scorecardresearch
 

WBPSC Recruitment 2022 : রাজ্য পাবলিক সার্ভিস কমিশনে চাকরির সুযোগ, বেতন ১ লক্ষ ৪৪ হাজার টাকার বেশি

WBPSC Recruitment 2022: রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)-এ নিয়োগ করা হবে। সোমবার এ ব্য়াপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসে নিয়োগ করবে কমিশন (WBPSC)।

Advertisement
রাজ্য পাবলিক সার্ভিস কমিশনে নিয়োগ (প্রতীকী ছবি) রাজ্য পাবলিক সার্ভিস কমিশনে নিয়োগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাজ্য পাবলিক সার্ভিস কমিশনে নিয়োগ করা হবে
  • সোমবার এ ব্য়াপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে
  • ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসে নিয়োগ করবে কমিশন

WBPSC Recruitment 2022: রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)-এ নিয়োগ করা হবে। সোমবার এ ব্য়াপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসে নিয়োগ করবে কমিশন (WBPSC)। অনলাইনে আবেদন করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। 

কমিশন (WBPSC)-এর ওয়েবসাইটে আবেদন করা যাবে। সেটা হল wbpsc.gov.in সেখানে এই পরীক্ষার ব্য়াপারে যাবতীয় তথ্য রয়েছে। যোগ্য এবং আগ্রহীরা সেখানে আবেদন করতে পারেন। তবে আবেদনের আগে বিজ্ঞপ্তি ভাল করে পড়ে নেওয়ার আর্জি জানানো হয়েছে। 

বয়স এবং যোগ্যতা
প্রার্থীর বয়স ৩৬ বছরের বেশি হওয়া চলবে না। ২০২১ সালের ১ জানুয়ারি ধরে বয়স হিসেব করা হবে। তবে সংরক্ষণের নিয়ম মেনে বয়সে যেমন ছাড় পাওয়া যায়, তা মিলবে। 

আরও পড়ুন: কালো মনোকিনিতে সিজলিং Avneet Kaur, নয়া লুকে ফ্য়ানেদের বুকে ঝড়

প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমার্স বা বাণিজ্য স্নাতক হবে। এর পাশাপাশি ইন্সটিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্টসের সদস্য, ফিনান্সে এমবিএ করা প্রার্থীরাও সেখানে আবেদন করতে পারবেন। বিস্তারিত তথ্য কমিশনের বিজ্ঞাপনে রয়েছে। 

আবেদনের খরচ, বেতন
পরীক্ষার জন্য আবেদনের খরচ ২১০ টাকা। তবে এসসি, এসটি প্রার্থীদের জন্য কিছু ছাড় রয়েছে। এখানে বেতন শুরু হচ্ছে ৫৬ হাজার টাকা থেকে। সর্বোচ্চ বেতন ১ লক্ষ ৪৪ হাজার ৩০০ টাকা। 

গুরুত্বপূরণ তারিখ
অনলাইনে আবেদন করার দিন শুরু - ৭ ফেব্রুয়ারি থেকে
অনলাইনে আবেদন করার শেষ দিন - ২৭ ফেব্রুয়ারি (মাঝরাত পর্যন্ত)
এডিট উইনডো খোলা থাকবে - ৮ মার্চ থেকে ১৪ মার্চ (মাঝরাত পর্যন্ত)

নিয়োগের ৩ ধাপ
তিন ধাপে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। তার মধ্যে প্রথম ধাপে হবে প্রিলিমিনারি এক্জাম, পরে মেইন এক্জাম। শেষ ধাপে হবে পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ। পরপর ধাপ পার করতে পারলে চাকরি পাওয়া যাবে।

Advertisement

পরীক্ষার সিলেবাস দেখার জন্য এখানে ক্লিক করুন।

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন।

Advertisement