scorecardresearch
 

West Bengal Municipal Recruitment 2022 WB Municipal Service Commission : রাজ্যে পুরসভায় মোটা মাইনের চাকরি, আবেদন-যোগ্যতা সহ বিস্তারিত

West Bengal Municipal Recruitment 2022 WB Municipal Service Commission: আপনি সরকারি চাকরির প্রস্তুতি নিলে ভাল সুযোগ। রাজ্য সরকার নিয়োগ করবে। সে ব্যাপারে সরকারি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পুরসভায় কাজ করার দারুণ সুযোগ এসেছে। সে ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রাজ্য মিউনিসিপ্যাল কমিশনে নিয়োগ (প্রতীকী ছবি) রাজ্য মিউনিসিপ্যাল কমিশনে নিয়োগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আপনি সরকারি চাকরির প্রস্তুতি নিলে ভাল সুযোগ
  • রাজ্য সরকার নিয়োগ করবে
  • সে ব্যাপারে সরকারি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

West Bengal Municipal Recruitment 2022 WB Municipal Service Commission: আপনি সরকারি চাকরির প্রস্তুতি নিলে ভাল সুযোগ। রাজ্য সরকার নিয়োগ করবে। সে ব্যাপারে সরকারি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পুরসভায় কাজ করার দারুণ সুযোগ এসেছে। সে ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

অনলাইনে করা যাবে আবেদন
রাজ্য মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন নিয়োগ করবে বলে সিদ্ধান্ত নিয়ে। তারা এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেখানে সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) নিয়োগ করা হবে। অনলাইনে আবেদন করা যাবে। সে জন্য কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। সেটা হল www.mscwb.org।

যোগ্যতা, বয়স
ইলেকট্রিক্য়াল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা রয়েছে এমন প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন। তবে শিক্ষার যোগ্যতা এর থেকে বেশি হলেও অসুবিধা নেই। তাঁরাও আবেদন করতে পারবেন। 

এই পদে আবেদনের জন্য প্রার্থীর সর্বোচ্চ বয়স ৩৭ বছর ঠিক করা হয়েছে। তবে সংরক্ষণের নিয়ম অনুসারে যে যে ছাড় পাওয়ার নিয়ম রয়েছে, তা পাওয়া যাবে। সে ব্য়াপারে বিজ্ঞাপনে বিস্তারিত বলা রয়েছে। প্রার্থীদের কাঝে আর্জি জানানো হয়েছে, আবেদন করার আগে তা ভাল করে দেখে নেওয়ার। 

আরও পড়ুন: দু'দিকে মুখ করে থাকা দু'টো উট একসঙ্গে খেতে পারবে?

আরও পড়ুন: 'পরচর্চা মহিলাদের কাজ,' শুভেন্দুকে বিঁধতে গিয়ে বিতর্কে ফিরহাদ

আরও পড়ুন: উ অন্তভা-র কোরিওগ্রাফার নাচলেন 'কাঁচা বাদাম'এ, Video Viral

পরীক্ষার ধরন, বেতন
এই পরীক্ষা কলকাতায় নেওয়া হবে। দুটো ধাপ রয়েছে। প্রথমটা হল লিখিত পরীক্ষা। সেখানে ২০০ নম্বর রয়েছে। এর পরের ধাপ হল পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ। সেখানে বরাদ্দ রয়েছে ৪০ নম্বর। এই দুটি ধাপের মিলিত নম্বরের ভিত্তিতে তৈরি করা হবে মেরিট লিস্ট। সিলেবাসের ব্যাপারে সরকারি বিজ্ঞাপনে সব তথ্য রয়েছে। 

এই পদে রোপা ২০১৯-এর পে লেভেল ১২ অনুসারে বেতন দেওয়া হবে। 

আবেদনের দিন
৭ জুলাই থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হচ্ছে। আবেদন জানানোর শেষ দিন ৬ অগাস্ট। 

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন।