পের মাধ্যমে দেড় হাজারেরও বেশি শিক্ষার্থী উপকৃত হয়েছে।

আরও বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে দেখুন: https://www.buddy4study.com/page/the-tata-capital-pankh-scholarship-programme

 

Advertisement