scorecardresearch
 

WB School Reopening: গরমের ছুটি শেষ হচ্ছে কবে? জানিয়ে দিল রাজ্যের স্কুল শিক্ষা দফতর

WB Reopening Schools After Summer Vacation: গরমের ছুটি শেষ হচ্ছে কবে? এর উত্তর জানতে রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে চিঠি দিল মধ্যশিক্ষা পর্ষদ। এর উত্তরে গরমের ছুটি শেষে রাজ্যের প্রাইমারি ও সেকেন্ডারি স্কুল কবে খুলছে, তা জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা বিভাগ।

Advertisement
গরমের ছুটি শেষ হচ্ছে কবে? জানিয়ে দিল রাজ্যের স্কুল শিক্ষা বিভাগ। গরমের ছুটি শেষ হচ্ছে কবে? জানিয়ে দিল রাজ্যের স্কুল শিক্ষা বিভাগ।
হাইলাইটস
  • গরমের ছুটি শেষ হচ্ছে কবে? এর উত্তর জানতে রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে চিঠি দিল মধ্যশিক্ষা পর্ষদ।
  • উত্তরে গরমের ছুটি শেষে রাজ্যের প্রাইমারি ও সেকেন্ডারি স্কুল কবে খুলছে, তা জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা বিভাগ।

WB Reopening Schools After Summer Vacation 2023: গরমের ছুটি শেষ হচ্ছে কবে? এর উত্তর জানতে রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে চিঠি দিল মধ্যশিক্ষা পর্ষদ। এর উত্তরে গরমের ছুটি শেষে রাজ্যের প্রাইমারি ও সেকেন্ডারি স্কুল কবে খুলছে, তা জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দফতর।

রাজ্যের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, গ্রীষ্মকালীন ছুটির পরে পুনরায় স্কুল খোলার সময়সূচী জানিয়ে দিল স্কুল শিক্ষা দফতর। রাজ্যের স্কুল শিক্ষা দফতরের দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, সংশ্লিষ্ট বোর্ডগুলির মাধ্যমিক স্তরের স্কুলগুলি আগামী ৫ জুন, ২০২৩ থেকে খুলে যাচ্ছে এবং রাজ্যের প্রাথমিক স্তরের স্কুলগুলি আগামী ৭ জুন, ২০২৩ থেকে খুলে যাচ্ছে।

রাজ্যের স্কুলগুলিকে আগামী ৫ ও ৭ জুন থেকে পঠনপাঠন চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। গত ২ মে, ২০২৩ থেকে রাজ্যজুড়ে স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়া হলেও ফের কবে থেকে স্কুল খুলবে সেই বিষয়ে স্কুল শিক্ষা দফতরের নির্দেশিকায় কোনও উল্লেখ ছিল না। ফলে, গরমের ছুটি শেষে স্কুল কবে খুলবে তা নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ, মধ্যশিক্ষা পর্ষদও ধোঁয়াসায় ছিল। আজ অবশেষে এই প্রশ্নের স্পষ্ট উত্তর মিলল স্কুল শিক্ষা দফতরের নির্দেশিকায়।

Reopening Schools After Summer Vacation 2023

গত ২ মে থেকে রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি শুরু হয়েছিল। পর্ষদের বার্ষিক ছুটির তালিকা অনুযায়ী, গরমের ছুটি শেষ হচ্ছে আগামী ৪ জুন। যদিও বাংলার সরকারি স্কুলগুলিতে ২৪ মে থেকে গরমের ছুটি পড়ার কথা ছিল। কিন্তু তীব্র গরমের কারণে ২৪ মে-র পরিবর্তে ২ মে এই ছুটি এগিয়ে নিয়ে আসা হয়। ওই ছুটির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গরমের ছুটি এগিয়ে আসায় স্বাভাবিকভাবই এগিয়ে এসেছে স্কুল খোলার তারিখও।

Advertisement

Advertisement