scorecardresearch
 

UGC NET Result 2021 Update : NET পরীক্ষার রেজাল্ট কবে? নোটিশ জারি UGC-র

UGC জানিয়েছে করোনার কারণে ২০২০-র ডিসেম্বরের পরীক্ষা ঠিক সময় আয়োজন করা যায়নি। ডিসেম্বর ২০২০ তথা জুন ২০২১-এর পরীক্ষা একসঙ্গে ২০ নভেম্বর ২০২১ থেকে ৫ জানুয়ারি ২০২২-এর মধ্যে আয়োজন করা হয়। গোটা দেশের ২৩৯টি শহরের ৮৩৭টি কেন্দ্রে মোট ৮১টি বিষয়ে পরীক্ষা নেওয়া হয়।

Advertisement
নোটিশ জারি UGC-র নোটিশ জারি UGC-র
হাইলাইটস
  • ১-২ দিনের মধ্যেই নেট পরীক্ষার রেজাল্ট
  • নোটিশ দিয়ে জানাল ইউজিসি
  • অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল

NTA UGC NET Result 2021 Notice : ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা নেট (NET) পরীক্ষা সংক্রান্ত একটি নোটিশ জারি করল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC)। এক থেকে দুদিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে বলে জানান হয়েছে। পরীক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-এ ফলাফল দেখে নিতে পারবেন। 

UGC জানিয়েছে করোনার কারণে ২০২০-র ডিসেম্বরের পরীক্ষা ঠিক সময় আয়োজন করা যায়নি। ডিসেম্বর ২০২০ তথা জুন ২০২১-এর পরীক্ষা একসঙ্গে ২০ নভেম্বর ২০২১ থেকে ৫ জানুয়ারি ২০২২-এর মধ্যে আয়োজন করা হয়। গোটা দেশের ২৩৯টি শহরের ৮৩৭টি কেন্দ্রে মোট ৮১টি বিষয়ে পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষার জন্য ১২ লক্ষরও বেশি পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করিয়েছিলেন। 

UGC-এর নোটিশ
UGC-এর নোটিশ

বিজ্ঞপ্তি অনুযায়ী, রেজাল্ট তৈরির প্রক্রিয়া জারি রয়েছে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান জগদীশ কুমার জানান, দ্রুত রেজাল্টের প্রক্রিয়া শেষ করার চেষ্টা করছে UGC ও NTA। এক থেকে দুদিনের মধ্যে অর্থাৎ ১৭ বা ১৮ ফেব্রুয়ারিতে প্রকাশিত হবে রেজাল্ট। পরীক্ষার্থীদের আগাম শুভকামনাও জানিয়েছে ইউজিসি। 

আরও পড়ুনNEET UG ২য় রাউন্ড কাউন্সিলিংয়ের রেজিস্ট্রেশন শুরু, এই লিঙ্কে ক্লিক করুন 

 

Advertisement