scorecardresearch
 

Dilip Ghosh: 'শুভেন্দু পুরুষ বলে সম্মান নেই?' 'বাপ' মন্তব্যে দুঃখ প্রকাশ করেও প্রশ্ন দিলীপের

ভোট প্রচারে নেমেই বিতর্কে জড়িয়েছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। মমতা বন্দ্যোপাধ্য়ায়কে নিশানা করে তিনি যে কথা বলেছেন তাতে দলের তরফেই তাঁকে শোকজ করা হয়েছে। দিলীপ ঘোষের কাছে জবাব চেয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেও প্রশ্ন তুললেন মেদিনীপুরের বিদায়ী সাংসদ।

Advertisement
 ভোট প্রচারে নেমেই বিতর্কে জড়িয়েছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ ভোট প্রচারে নেমেই বিতর্কে জড়িয়েছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ

ভোট প্রচারে নেমেই বিতর্কে জড়িয়েছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ।  মমতা বন্দ্যোপাধ্য়ায়কে নিশানা করে তিনি যে কথা বলেছেন তাতে দলের তরফেই তাঁকে শোকজ করা হয়েছে। দিলীপ ঘোষের কাছে জবাব চেয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেও প্রশ্ন তুললেন মেদিনীপুরের বিদায়ী সাংসদ।  বুধবার প্রাতভ্রমণে বের হন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ । সেখানে তিনি বলেন, আমার বক্তব্য নিয়ে বির্তক প্রথম বার নয়। যে ভনিতা করে, অন্যায় করে তার সামনে বলি। এবার আমি যা বক্তব্য রেখেছি মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যার সমন্ধে আমার ব্যক্তিগত ঝগড়া নেই, কোনও ক্লেশ নেই। কোন দুর্ভাবনা নেই। কিন্তু উনি যে রাজনৈতিক বক্তব্য বার বার দিয়েছেন। মানুষকে বিভ্রান্ত করেছেন আমি তার বিরুদ্ধে বলেছি এবং প্রশ্ন করেছি, প্রতিবাদ করেছি। আমার ভাষার শব্দ চয়ন নিয়ে অনেকের আপত্তি আছে, আমার পার্টিরও আপত্তি আছে, অন্যরাও বলেছে। যদি তাই হয় তাহলে আমি দুঃখিত। এরপরেই শুভেন্দু অধিরাকীকে তৃণমূলের আক্রমণের প্রসঙ্গ টেনে দিলীপ বলেন, এই ধরনের মহিলা কার্ড খেলা বন্ধ হোক।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণের প্রসঙ্গ তুলে  দিলীপ ঘোষ প্রশ্ন ছুড়েছেন, “কিন্তু আমার প্রশ্ন মুখ্যমন্ত্রীরই পার্টির এক নেতা, তাঁরই পরিবারের এক নেতা কাঁথিতে দাঁড়িয়ে আমার দলের বিধায়কের  বাবার নামে এর চেয়েও খারাপ ভাষা প্রয়োগ করেছেন। গালাগাল দিয়েছেন। যিনি একজন বরিষ্ঠ নেতা। তাঁর কোনও মানসম্মান নেই? যাঁদের সুবিধা এরা নিয়েছে তাঁকে নিয়ে যা নয় তাই বলছে। তাঁদের কোনও মান-সম্মান নেই? তখন কেন তাঁদের দলের পক্ষ থেকে কোনও স্টেটমেন্ট দেওয়া হয় না?” দিলীপ এও বলেছেন, “আমি রাজনৈতিক বক্তব্য রেখেছি। শুভেন্দু অধিকারী পুরুষ বলে তাঁর সন্মান নেই? কেন মহিলা বলে তাঁর সম্মান নিয়ে প্রশ্ন উঠবে? দলকে চিঠির অফিসিয়াল উত্তর আমি দেব।”

Advertisement

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিকর ও অসম্মাননজক মন্তব্যের প্রতিবাদে এবং আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। কমিশন সূত্রে খবর, সংশ্লিষ্ট জেলাশাসকের কাছে এবিষয়ে রিপোর্ট তলব করা হয়েছে।  অভিযোগ প্রমাণিত হলে বিজেপি প্রার্থীকে শোকজ করা হতে পারে। দিলীপ ঘোষ এ বিষয়ে জানান, অফিসিয়াল চিঠির উত্তর অফিসিয়ালি দেব। দিলীপের মন্তব্য নিয়ে দলের অন্দরেও জলঘোলা শুরু হয়েছে। জেপি নাড্ডার নির্দেশে দিলীপ ঘোষকে শোকজ করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। চিঠিতে বলে হয়েছে, 'এই ধরনের মন্তব্য বিজেপির পরম্পরা বিরোধী। এই ধরনের মন্তব্যের তীব্র নিন্দা করছে বিজেপি।'

আরও পড়ুন

বিজেপির মহাসচিব অরুণ সিং  স্বাক্ষরিত শো-কজ নোটিসে মুখ্যমন্ত্রীর প্রতি দিলীপের মন্তব্যের নিন্দা করে বলা হয়েছে, মাননীয় দিলীপ ঘোষ, আপনার আজকের বক্তব্য অশোভনীয় এবং অসংসদীয়। ভারতীয় জনতা পার্টির নীতির পরিপন্থীও। দল এই বক্তব্যের তীব্ৰ নিন্দা করছে। ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার  নির্দেশানুসারে দিলীপের এহেন আচরণের যত দ্রুত সম্ভব ব্যাখ্যা দিতে বলা হয়েছে। চিঠি পেলেও বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ভাঙছেন তবু মচকাচ্ছেন না। নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেও শুভেন্দুর প্রসঙ্গ টেনে প্রশ্ন তুলে দিলেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। 
 

Advertisement