scorecardresearch
 

WBHRB Staff Nurse Recruitment 2022: ৬ হাজারের বেশি নার্স নিয়োগ করবে রাজ্য, পুরুষরাও আবেদন করতে পারবেন; বিস্তারিত জানুন

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (West Bengal Health Recruitment Board) পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে নার্স (WBHRB Staff Nurse Recruitment 2022) পদে নিয়োগ করবে। এর জন্য তারা আজ বিজ্ঞপ্তি দিয়েছে।

Advertisement
৬ হাজারের বেশি নার্স নিয়োগ করবে রাজ্য ৬ হাজারের বেশি নার্স নিয়োগ করবে রাজ্য
হাইলাইটস
  • মোট শূন্যপদের সংখ্যা ৬ হাজার ৯২ জন
  • ৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে আবেদন জমা করা যাবে

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (West Bengal Health Recruitment Board) পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে নার্স (WBHRB Staff Nurse Recruitment 2022) পদে নিয়োগ করবে। এর জন্য তারা আজ বিজ্ঞপ্তি দিয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের অধীনে ৬ হাজারের বেশি নার্সিং স্টাফ নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। এই পদে পুরুষ মহিলা উভয়ই আগ্রহী চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: 

মোট শূন্যপদের সংখ্যা ৬ হাজার ৯২ জন। নিয়োগ করা হবে স্টাফ নার্স (মহিলা) এবং স্টাফ নার্স (পুরুষ) পদে। 

  • B.Sc. Nursing: ২০৩০ জন
  • Post-Basic B.Sc.: ১৮১ জন
  • GNM-Female: ৩১৮৩ জন
  • GNM-Male: ৪২৫ জন

আবেদন কীভাবে:

ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র অনলাইনে আবেদন জমা দেওয়ার অনুমতি দেওয়া হবে। ৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৩ ডিসেম্বর দুপুর ২টো পর্যন্ত আবেদন জমা করা যাবে। আবেদন করার ওয়েবসাইট হল www.wbhrb.in। বিস্তারিত জানতে ওয়েবসাইটে ভিজিট করুন। জেনারেল ক্যাটেগরির প্রার্থীদের ২৫০ টাকা ফি দিতে হবে। অন্য ক্যাটেগরির প্রার্থীদের কোনও ফি দিতে হবে না। 

শিক্ষাগত যোগ্যতা:

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং জি.এন.এম (GNM) এই ৩ টি যোগ্যতা থাকা বাধ্যতামূলক। এর সাথে ডিপ্লোমা এবং ট্রেনিং/সিএনই/পাবলিকেশন/অ্যাওয়ার্ড ইত্যাদি যোগ্যতা চাওয়া হয়েছে যা বাধ্যতামূলক নয়।

বয়স:

১ জানুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী ২০ বছর থেকে ৩৯ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন। 

বেতন : বিজ্ঞপ্তি অনুযায়ী নিযুক্ত স্টাফ নার্স কর্মীদের বেতন দেওয়া হবে পে লেভেল ৯ অনুসারে মাসিক ২৯,৮০০ টাকা থেকে ৩৪,১৩৬ টাকা।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখুন এখানে ক্লিক করে

 

Advertisement

Advertisement